স্বার্থপর ধোনি! আইপিএলে রান আউট থেকে বাঁচার ডাইভ বিশ্বকাপে মারলে আজ ভারত বিশ্বচ্যাম্পিয়ন হত 1

চেন্নাই সুপার কিংসের অধিনায়ক মহেন্দ্র সিংয়ের নেতৃত্বে আইপিএল ২০২১ এ সোমবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে দুর্দান্ত এক রেকর্ড তৈরি হয়েছিল। অধিনায়ক হিসাবে তিনি এখানে সিএসকের জন্য ২০০তম ম্যাচটি খেলেন। এটি এমন একটি রেকর্ড যা বিশ্বের কোনও খেলোয়াড় তৈরি করতে পারেনি। এই ম্যাচে তিনি ব্যাটিংয়েরও সুযোগ পেয়েছিলেন, যেখানে তিনি ১৭ বলে ১৮ রান করেছিলেন। ব্যাটিংয়ের সময় ধোনিকে খুব কম দেখা গিয়েছিল যখন ক্রিজে পৌঁছানোর জন্য ডাইভ করেন তিনি। তবে ধোনিকে রাজস্থানের বিপক্ষে ডাইভিং করতে দেখা গেছে। তাঁর অনুরাগীরা যখন এই সব দেখে, তারা এটি ২০১৯ বিশ্বকাপের সেমিফাইনালের সাথে তুলনা শুরু করে, যখন ধোনির রান আউটের কারণে টিম ইন্ডিয়া টুর্নামেন্ট থেকে বাদ পড়েছিল।

রাজস্থান রয়্যালসের বিপক্ষে এই ম্যাচে ধোনি সাত নম্বরে ব্যাট করতে নামেন। দল ক্রিজে দাঁড়িয়ে থাকা অম্বাতি রায়ডু এবং সুরেশ রায়নার উইকেট হারিয়ে ক্রিজে উঠেছিল। চেন্নাইয়ের ইনিংসের ১৫তম ওভারে ধোনি রাহুল তেওতিয়ার বলে কভারের দিকে যাওয়ার চেষ্টা করেছিলেন, কিন্তু কোনও রান ছিল না। হাফ ক্রিজে পৌঁছে যাওয়া ধোনিকে ফিরিয়ে দিতে বাধ্য করে রবীন্দ্র জাদেজা, এখানে নন স্ট্রাইক শেষে দাঁড়িয়ে এক রান নিতে অস্বীকার করেছিলেন। তিনি ক্রিজে ফিরে গেলেন এবং রান আউট থেকে বেঁচে গেলেন। ধোনি এই ম্যাচে ডাইভ দেওয়ার সাথে সাথে ভক্তরা দু’বছর আগের ক্রিকেট বিশ্বকাপের কথা স্মরণ করলেন।

এখানে ভক্তদের প্রতিক্রিয়া দেখুন

আসুন জেনে রাখুন যে ২০১৯ সালে ইংল্যান্ডে খেলা বিশ্বকাপে ধোনি নিউজিল্যান্ডের বিপক্ষে সেমি ফাইনাল ম্যাচে রান আউট হয়েছিলেন। এই ম্যাচে, দলের ইনিংস বিচ্ছিন্ন হয়ে যাওয়ার পরে ধোনি দায়িত্ব নিয়েছিলেন এবং পরে তাদের আরও জয়ের কাছাকাছি নিয়ে এসেছিলেন। ম্যাচে কিউই ব্যাটসম্যান মার্টিন গাপটিল তাকে রান আউট করে কোটি কোটি ভারতীয় ভক্তদের হৃদয় ভেঙে দিয়েছিলেন। পরে ধোনির ইনিংস প্রমাণিত হয়েছিল তার আন্তর্জাতিক কেরিয়ারের শেষ ইনিংস।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *