পাকিস্তান ক্রিকেট জগতে তার আত্মপ্রকাশের পর থেকে অনেকেই তার সাথে সাদৃশ্য পেয়েছেন ভারতের তারকা ক্রিকেটার বর্তমান অধিনায়ক, বিরাট কোহলির, এমনকি পাক ক্রিকেট মহলে বাবর আজম পরিচিত ” পাকিস্তানের বিরাট কোহলি ” নামে।ইদানীং কালে একের পর এক দুরন্ত পারফরম্যান্স এর মধ্যে দিয়ে পাক ক্রিকেট দলের নির্ভরশীল সদস্য হয়ে উঠেছেন বাবর তাকে নিয়ে পাকিস্তান ক্রিকেট মহলে প্রত‍্যাশা এখন তুঙ্গে।যদিও বিরাটের মতো হতে গেলে এখনো অনেকটা পথ চলা বাকী বলেই মনে করেন প্রাক্তন পাক তারকা ক্রিকেটার শাহিদ আফ্রিদি।

বিরাট কোহলির কাছাকাছি পৌছাতে হলে বাবর আজমকে এই কাজ গুলো করতে হবে বলেই মনে করেন শাহিদ আফ্রিদি ! 1

আশা রাখেন একসময় বাবর হয়ে উঠবেন বিরাটের সমকক্ষ।যদিও এক্ষেত্রে আবেগের চেয়ে বাস্তবের মাটিতে পা রেখে চলতে চাইছেন তিনি।বিরাটের মতো হতে চাইলে বাবরকে লম্বা ইনিংস খেলতে হবে বলেই মনে করেন লালা।

প্রসঙ্গত, এবারের বিশ্বকাপে এখনো অবধি চার ইনিংসে বাবরের স্কোর যথাক্রমে ২২,৬৩,৩০ এবং ৪৮।সম্প্রতি এবিষয়ে আরেক প্রাক্তন পাক ক্রিকেটার শোয়েব আখতার আফ্রিদিকে প্রশ্ন করেন ৫০ করার পর থেকে হঠাৎ কেনো খানিকটা কুকড়ে যায় বাবর, জবাবে আফ্রিদি জানান এক্ষেত্রে বিষয়টি আমরা কিভাবে দেখছি সেইটাই প্রাধান্য পাচ্ছে,আর তাছাড়া কোচেরা কিরকম প্রশিক্ষণ দিচ্ছে সেইটাও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে এক্ষেত্রে।

বিরাট কোহলির কাছাকাছি পৌছাতে হলে বাবর আজমকে এই কাজ গুলো করতে হবে বলেই মনে করেন শাহিদ আফ্রিদি ! 2

প্রসঙ্গত, এর আগে খোদ বাবরকে দেখা গেছিলো বিরাটের প্রশংসা করতে।ভারতের বিরুদ্ধে ম‍্যাচের আগে এই অত‍্যন্ত প্রতিভাবান ব‍্যাটসম‍্যান বলেছিলেন তিনি বিরাটের ব‍্যাটিং দেখে অনেক কিছু শিখেছেন।যে কোনও পরিস্থিতিতে দলের স্বার্থে কোহলি যা ভূমিকা পালন করে তা সত্যি শিক্ষনীয় বলেই মনে করেন তিনি।

পাকিস্তান ক্রিকেট দলে সুযোগ পাওয়ার পর থেকেই ক্রমশ গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছেন আজম।সাম্প্রতিক সময়ে পাকিস্তান দলের সবচেয়ে ধারাবাহিক ব‍্যাটসম‍্যান তিনি।আজ থেকে বছর চারেক আগে পাক দলে সুযোগ পান বাবর।এরপর থেকে এখনও অবধি ওয়ানডে এবং টি টোয়েন্টি মিলিয়ে ৪০০০ রান করেছেন তিনি।জুন ২০১৬ থেকে এখনও অবধি কোহলি, রুটের পাশাপাশি তার নামে একদিবসীয় ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায়।

SHARE

আরও পড়ুন

INDvsWI: বিরাট কোহলির দুর্দান্ত ইনিংসের দমে ভারত ওয়েস্টইন্ডিজকে ৬ উইকেটে হারাল

ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম টি-২০ ম্যাচ হায়দ্রাবাদের রাজীব গান্ধী আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে...

রবি শাস্ত্রী কতদিন পর্যন্ত থাকবেন ভারতীয় দলের কোচ? সৌরভ গাঙ্গুলী দিলেন এই জবাব

কিছু মাস আগেই ভারতীয় দলের নতুন কোচের জন্য রবি শাস্ত্রী, মাইক হেসন, রবিন সিং, লালচন্দ রাজপুত আর...

ঋষভ পন্থের বিষয়ে বিরাট কোহলির সঙ্গে অসহমত হলেন সৌরভ গাঙ্গুলী, দিলেন এই বয়ান

ঋষভ পন্থের বিষয়ে বিরাট কোহলির সঙ্গে অসহমত হলেন সৌরভ গাঙ্গুলী, দিলেন এই বয়ান
ভারতীয় দলের উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ খারাপ ফর্মের মধ্যে দিয়ে যাচ্ছেন। ওয়েস্টইন্ডিজ সফরের পর হওয়া ৫টি ঘরোয়া...

সৌরভ গাঙ্গুলীর ছাপা হয়েছিল ভুল বয়ান, এখন সৌরভ গাঙ্গুলী দিলেন এই প্রতিক্রিয়া

সৌরভ গাঙ্গুলীর ছাপা হয়েছিল ভুল বয়ান, এখন সৌরভ গাঙ্গুলী দিলেন এই প্রতিক্রিয়া
টাইমস অফ ইন্ডিয়ায় সৌরভ গাঙ্গুলীর একটি বয়ান ছাপা হয়েছিল। যেখানে তিনি বলেছিলেন যে তিনি অস্ট্রেলিয়ায় হতে চলা...

WIvsIND: টি-২০ সিরিজ জেতার পরও ভারতের র‍্যাঙ্কিংয়ে কম ফায়দা, হারলে হবে এই বড়ো লোকসান

WIvsIND: টি-২০ সিরিজ জেতার পরও ভারতের র‍্যাঙ্কিংয়ে কম ফায়দা, হারলে হবে এই বড়ো লোকসান
ভারত আর ওয়েস্টইন্ডিজের মধ্যে টি-২০ সিরিজের শুরু আজ থেকে হচ্ছে। সিরিজের প্রথম ম্যাচ হায়দ্রাবাদে খেলা হবে। এরপর...