এই পাকিস্তান তারকা খেলোয়াড়ের মতে বাবর আজম হতে পারেন বিরাটের মতো বড়ো ব্যাটসম্যান

পাকিস্তান ক্রিকেটে এই মুহূর্তে ভুমিকম্প চলছে। এই দলের চলতি বিশ্বকাপে নিরাশাজনক প্রদর্শনে প্রত্যেক পাকিস্তানীই ভীষণই নিরাশ আর নিজেদের দলের খেলোয়াড়দের জমিয়ে সমালোচনা করছেন। পাকিস্তানের খেলোয়াড়দের মধ্যে একজন খেলোয়াড় ছাড়া আর কেউই ধারবাহিকতা দেখাতে পারেননি।

বাবর আজম দেখিয়েছেন দারুণ প্রতিভা

যে একজন খেলোয়াড় প্রভাবিত করেছেন তিনি আর কেউ নন বাবর আজম… এই ২৪ বছর বয়েসী ব্যাটসম্যান নিজের ব্যাটিংয়ে এই বিশ্বকাপে বেশ খানিকটা ধারাবাহিকতা অবশ্যই দেখিয়েছেন।

এই পাকিস্তান তারকা খেলোয়াড়ের মতে বাবর আজম হতে পারেন বিরাটের মতো বড়ো ব্যাটসম্যান 1

বাবর আজম এই বিশ্বকাপে এখনো পর্যন্ত খেলা ম্যাচে যথাক্রমে ২২,৬৩,৩০, আর ৪৮ রানের স্কোর করেছেন। যতই বাবর লম্বা ইনিংস খেলতে না পারুন কিন্তু নিজের এই ছোটো ইনিংসে তিনি যে ইনটেনসিটি দেখিয়েছেন তাতে তিনি যথেষ্ট প্রভাবিত করেছেন।

বাবর আজম হলেন পাকিস্তানী ক্রিকেটের ভবিষ্যতের উজ্জ্বল তারকা

বাবর আজম পাকিস্তানী ক্রিকেটের একজন উজ্জ্বল নক্ষত্র। যিনি নিজের ডেবিউর পর থেকেই দুর্দান্ত প্রদর্শন করেছেন আর তিনি পাকিস্তানের ভবিষ্যতের অনেক বড়ো খেলোয়াড় হয়ে ওঠার ক্ষমতা দেখিয়েছেন।

এই পাকিস্তান তারকা খেলোয়াড়ের মতে বাবর আজম হতে পারেন বিরাটের মতো বড়ো ব্যাটসম্যান 2

তাই তো প্রত্যেকেই এই তরুণ ব্যাটসম্যানের জমিয়ে প্রশংসা করেন যার মধ্যে এবার পাকিস্তানের প্রাক্তন তারকা অলরাউণ্ডার শাহিদ আফ্রিদিও শামিল হয়েছেন। কিন্তু সেই সঙ্গে আফ্রিদি পরামর্শও দিয়েছেন যে তাকে লম্বা ইনিংস খেলতে হবে।।

আফ্রিদি বাবরকে বললেন আগামি দিনের কোহলির মত ব্যাটসম্যান

শাহিদ আফ্রিদি বাবর আজমকে নিয়ে বলেন যে,

“এই পয়েন্টে আপনার কাছে মাত্র একজন খেলোয়াড় রয়েছে যিনি ধারাবাহিকতার সঙ্গে খেলছেন আর তিনি হলেন বাবর আজম। আমার আশা রয়েছে যে বাবর আজম বিরাট কোহলির মত বড় খেলোয়াড় হবেন”।

এই পাকিস্তান তারকা খেলোয়াড়ের মতে বাবর আজম হতে পারেন বিরাটের মতো বড়ো ব্যাটসম্যান 3

“কিন্তু যদি ও ৫০-৬০ বল খেলেন তো বড়ো খেলোয়াড় হতে পারবে না। ৫০-৬০ করেছেন কিন্তু পাকিস্তানকে ম্যাচ জেতাতে সাহায্য না করে তো তার কোনো মানেই থাকে না। ওর লম্বা ইনিংস খেলার প্রয়োজন। ওর কাছে ভারতীয় খেলোয়াড়দের উদাহরণ রয়েছে। যখনই ওরা রান করে তো লম্বা ইনিংস খেলেন। এটা আপনার ভাবনার উপর নির্ভর করে আর এই বিষয়েও নির্ভর করে যে খেলোয়াড় কিভাবে কোচিং করছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *