তিনিই দলের অন্যতম মারকুটে ব্যাটসম্যান। তাঁর কাঁধে ভর করে প্রথম আইপিএল ট্রফি নিজেদের ঘরে তুলেছিল রাজস্থান রয়্যালস। সেটাকে মাথায় রেখে ভারতীয় দলের অন্যতম দাপুটে ক্রিকেটার ইউসুফ পাঠানকে পরবর্তী সময়ে নিজেদের দলে টেনে নেয় কলকাতা নাইট রাইডার্স।

ছেলের জন্মদিনে বহুমূল্য এই উপহার দিলেন কেকেআরের এই ব্যাটসম্যান, কী সেই উপহার!

তবে নাইট ফ্র্যাঞ্চাইজিতে আসার পর ইউসুফ পাঠানকে অবশ্য ধারাবাহিকভাবে সেই আগের মতো ব্যাট হাতে ঝড় তুলতে দেখা যায়নি। তা সত্ত্বেও টিম ম্যানেজমেন্ট কিন্তু তাঁকে বছরের পর বছর দলে রেখে দিয়েছে ভালো ফলের আশায়। বহুদিন পর এদিন অবশ্য দিল্লির ফিরোজশাহ কোটলাতে ইউসুফ পাঠান নজরকাড়া ম্যাচ উইনিং পারফরম্যান্স করে একযোগে সবার মন জয় করে নিলেন। দলের কঠিন সময়ে ব্যাট হাতে ক্রিজে আঁকড়ে পড়ে থেকে ৫৯ রানের দূর্দান্ত একটি ইনিংস খেললেন। আর তাতেই ইউসুফ পাঠানে মুগ্ধ হয়ে টিম মালিক শাহরুখ খান সোশ্যাল নেটওয়ার্ক সাইট ট্যুইটারে তাঁকে প্রশংসায় ভরিয়ে দিলেন। ট্যুইটারে নিজের অফিসিয়াল পেজে তিনি লেখেন, “ইউসুফ, ছাড়া আর কেউই পাঠান নেই এখানে, কেউই না। তোমাকে আমরা ভালোবাসি। খুব ভালোবাসি।”

এদিন দিল্লির ফিরোজশাহ কোটলাতে টিম দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে খেলতে নেমেছিল কলকাতা নাইট রাইডার্স। কোটলার পাটা উইকেটে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৮ রান তোলে জাহির খানের দলটি। জবাবে ব্যাট করতে নেমে দিল্লির বোলারদের তাণ্ডবে প্রথম দিকেই ব্যাটিং ধসে আটকে যায় টিম কেকেআর। দলগত ২১ রানের মাথায় কলিন ডি গ্র্যান্ডহোম, রবিন উথাপ্পা এবং গম্ভীর আউট হয়ে সাজঘরে ফিরে যান। প্রতিপক্ষের মাঠে এত কম রানের মধ্যে ফর্মে থাকা গম্ভীর এবং উথাপ্পাকে হারিয়ে চাপে পড়ে যায় নাইটরা। যদিও ঠিক সেই পরিস্থিতি থেকে ঠান্ডা মাথায় দলকে ক্রমে নিরাপদ জায়গায় টেনে নিয়ে যান ইউসুফ পাঠান(৫৯) এবং মনীশ পান্ডে(৬৯)। মূলত তাঁদের জুটিতে চতুর্থ উইকেটে ১১০ রান ওঠে। তাঁদের এমন দায়িত্বশীল পারফরম্যান্সের ফলে প্রায় হারতে থাকা ম্যাচটি শ্বাসরুদ্ধকর পরিস্থিতির মধ্যে এক বল বাকি থাকতে চার উইকেটে জিতে নেয় টিম কলকাতা নাইট রাইডার্স। এদিনের জয়ে মনীশ পান্ডেকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে দেখা গেলেও, বহুদিন পর ইউসুফ পাঠানের এমন ধৈয্যশীল এবং মারকাটারি পারফরম্যান্স দেখে এদিন সোশ্যাল নেটওয়ার্কে রীতিমতো প্রশংসায় ভরিয়ে দিলেন কেকেআর ফ্র্যাঞ্চাইজি-র মালিক শাহরুখ খান।

 

আরও পড়ুন

দীনেশ কার্তিক এস শ্রীসন্থ দ্বারা তোলা অভিযোগের দিলেন জবাব, বললেন ফালতু কথা বলছে ও

আইপিএল ২০১৩য় স্পট ফিক্সিংয়ের কারণে ভারতীয় জোরে বোলার এস শ্রীসন্থের কেরিয়ার শেষ হয়ে গিয়েছিল। সেই ঘটনার কারণ...

সকলকে ট্রোল করা যুবরাজ সিংয়ের মুখ বন্ধ করে দিলেন শচীন তেন্ডুলকর, কীভাবে জেনে নিন

সকলকে ট্রোল করা যুবরাজ সিংয়ের মুখ বন্ধ করে দিলেন শচীন তেন্ডুলকর, কীভাবে জেনে নিন
ভারতীয় দলের বাইরে থাকা হরভজন সিং আর প্রাক্তন তারকা ব্যাটসম্যান যুবরাজ সিং যে কারও লেগ পুলিং করতে...

INDvsSA: দ্বিতীয় টেস্টে ডবল সেঞ্চুরি করতেই শচীনের এই রেকর্ড ছুঁয়ে ফেললেন রোহিত শর্মা

INDvsSA: দ্বিতীয় টেস্টে ডবল সেঞ্চুরি করতেই শচীনের এই রেকর্ড ছুঁয়ে ফেললেন রোহিত শর্মা
রোহিত শর্মা রাঁচি টেস্টে দক্ষিন আফ্রিকার বিরুদ্ধে চলতি টেস্টে ডবল সেঞ্চুরি করেছেন। ব্যাটিংয়ের জন্য মুশকিল পিচে ভারতীয়...

রবীন্দ্র জাদেজার হাফসেঞ্চুরির পর বিরাট কোহলি দিলেন ঘোড়সওয়ার করার রিঅ্যাকশন, দেখুন ভিডিয়ো

ভারতীয় ক্রিকেট দল আর দক্ষিণ আফ্রিকার মধ্যে তৃতীয় টেস্ট ম্যাচ রাঁচির জেএসসিএ স্টেডিয়ামে খেলা হচ্ছে। টস জিতে...

ভিডিয়ো: একদিকে উমেশ যাদব করছিলেন ছক্কার বৃষ্টি, ওদিকে বিরাটের মুখে দেখা যাচ্ছিল এই এমন অদ্ভুত রিঅ্যাকশন

ভারত আর দক্ষিণ আফ্রিয়াক্র মধ্যে তিন ম্যাচের টেস্ট সিরিজের তৃতীয় টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনের খেলা আজ রবিবার...