ভারতীয় ক্রিকেট দল

এমনটা হতে পারে তা কেউ কখনও ভাবতে পারেনি। যে কোনও ক্ষেত্রেই ভারত ও পাকিস্তান চিরপ্রতিদ্বন্দ্বী বলেই পরিচিত। তা সে রণাঙ্গণ হোক বা ক্রিকেটের বাইশ গজ। কেউই একে অপরকে বিনা যুদ্ধে এক টুকরো জমি ছাড়তে নারাজ। কখনও কখনও কঠিন ও নাছোড়বান্দা এই লড়াই জন্ম দিয়েছে নানান অপ্রীতিকর ও অক্রিকেটীয় ঘটনার। কিন্তু এবার সেই চেনা ছক পালটে গিয়ে পাকিস্তান ও ভারতীয় ক্রিকেটারদের মধ্যে লেখা হল এক নতুন অধ্যায়। যে অধ্যায়ে দুটি দল মিলে গেল এক বিনয়ী আচরণে।

শাহিদ আফ্রিদিকে বহুমূল্য উপহার পাঠালেন বিরাট কোহলি, এর পিছনে আসল কারন কী?

চলতি বছরের ফেব্রুয়ারি মাসেই সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন পাকিস্তানের অন্যতম বিধ্বংসী ব্যাটসম্যান শাহিদ আফ্রিদি। আন্তর্জাতি ক্রিকেটে এই পাক ব্যাটসম্যান এক সোনালি অধ্যায়। যদিও খেলার মাঠে ভারতের সঙ্গে বিভিন্ন সময়ে চট করে মাথা গরম করে ফেলা এই ক্রিকেটারের শৈত্যের কথাও সর্বজনবিদিত। তবুও শেষ বেলায় সেই বিবাদ মিটে গিয়ে এক মধুর সম্পর্কের শুরু হল। আফ্রিদির অবসরের পর তাঁর ক্রিকেটীয় জীবনকে কুর্ণিশ জানিয়ে এই সপ্তাহের গোড়ার দিকে ভারতের অধিনায়ক বিরাট কোহলি তাঁর একটি জার্সিতে হস্তাক্ষর করে উপহার দেয়। তবে শুধুমাত্র বিরাট কোহলিই নয়, জার্সিতে ভারতীয় দলের অন্যান্য ক্রিকেটাররাও হস্তাক্ষর করে এই ব্যাটসম্যানের আগামী জীবনের প্রতি শুভকামনা জানায়।

শাহিদ আফ্রিদি

ভারতীয় ক্রিকেটারদের এই উষ্ণ ভালবাসায় রীতিমত আপ্লুত বুমবুম আফ্রিদি। নিজের খুশি প্রকাশ করতে গিয়ে এবার তিনি টুইট করে বিরাট সহ গোটা ভারতীয় দলকে ধন্যবাদ জানালেন। এই স্যোশাল নেটওয়ার্কিং সাইটে তিনি বিরাটের উদ্দেশ্যে লেখেন, “ধন্যবাদ জানাই তোমায় ও গোটা ভারতীয় দলকে অসাধারণ এই উপহারের জন্য।” এই টুইটেই কোহলিকে সুপারস্টার আখ্যা দিয়ে সম্মান জানান আফ্রিদি। সঙ্গে খুব তাড়াতাড়ি দেখা হওয়ারও ইচ্ছা প্রকাশ করেন।

এই টুইটের জবাবে পালটা ধন্যবাদজ্ঞপন করেন ভারতের অধিনায়কও। তিনি লেখেন, “তোমাকে এমন একটা দীর্ঘস্থায়ী উপহার দিতে পেরে আমরা গর্বিত। ভগবান তোমার মঙ্গল করুক।”

SHARE

আরও পড়ুন

RRvsDc:ম্যান অফ দ্যা ম্যাচ পন্থ বিশ্বকাপে নির্বাচন না হওয়া নিয়ে বললেন এই কথা

RRvsDc:ম্যান অফ দ্যা ম্যাচ পন্থ বিশ্বকাপে নির্বাচন না হওয়া নিয়ে বললেন এই কথা
ঋষভ পন্থের দুর্দান্ত ইনিংসের সৌজন্যে দিল্লি ক্যাপিটালসের দল আইপিএল ২০১৯ এর ৪০তম ম্যাচে রাজস্থান রয়্যালস দলকে ৬...

স্মিথ সোজাসুজি এই খেলোয়াড়দের করলেন হারের জন্য দায়ী, বললেন এই বড়ো কথা

আইপিএল আজ হওয়া রোমাঞ্চকর ম্যাচে দিল্লি ক্যাপিটালসের দল রাজস্থান রয়্যালসকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। রাজস্থান রয়্যালসের তরফে...

RRvsDC: আইয়ার বড়ো মনের পরিচয় দিয়ে রাজস্থানের এই খেলোয়াড়ের প্রশংসা করলেন

আইপিএল আজ হওয়া রোমাঞ্চকর ম্যাচে দিল্লি ক্যাপিটালসের দল রাজস্থান রয়্যালসকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। রাজস্থান রয়্যালসের তরফে...

RRvsDC: ম্যাচে হল ১০টি রেকর্ডস, রাহানে আর পন্থ গড়লেন বেশ কিছু বিশ্বরেকর্ড

দিল্লি ক্যাপিটালসের দল আইপিএল ২০১৯ এর ৪০তম রজস্থান রয়্যালস দলকে ৬ উইকেটে হারিয়ে দিয়েছে। এই ম্যাচ চলাকালীন...

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা

দিল্লির জয়ের পুর টুইটারে ছাইলেন পন্থ, এই খেলোয়াড়কে নিয়ে জমিয়ে ঠাট্টা
আইপিএলে আজ খেলা হওয়া আইপিএলের ৪০তম লীগ ম্যাচে এক রোমাঞ্চকর ম্যাচ দেখতে পাওয়া গেল। দিল্লি ক্যাপিটালস আজ...