সূর্যকুমার যাদবের নির্বাচন নিয়ে এখন মুখ খুললেন ভারতীয় নির্বাচক, সমালোচকদের দিলেন কড়া জবাব 1

সংযুক্ত আরব আমিরাতে খেলা হওয়া আইপিএলের ত্রয়োদশ মরশুমে কিছু খেলোয়াড় দুর্দান্ত প্রদর্শন করেছেন। এই দুর্দান্ত প্রদর্শন করা খেলোয়াড়দের মধ্যে মুম্বাই ইন্ডিয়ান্সের ব্যাটসম্যান সূর্যকুমার যাদবকে ভোলানো যাবে না। যিনি আরও একবার নিজের ব্যাটিংয়ে বিশেষ প্রভাব ফেলেছেন। কিন্তু এই প্রদর্শনকে নির্বাচকরা মাথায় রাখেননি।

সূর্যকুমার যাদবের নির্বাচন নিয়ে দেবাঙ্গ গান্ধী ভাঙলেন নিরবতা

সূর্যকুমার যাদবের নির্বাচন নিয়ে এখন মুখ খুললেন ভারতীয় নির্বাচক, সমালোচকদের দিলেন কড়া জবাব 2

সূর্যকুমার যাদব এই মরশুমে ভীষণই ভালো প্রদর্শন করেছেন। তিনি নিজের প্রদর্শনের মাধ্যমে অস্ট্রেলিয়া সফরের জন্য ভারতীয় দলে শামিল হওয়ার দাবী তো পেশ করেছিলেন, কিন্তু তাকে নির্বাচিত করা হয়নি। আইপিএলে নিয়মিত দুর্দান্ত প্রদর্শনের পরও সূর্যকুমারের নির্বাচিত না হওয়ায় যথেষ্ট সমালোচনা করা হয় ভারতীয় নির্বাচকদের। সকলেই ভারতীয় দলের নির্বাচকদের এক হাত নিয়েছেন। এটা নিয়ে এখন ভারতীয় দলের নির্বাচক নিজের প্রতিক্রিয়া দিয়েছেন।

দেবাঙ্গের প্রশ্ন, কার জায়গায় সূর্যকুমারকে বাছা হবে

সূর্যকুমার যাদবের নির্বাচন নিয়ে এখন মুখ খুললেন ভারতীয় নির্বাচক, সমালোচকদের দিলেন কড়া জবাব 3

ভারতীয় দলের নির্বাচক দেবাঙ্গ গান্ধী সূর্যকুমার যাদবের নির্বাচিত না হওয়া নিয়ে নিজের নিরবতা ভেঙেছেন। তিনি এই ব্যাপারে সোজাসুজি নিএর প্রতিক্রিয়া দিয়েছেন আর সমর্থকদের প্রশ্ন করেছেন যে সূর্যকুমারকে কার জায়গায় নির্বাচিত করা হত। তিনি এটাও বলেছেন যে বেশকিছু প্রতিভাবান খেলোয়াড় থাকায় দল নির্বাচন ভীষণই মুশকিল হয়। টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া একটি ইন্টারভিউতে তিনি বলেছেন যে, “আমি সে সমস্ত সমীক্ষকদের এটা নিবেদন করব যে যখন তারা সূর্যকুমার যাদবকে দলে নেওয়ার কথা বলছেন তো তারা এটাও বলুন যে কাকে বাদ দেওয়া হত। ভারতের কাছে ভীষণই শক্তিশালী বেঞ্চ স্ট্রেংথ রয়েছে আর নির্বাচন প্রক্রিয়া প্রায়ই বাদ দেওয়ার ব্যাপারে হয়। একটা স্পটের জন্য চারজন ভালো খেলোয়াড় থাকেন। স্বাভাবিক যে আপনাকে কিছু প্রতিভাবান খেলোয়াড়কে বাদ দিতে হয়”।

সূর্যকুমার দুর্দান্ত খেলোয়াড়, ধৈর্য রাখুন

সূর্যকুমার যাদবের নির্বাচন নিয়ে এখন মুখ খুললেন ভারতীয় নির্বাচক, সমালোচকদের দিলেন কড়া জবাব 4

দেবাঙ্গ গান্ধী আগে সূর্যকুমার যাদবের প্রশংসা করে বলেছেন যে, “সূর্যকুমার একজন দুর্দান্ত খেলোয়াড় কিন্তু ওকে ধৈর্য্য ধরতে হবে। ওকে নিয়মিত ভালো প্রদর্শন করতে হবে। ময়ঙ্ক আগরওয়াল সেই ব্যাটসম্যান যে নিয়মিত ভালো প্রদর্শন করে দলে করে নিয়েছেন”।
এরপর দেবাঙ্গ গান্ধী অধিনায়ক বিরাট কোহলি আর নির্বাচক কমিটির সম্পর্কের ব্যাপারে বলেছেন যে, “আমাদের মধ্যে বেশকিছু পার্থক্য রয়েছে আর প্রায়ই আলোচনা হয় আর তারপর আমরা কোনো সিদ্ধান্ত নিই। এমন বেশকিছু সুযোগ এসছ যখন কোহলি আমাদের জিজ্ঞাসা করেন যে আমরা কোনো খেলোয়াড়ের মধ্যে কী দেখেছি। আমাদের ওকে বোঝাতে হয় যে এই খেলোয়াড়ের ভারতের হয়ে খেলার যোগ্যতা রয়েছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *