ভারতীয় ব্যাটিং ধ্বংস করার ক্ষেত্রে এই অভিজ্ঞ তারকার থেকে পেয়েছেন পরামর্শ, বার্তা শাহীন আফ্রিদির 1

আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২১ পাকিস্তান ক্রিকেট দল এবং তার ভক্তদের জন্য চির স্মরণীয় হয়ে থাকবে। দলের সামনে শিরোপা জয়ের চ্যালেঞ্জ এখনও আছে এবং বাবর আজমের নেতৃত্বাধীন পাকিস্তানি দল এটির শক্তিশালী প্রতিদ্বন্দ্বী। এই টুর্নামেন্টের গ্রুপ রাউন্ডে দলের পারফরম্যান্স দুর্দান্ত হয়েছে। পাকিস্তান শিরোপা জিতবে কি না, তা শীঘ্রই পরিষ্কার হবে, তবে তা সত্ত্বেও এই বিশ্বকাপ পাকিস্তানের জন্য খুব বিশেষ হবে এবং তার কারণ প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে জয়। বিশ্বকাপের ইতিহাসে প্রথমবারের মতো ভারতকে হারিয়েছে পাকিস্তান। পাকিস্তানের জয়ের নায়ক ছিলেন বাঁ হাতি ফাস্ট বোলার শাহীন আফ্রিদি, যিনি ভারতের সেরা তিন ব্যাটসম্যানের উইকেট তুলে নেন। আফ্রিদি এবার এ সংক্রান্ত একটি বিশেষ তথ্য জানিয়েছেন।

T20 World Cup, India vs Pakistan: Lightning Strikes India Twice As Shaheen  Afridi Removes Openers. Watch | Cricket News

২৪ অক্টোবর, ভারত ও পাকিস্তানের মধ্যে সংঘর্ষ হয় এবং শাহীন প্রথমে ব্যাট করা ভারতীয় দলকে দুটি বড় ধাক্কা দেয়। প্রথম ওভারে রোহিত শর্মাকে এলবিডব্লিউ করার পর, শাহিন তার দ্বিতীয় ওভারে কেএল রাহুলকে বোল্ড করেন। শেষ ওভারে বিরাট কোহলির উইকেট নিয়ে ভারতীয় দলের বড় স্কোরের আশা শেষ করে দিয়েছিলেন শাহীন। রোহিত এবং রাহুলের উইকেট দুটি দুর্দান্ত বলে এসেছে এবং এখন শাহীন বলেছেন যে রাহুলের উইকেটের কৃতিত্ব সম্পূর্ণরূপে কিংবদন্তি অলরাউন্ডার এবং দলের সিনিয়র সদস্য শোয়েব মালিকের কাছে যায়।

T20 World Cup: Indian top-order struggled against the raw pace of Shaheen  Shah Afridi, says Matthew Hayden - Sports News

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেমিফাইনাল ম্যাচের আগে রাহুলের উইকেটের কথা ইংরেজি পত্রিকা টেলিগ্রাফকে বলেছিলেন শাহীন। শাহীন বলেছিলেন যে শোয়েব রাহুলের উইকেট নিতে সহায়তা করেছিলেন, কারণ তিনি কেবল ভারতীয় ব্যাটসম্যানকে বল কীভাবে বল করতে হবে তা বলেছিলেন। শাহীন বলেন, “আমি শোয়েবকে জিজ্ঞেস করলাম- আমি কি শর্ট বল করতে পারি? তিনি আমাকে বলেছিলেন- ‘শাহীন শর্ট বল করবেন না। শুধু এই লেন্থ বোলিং কর।’ আমিও বললাম ঠিক আছে, প্রথম ওভারে খুব বেশি সুইং ছিল না, তাই আমি এই বলটি করার চেষ্টা করি।”

How Shaheen Afridi plotted Indian batters' dismissals - Rediff Cricket

শাহীন বলেন, শোয়েব গত ২২ বছরে সব কন্ডিশনে ক্রিকেট খেলেছে এবং সে বোলিং করতে জানে। শোয়েবকে তার উইকেটের কৃতিত্ব দিয়ে পাকিস্তানি পেসার বলেছেন, “তার অভিজ্ঞতা আছে এবং সেই কারণেই আমি তাকে জিজ্ঞাসা করেছি কোন বল রাহুলের কাছে দেব। ধন্যবাদ এটা আমার উইকেট নয়, এটা তোমার (শোয়েবের) উইকেট।”

Leave a comment

Your email address will not be published.