বীরেন্দ্র সেহবাগ এখন অধিনায়ক বিরাট কোহলিকে দল নির্বাচনে পরিবর্তন নিয়ে করলেন কটাক্ষ, বললেন…

বিরাট কোহলির নিয়মিত প্রথম একাদশ পরিবর্তনের অভ্যাস নিয়ে প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র সেহবাগ নিজের প্রতিক্রিয়া দিলেন। নিজের কথা বলতে গিয়ে সেহবাগ বলেছেন যে, ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে হতে চলা তৃতীয় আর শেষ টি-২০ ম্যাচের প্রথম একাদশে মণীষ পান্ডে সঞ্জু স্যামসনের জায়গা নিতে পারেন।
দ্বিতীয় ম্যাচে পাওয়া জয়ের ফলে ভারত আগেই এই টি-২০ সিরিজ ২-০ ফলাফলে জিতে গিয়েছে। দ্বিতীয় ম্যাচে মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ, নভদীপ সাইনি আর ময়ঙ্ক আগরওয়ালকে বিশ্রাম দেওয়া হয়েছিল। মনীষ পান্ডে নিজের কনুইয়ের চোটের কারণে ওই ম্যাচে মাঠে নামতে পারেননি।

মনীষ পান্ডে পাক সুযোগ – সেহবাগ

বীরেন্দ্র সেহবাগ এখন অধিনায়ক বিরাট কোহলিকে দল নির্বাচনে পরিবর্তন নিয়ে করলেন কটাক্ষ, বললেন… 1

পুরো ওয়ানডে সিরিজ চলাকালীন মণীষ পান্ডে খেলা সুযোগ পাননি। এরপর তাকে প্রথম টি-২০ ম্যাচ খেলার সুযোগ দেওয়া হয়, ওই ম্যাচে তিনি মাত্র ২ রানই করতে পেরেছিলেন। এখন এটা দেখা ইন্টারেস্টিং হবে যে তাকে তৃতীয় ম্যাচে সুযোগ দেওয়া হয় কি না। প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র সেহবাগের মতে ভারতীয় দলের টি-২০ সিরিজের শেষ টি-২০ ম্যাচে কোনো পরিবর্তন না করেই মাঠে নামা উচিত। অন্যদিকে এর সঙ্গে সেহবাগ কোহলির নিয়মিত প্রথম একাদশ পরিবর্তনের অভ্যেস নিয়েও কথা বলেছেন আর তিনি বলেছেন যে বাস্তবে যদি ভারতীয় দলে কোনো পরিবর্তন করতেই হয় তো সঞ্জু স্যামসনের জায়গায় মনীষ পান্ডেকে সুযোগ দেওয়া উচিত।

সঞ্জু স্যামসন প্রভাব ফেলতে পারেননি –সেহবাগ

বীরেন্দ্র সেহবাগ এখন অধিনায়ক বিরাট কোহলিকে দল নির্বাচনে পরিবর্তন নিয়ে করলেন কটাক্ষ, বললেন… 2

নিজের মতামতকে জাস্টিফাই করতে গিয়ে সেহবাগ বলেন যে, “আমার মনে হয় না এই সময় জবরদস্তি পরিবর্তন করার প্রয়োজন রয়েছে। কিন্তু হতে পারে যে ভারতীয় দল মনীষ পান্ডেকে খেলার সুযোগ দেবে, যদি ও ফিট থাকে। কিন্তু সবচেয়ে বড়ো প্রশ্ন এটাই তৈরি হয় যে ওরা মনীষ পান্ডেকে কার জায়গায় খেলাবে? এর জন্য একজন খেলোয়াড়ের কথাই আমার মাথায় আসছে, আর তিনি হলেন সঞ্জু স্যামসন। ওকে বাদ দেওয়ার কারণ হতে পারে যে ও প্রথম দুটি ম্যাচে বেশি রান করতে পারেনি। যদি অধিনায়ক কোহলির কথা বলা হয় তো ওর প্রথম একাদশে নিয়মিত পরিবর্তন করার অভ্যেস রয়েছে। ওর এই অভ্যেসকে মাথায় রেখে এই পরিবর্তন সম্ভব হতে পারে, ও এটা করতে পারে”।

স্যামসনকে বাদ দেওয়ার বিরুদ্ধে মহম্মদ কাইফ

বীরেন্দ্র সেহবাগ এখন অধিনায়ক বিরাট কোহলিকে দল নির্বাচনে পরিবর্তন নিয়ে করলেন কটাক্ষ, বললেন… 3

এর মধ্যে প্রাক্তন ভারতীয় খেলোয়াড় মহম্মদ কাইফ, সঞ্জু স্যামসনকে বাদ দেওয়ার বিরোধিতা করেছেন। প্রাক্তন এই ক্রিকেটার জানিয়েছেন যে, “সিরিজে নিজের সামান্য উপস্থিতিতে সঙজু স্যামসনকে যথেষ্ট ভালো দেখাচ্ছিল। সিরিজ আমরা জিতে গিয়েছে, প্রথম দুটি ম্যাচে স্যামসন দুটি ইনিংস পেয়েছে, যার মধ্যে প্রথম টি-২০তে ওকে যথেষ্ট ভালো দেখাচ্ছিল। এমন মনে হচ্ছিল যে ও স্কোর করতে পারবে। ওর মধ্যে ছক্কা মারার ক্ষমতা রয়েছে যা এক্স ফ্যাক্টর। ও এই খেলার এখনও নতুন আর ওকে সুযোগ দেওয়া হবে, যদিও এখনও পর্যন্ত পাওয়া সুযোগে ও আশানুরূপ ফলাফল দিতে পারেনি, যেমনটা নটরাজন করে দেখিয়েছে। কিন্তু আমার এমন মনে হয় যে স্যামসনকে আরও সুযোগ দেওয়া উচিত”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *