কাশ্মীরিদের সমর্থনে রাস্তায় নামল পাকিস্তানীরা, শাহিদ আফ্রিদি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপর করলেন এই অভিযোগ

ভারত সরকার দ্বারা কাশ্মীর থেকে আর্টিকেল ৩৭০ সরানোর পর থেকেই পাকিস্তানে প্রত্যেকেই ক্ষুব্ধ রয়েছেন। যার মধ্যে পাকিস্তানী খেলোয়াড়দেরও প্রায়ই দিনই সোশ্যাল মিডিয়ায় নিজেদের ক্ষোভ প্রকাশ করতে দেখা যাচ্ছে। যার মধ্যে থেকে শাহিদ আফ্রিদিকে কিছুদিন ধরেই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপর আক্রমণ করতে দেখা যাচ্ছে। এখন তিনি নরেন্দ্র মোদির উপর অভিযোগ করেছেন যে তার সরকারে আসার আগে ভারত-পাকিস্তানের সম্পর্ক যথেষ্ট ভাল ছিল।

কাশ্মীরিদের সমর্থনে পাকিস্তানে রাস্তায় নামলেন মানুষ

কাশ্মীরিদের সমর্থনে রাস্তায় নামল পাকিস্তানীরা, শাহিদ আফ্রিদি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপর করলেন এই অভিযোগ 1

প্রধানমন্ত্রী ইমরান খান শুক্রবার দুপুর ১২টায় সবকিছু ছেড়ে আর নিজেদের কাশ্মীরি ভাই বোন্দের সঙ্গে একজুটতা প্রকাশ করার জন্য আধা ঘন্টার জন্য পাকিস্তানের মানুষকে রাস্তায় নামার আবেদন করেছিলেন। এই কার্যক্রমে প্রাক্তন অলরাউন্ডার শাহিদ আফ্রিদিও শামিল হন। এর মধ্যে তিনি পাকিস্তানী আর্মির জার্সি পড়ে মিডিয়ার সঙ্গে কথা বলতে গিয়ে বলেন,

“পাকিস্তান ভারতের সঙ্গে লড়াই চায়না, পুরো দেশ আর দেশের প্রধান শান্তি চান, কিন্তু মোদি সরকারের তরফে কোনো প্রতিক্রিয়া নেই। সমস্ত ভারতীয়রা নয় বরং নরেন্দ্র মোদি আর তার সমর্থকরা পুরো বিশ্বে ভারতের ইমেজ খারাপ করে দিয়েছে। ভারতে শিক্ষিত মানুষেরাও রয়েছে, যারা বুদ্ধিমত্তার সঙ্গে কথা বলেন ওনার কথা শোনেন”।

কাশ্মীরিদের সমর্থনে রাস্তায় নামল পাকিস্তানীরা, শাহিদ আফ্রিদি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপর করলেন এই অভিযোগ 2

অটলবিহারী বাজপায়ীর কার্যকালের কথা উল্লেখ করতে গিয়ে আফ্রিদি বলেন,

“দুই প্রতিবেশী দেশের মধ্যে ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপায়ী সরকারের কার্যকালে বন্ধুত্বতাপূর্ণ সম্পর্ক ছিল। এই যুগ আর সময় যুদ্ধের জন্য নয়, আমরা আর আমাদের পিএম অর্থাৎ ইমরান খান, দুই দেশের মধ্যে সম্পর্কের উন্নতি করার চেষ্টা করেছি, কিন্তু আপনাদের তরফ থেকে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি”।

আফ্রিদি পাকিস্তানীদের দিলেন পরামর্শ

কাশ্মীরিদের সমর্থনে রাস্তায় নামল পাকিস্তানীরা, শাহিদ আফ্রিদি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির উপর করলেন এই অভিযোগ 3

আফ্রিদি নিজের বয়ানে আরো বলেন,

“আমি মনে করি যেভাবে আপনারা কাশ্মীরে মহিলা আর বাচ্চাদের চিকিৎসা করছেন, শাহিদ আফ্রিদি আর পুরো দেশ পাকিস্তান সরকার আর পাকিস্তানী সেনার সঙ্গে একজুট হয়ে যাবে”।

নিজের ইউনিফর্মের দিকে ঈশারা করে আফ্রিদি বলেন,

“আমি যে টুপি আর শার্ট পড়ছি, আমি এই দেশের একজন সৈনিক আর আমি এই দেশের সৈনিকই থাকব। আমার কাছে পাকিস্তানের মানুষের জন্য স্রেফ একটাই বার্তা রয়েছে। সবসময় একটা ট্র্যাজেডির প্রতীক্ষা করো না, আমাদের সরকার, বিপক্ষ আর সকলের একজুট থাকা উচিৎ”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *