কারণ এই সামনে, এই কারণে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে আর টেস্টের নয় স্রেফ টি-২০ দলের হয়েছে ঘোষণা

ভারতীয় ক্রিকেট দল এই মুহূর্তে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলছে। এই ওয়ানডে সিরিজের পর ভারতীয় দলকে নিউজিল্যাণ্ড সফরে যেতে হবে। নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে হতে চলা তিন ফর্ম্যাটের সিরিজ নিয়ে ভারতীয় দলে বেশ কিছু খেলোয়াড়দের জায়গা পাওয়ার আশা রয়েছে, যার মধ্যে টি-২০ দলের ঘোষণা হয়ে গিয়েছে।

নিউজিল্যান্ড সফরের জন্য ওয়ানডে-টেস্ট দল দেরীতে নির্বাচিত করার কারণ পৃথ্বী শ

কারণ এল সামনে, এই কারণে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে আর টেস্টের নয় স্রেফ টি-২০ দলের হয়েছে ঘোষণা 1

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে আর টেস্ট দলের ঘোষণা বাকি রয়েছে যার একটা প্রধান কারণ পৃথ্বী শয়ের ফিটনেসকে মনে করা হচ্ছে। এই মুহূর্তে পৃথ্বী শ নিজের ফিটনেস নিয়ে কড়া মেহনত করছেন আর আর পৃথ্বীকে নিউজিল্যান্ড সফরে সুযোগ দেওয়ার জন্য টিম ইন্ডিয়ার ঘোষণা পেণ্ডিং রাখা হয়েছে। ভারতীয় ক্রিকেট দলের তরুণ তারকা পৃথ্বী শ গত কিছু সময় ধরে দল থেকে দূরে রয়েছেন। যাকে চোট আর ব্যানের কারণে দল থেকে দূরে থাকতে হয়েছে। এখন তার ফিরে আসার কথা চলছে কিন্তু তার জন্য তাকে নিজের ফিটনেসে উন্নতি করতে হবে।

নির্বাচকরা করছেন পৃথ্বী শয়ের ফিটনেস আপডেটের অপেক্ষা

কারণ এল সামনে, এই কারণে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে আর টেস্টের নয় স্রেফ টি-২০ দলের হয়েছে ঘোষণা 2

মুম্বাই মিররের রিপোর্টের কথা মানা হলে ভারতীয় দলের নির্বাচকরা পৃথ্বী শয়ের আপডেট নিয়ে অপেক্ষা করছেন। এই কারণে বর্তমানে ভারতের নিউজিল্যান্ড সফরের টেস্ত আর ওয়ানডে দলকে নির্বাচিত করা হয়নি। কারণ নির্বাচকরা দেখতে চান যে পৃথ্বী শ নিউজিল্যান্ড সফরের জন্য ফিট হতে পারবেন কিনা। ডোপিং টেস্টে ব্যর্থ হওয়ার পর পৃথ্বী শকে ৮ মাসের ব্যানের শাস্তি ভোগ করতে হয়েছিল। যারপর তিনি ঘরোয়া ক্রিকেটে প্রত্যাবর্তন করে রঞ্জির রণে দুর্দান্ত প্রদর্শন করেছিলেন কিন্তু কর্ণাটকের বিরুদ্ধে তার কাঁধে চোট লেগে যায় ফলে তিনি আবারো ছিটকে যান।

নিজের প্রথম টেস্টেই সেঞ্চুরি করার কৃতিত্ব দেখিয়েছেন পৃথ্বী

কারণ এল সামনে, এই কারণে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে আর টেস্টের নয় স্রেফ টি-২০ দলের হয়েছে ঘোষণা 3

ভারতের নিউজিল্যাণ্ড সফরের জন্য টি-২০ দলের ঘোষণা রবিবার হয়ে গিয়েছে কিন্তু এখনো ওয়ানডে আর টেস্ট দল নির্বাচন করা বাকি রয়েছে। এ কথা সামনে এসেছে যে ১৯ জানুয়ারি এই দুই ফর্ম্যাটের জন্য ভারতীয় দলের নির্বাচন হবে আর ওই দিন অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় ওয়ানডে খেলা হবে। পৃথ্বী শয়ের ভারতের হয়ে এক স্বপ্নের অভিষেক ছিল কারণ তিনি ২০১৮য় ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে টেস্ট ডেবিউর সুযোগ পেয়েছিলেন আর তিনি এই সুযোগের সদ্ব্যবহার করে সেঞ্চুরি করেছিলেন। যার পর তিনি আরো একটি ভালো ইনিংস খেলেন কিন্তু তারপর থেকেই তিনি দলের বাইরে রয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *