তিনিই দলের অন্যতম মারকুটে ব্যাটসম্যান। তাঁর কাঁধে ভর করে প্রথম আইপিএল ট্রফি নিজেদের ঘরে তুলেছিল রাজস্থান রয়্যালস। সেটাকে মাথায় রেখে ভারতীয় দলের অন্যতম দাপুটে ক্রিকেটার ইউসুফ পাঠানকে পরবর্তী সময়ে নিজেদের দলে টেনে নেয় কলকাতা নাইট রাইডার্স।

ছেলের জন্মদিনে বহুমূল্য এই উপহার দিলেন কেকেআরের এই ব্যাটসম্যান, কী সেই উপহার!

তবে নাইট ফ্র্যাঞ্চাইজিতে আসার পর ইউসুফ পাঠানকে অবশ্য ধারাবাহিকভাবে সেই আগের মতো ব্যাট হাতে ঝড় তুলতে দেখা যায়নি। তা সত্ত্বেও টিম ম্যানেজমেন্ট কিন্তু তাঁকে বছরের পর বছর দলে রেখে দিয়েছে ভালো ফলের আশায়। বহুদিন পর এদিন অবশ্য দিল্লির ফিরোজশাহ কোটলাতে ইউসুফ পাঠান নজরকাড়া ম্যাচ উইনিং পারফরম্যান্স করে একযোগে সবার মন জয় করে নিলেন। দলের কঠিন সময়ে ব্যাট হাতে ক্রিজে আঁকড়ে পড়ে থেকে ৫৯ রানের দূর্দান্ত একটি ইনিংস খেললেন। আর তাতেই ইউসুফ পাঠানে মুগ্ধ হয়ে টিম মালিক শাহরুখ খান সোশ্যাল নেটওয়ার্ক সাইট ট্যুইটারে তাঁকে প্রশংসায় ভরিয়ে দিলেন। ট্যুইটারে নিজের অফিসিয়াল পেজে তিনি লেখেন, “ইউসুফ, ছাড়া আর কেউই পাঠান নেই এখানে, কেউই না। তোমাকে আমরা ভালোবাসি। খুব ভালোবাসি।”

এদিন দিল্লির ফিরোজশাহ কোটলাতে টিম দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে খেলতে নেমেছিল কলকাতা নাইট রাইডার্স। কোটলার পাটা উইকেটে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৮ রান তোলে জাহির খানের দলটি। জবাবে ব্যাট করতে নেমে দিল্লির বোলারদের তাণ্ডবে প্রথম দিকেই ব্যাটিং ধসে আটকে যায় টিম কেকেআর। দলগত ২১ রানের মাথায় কলিন ডি গ্র্যান্ডহোম, রবিন উথাপ্পা এবং গম্ভীর আউট হয়ে সাজঘরে ফিরে যান। প্রতিপক্ষের মাঠে এত কম রানের মধ্যে ফর্মে থাকা গম্ভীর এবং উথাপ্পাকে হারিয়ে চাপে পড়ে যায় নাইটরা। যদিও ঠিক সেই পরিস্থিতি থেকে ঠান্ডা মাথায় দলকে ক্রমে নিরাপদ জায়গায় টেনে নিয়ে যান ইউসুফ পাঠান(৫৯) এবং মনীশ পান্ডে(৬৯)। মূলত তাঁদের জুটিতে চতুর্থ উইকেটে ১১০ রান ওঠে। তাঁদের এমন দায়িত্বশীল পারফরম্যান্সের ফলে প্রায় হারতে থাকা ম্যাচটি শ্বাসরুদ্ধকর পরিস্থিতির মধ্যে এক বল বাকি থাকতে চার উইকেটে জিতে নেয় টিম কলকাতা নাইট রাইডার্স। এদিনের জয়ে মনীশ পান্ডেকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে দেখা গেলেও, বহুদিন পর ইউসুফ পাঠানের এমন ধৈয্যশীল এবং মারকাটারি পারফরম্যান্স দেখে এদিন সোশ্যাল নেটওয়ার্কে রীতিমতো প্রশংসায় ভরিয়ে দিলেন কেকেআর ফ্র্যাঞ্চাইজি-র মালিক শাহরুখ খান।

 

  • SHARE

    আরও পড়ুন

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ

    বিরাটের কাছেই স্পিন খেলা শিখেছি: স্টিভ স্মিথ
    বিশ্ব ক্রিকেটে এই মুহুর্তে তাদের মধ্যে চলছে শ্রেষ্ঠত্বের লড়াই। তা সত্ত্বেও এই দুজনের মধ্যে একে অপরকে সম্মান...

    তৃতীয় টি২০তে এই তারকার খেলা নিয়ে সন্দেহ

    পিটিআইয়ের একটি রিপোর্টের মোতাবিক তৃতীয় এবং ফাইনাল ওয়ান ডেতে জসপ্রীত বুমরাহের অংশ নেওয়া এখনও সন্দেহজন অবস্থায় রয়েছে।...

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান

    বিশ্বকাপে ভারতীয় স্পিন বিভাগে কারা খেলবেন মুখ খুলনে নির্বাচক প্রধান
    ২০১৯ বিশ্বকাপের বাকি আর মাত্র দেড় বছর। তার আগে গত ২ বছর ধরেই দুরন্ত ফর্মে রয়েছে ভারতীয়...

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...