বিশেষ প্রতিবেদন: ‘হেলিকপ্টার শট’ খেলার জন্য গোটা পৃথিবীতে বিখ্যাত মহেন্দ্র সিং ধোনি। শুক্রবার তাঁর জম্মদিন। তিনি প্রাক্তন ভারতীয় অধিনায়ক, ক্রিকেট বিশ্বের অন্যতম মহাতারকা। ‘ক্যাপ্টেন কুল’ বলে পরিচিত এই সফল ক্রিকটারের ট্রেডমার্ক হল ‘হেলিকপ্টার শট। এ দিন ৩৬ বছরে পা দিলেন তিনি। এমনই একটা দিনে তাঁকে শুভেচ্ছা জানিয়ে তাঁর এই হেলিকপ্টার শট আরও অনেকদিন দেখতে চাইছেন বীরেন্দ্র সহবাগ।

মহেন্দ্র সিং ধোনি ও বীরেন্দ্র সহবাগ

ভিডিওঃ মহেন্দ্র সিং ধোনির ৩৬তম জন্মদিন পালন

১৯৮১ সালের ৭ জুলাই রাঁচিতে জন্মগ্রহণ করেন ধোনি। অধিনায়ক হিসেবে ভারতকে খ্যাতির শীর্ষে পৌঁছে দিয়েছিলেন তিনি। তার নেতৃত্বে ৩টি আইসিসি ট্রফি জিতেছে ভারত। তারপর আকস্মিক পদত্যাগ করেন অধিনায়কের দায়িত্ব থেকে। বিরাট কোহলি হলেন অধিনায়ক। এরপরও নিয়মিতই দেখা যায় মাঠে কোহলিকে অনেক সিদ্ধান্ত স্থির করে দেন ধোনি। তার পরামর্শ পেয়ে কোহলি যেন হাঁফ ছেড়ে বাঁচেন। এমন ছবি বারবার দেখা গিয়েছে।

মহেন্দ্র সিং ধোনি এবং বিরাট কোহলি

সেই মহেন্দ্র সিং ধোনির জন্মদিনের শুভেচ্ছা বার্তায় ভাসল টুইটার। প্রিয় ক্রিকেটারকে শুভেচ্ছা জানিয়েছেন যুবরাজ সিং, রোহিত শর্মা, সুরেশ রায়না, গৌতম গম্ভীর, মুহাম্মদ কাইফ, আকাশ চোপড়া এবং ভিভিএস লক্ষ্মণের মত কিংবদন্তি ক্রিকেটাররা। তবে চটকদার টুইটটা করেছেন বীরেন্দ্র সহবাগ। তিনি টুইটে লেখেন, “এটা সেই মানুষটার জন্য যিনি ভারতীয় ফ্যানদের অনেক আনন্দের মুহূর্ত এনে দিয়েছেন। শুভ জন্মদিন মহেন্দ্র সিং ধোনি। তোমার হেলিকপ্টার শট আরও অনেকদিন উড়তে থাকুক এবং আমাদের আরও আনন্দ দিক।”

ভিডিওঃ আপনি যদি ধোনিকে ঘৃণাও করেন, এই ভিডিওটি দেখার পর আপনি কান্নায় ভেঙ্গে পড়বেন।

ক্রিকেট দুনিয়া তো বটেই, মাহির জন্মদিনে শুভেচ্ছা বার্তা এসেছে বলিউড থেকেও। তাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন সাড়া জাগানো ছবি ‘এম এস ধোনি: দ্য আনটোল্ড স্টোরি’র নায়ক সুশান্ত সিং রাজপুত। আর ধোনির ভক্তরা তো প্রিয় নায়ককে ভরিয়ে দিচ্ছেন ভালোবাসায়। পাশাপাশি ধোনিকে নিয়ে বিভিন্ন সময় করা খারাপ মন্তব্যের বিরুদ্ধেও মুখ খুলেছেন তাঁর ভক্তরা।

২০০৪-০৫ এ বাংলাদেশের বিরুদ্ধে অভিষেক হয় ধোনির। কিন্তু শুরুটা ছিল একেবারে খারাপ ছিল। রান আউট হয়ে সাজঘরে ফিরেছিলেন বিনা রানেই। তবে লড়াকু এই ক্রিকেটার নিজের লক্ষ্যকে ভুলে যাননি। এরপর বিশাখাপত্তনমে পাকিস্তানের বিরুদ্ধে ১২৩ বলে ১৪৮ রানের অসাধারণ একটি ইনিংস খেলে সবার নজরে পড়েন। তারপর থেকে শুধুই এগিয়ে চলা।

২০০৮ ও ২০০৯ সালে একদিনের ক্রিকেটে আইসিসি প্লেয়ার অব দ্যা ইয়ারে ভূষিত হন তিনি। অধিনায়ক হিসেবে তার নেতৃত্বেই ২০০৭ সালে আইসিসি ওয়ার্ল্ড টি-২০ কাপ জয়, ২০১১ সালের বিশ্বকাপ এবং ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জয় করে ভারত।

SHARE

আরও পড়ুন

ভারত বিদ্বেষী মাইকেল ভনের ভবিষ্যতবাণী, এই দলকে বললেন বিশ্বকাপ ২০১৯ এর বিজেতা

ভারত বিদ্বেষী মাইকেল ভনের ভবিষ্যতবাণী, এই দলকে বললেন বিশ্বকাপ ২০১৯ এর বিজেতা
বিশ্বকাপ ২০১৯ শুরু হতে এখনো ১০০ দিনের কম সময় বেঁচে রয়েছে। সমস্ত দেশই এই সময় সম্পূর্ণভাবে এর...

ম্যাথু হেডেন বললেন, এই ভারতীয় প্লেয়ারের চেয়ে ভালো খেলোয়াড় মার্কস স্টোইনিস, নাম জানলে অবাক হবেন আপনিও

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে ২৪ ফেব্রুয়ারি থেকে টি-২০ সিরিজের শুরুয়াত হতে চলেছে। এই সিরিজের জন্য অস্ট্রেলিয়ার দল...

পুলওয়ামা হামলার পর ইমরান খান দিয়েছিলেন যুদ্ধ করার ধমকী, এখন হরভজন সিং দিলেন এই পরামর্শ

কাশ্মীরের পুলওয়ামাতে ১৪ ফেব্রুয়ারি সিআরপিএফ কনভয়ের উপর সন্ত্রাসবাদীরা হামলা করে দিয়েছিল।যাতে এখনো পর্যন্ত ৪০ এর বেশি জওয়ান...

বিস্ফোরক মন্তব্য সুরেশ রায়নার, আমাকে দল থেকে ভালো প্রদর্শন সত্ত্বেও বাদ দেওয়া হয়েছে

বিস্ফোরক মন্তব্য সুরেশ রায়নার, আমাকে দল থেকে ভালো প্রদর্শন সত্ত্বেও বাদ দেওয়া হয়েছে
ভারতীয় দলের দুর্দান্ত ব্যাটসম্যান সুরেশ রায়না এই সময় ভারতীয় দলের বাইরে রয়েছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে এই...

বিশ্বকাপের আগে ভারত-পাকিস্থান সম্পর্ক নিয়ে আইসিসি বলল এই কথা

বিশ্বকাপের আগে ভারত-পাকিস্থান সম্পর্ক নিয়ে আইসিসি বলল এই কথা
আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) আর বিশ্বকাপ ২০১৯ এর আয়োজন সমিতর এখনো বিশ্বাস রয়েছে যে ম্যানচেস্টারে ১৬ জুন...