বুমরাহকে নয় বরং এই খেলোয়াড়কে বিশ্বকাপের জন্য গুরুত্বপূর্ণ বললেন সেহবাগ

আইপিএল খেতাব আরো একবার আবারো মুম্বাই ইন্ডিয়ান্স দল জিতে নিজের নামে করেছে। দলের জয়ে বলতে গেলে তো সমস্ত খেলোয়াড়রাই নিজেদের যোগদান দিয়েছে, কিন্তু অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া দলের মধ্যে সবচেয়ে বেশি আলোচনা টেনে নিতে সক্ষম হয়েছেন। ২৫ বছর বয়েসি হার্দিক আইপিএল ১২য় দুর্দান্ত প্রদর্শন করেছেন। ব্যাটসম্যান এবং বোলার দুটিতেই হার্দিক পাণ্ডিয়া নিজের যোগ্যতা প্রমান করেছেন। এই টুর্নামেন্টে হার্দিকের ব্যাট থেকে ১৯১.৪৩ স্ট্রাইকরেটের সঙ্গে ৪০২ রান বেরিয়েছে অন্যদিকে বোলিংয়েও তিনি ১৪টি উইকেট নিয়েছেন।

সেহবাগ করলেন আকুণ্ঠ প্রশংসা

বুমরাহকে নয় বরং এই খেলোয়াড়কে বিশ্বকাপের জন্য গুরুত্বপূর্ণ বললেন সেহবাগ 1

আইপিএল ১২র শেষের পর টিম ইন্ডিয়ার প্রাক্তন ব্যাটসম্যান বীরেন্দ্র সেহবাগ হার্দিক পাণ্ডিয়ার জমিয়ে প্রশংসা করেন। ক্রিকেটবাজের হিন্দি শো তে বীরেন্দ্র সেহবাগ হার্দিক পাণ্ডিয়ার ব্যাপারে কথা বলতে গিয়ে বলেন যে,

“হার্দিকের ক্রিকেটিং ট্যালেন্ট নিয়ে কোনো প্রশ্ন তোলা যেতে পারেনা, ওর ব্যাটিং আর ওর বোলিং দুটিই দুর্দান্ত আর কেউই তার সমকক্ষ খেলোয়াড় নন”।

সেহবাগ এটাও বলেছেন যে যদি কেউ হার্দিক পাণ্ডিয়ার সমকক্ষ খেলোয়াড় হতেন তো হার্দিকের প্রত্যাবর্তন হত না। বীরু বলেন যে,

“ কেউ যদি হার্দিকের সমকক্ষ হত তো যিনি ৩-ডি ডাইমেনশনওয়ালা খেলোয়াড়ের জন্য, যদি তারা ওর আশেপাশে থাকত তো হার্দিকে প্রত্যাবর্তন করা মুশকিল হত”।

পাওয়া উচিৎ ছিল না কোনো শাস্তি

বুমরাহকে নয় বরং এই খেলোয়াড়কে বিশ্বকাপের জন্য গুরুত্বপূর্ণ বললেন সেহবাগ 2

কফি উইথ করণের বিতর্ক নিয়ে কথা বলতে গিয়ে বীরেন্দ্র সেহবাগ বলেন যে,

“আমি ভীষণই অবাক হয়েছিলাম, যে ওই বিতর্ককে এত বড়ো বাওয়াল তৈরি করে দেওয়া হয়েছে… ওই বিষয়টিকে ততটা বড়ো হিসেবে দেখানোর প্রয়োজন ছিল না। যখন হার্দিককে অস্ট্রেলিয়া সফর থেকে ফিরিয়ে আনা হয়েছে তো শাস্তি তো তিনি পেয়েই গিয়েছিলেন”।

বুমরাহকে নয় বরং এই খেলোয়াড়কে বিশ্বকাপের জন্য গুরুত্বপূর্ণ বললেন সেহবাগ 3

সেহবাগ পরে বিসিসিআইয়ের উপর প্রশ্ন তুলে বলেন যে,

“যদি বিসিসিআই অধ্যক্ষ আর সচিব ভাল হত আর সিওএ বিষয়টিকে না সামলাত তো এত বড়ো বাওয়াল তৈরি হত না আর ও একটা বা দুটি ম্যাচের শাস্তি পেত। ফেরত আসার পর ওর মানসিক ভারসাম্য সামান্য খারাপ অবশ্যই হয়েছে”।

আপনাদের সকলকে জানিয়ে দিই যে কফি উইথ করণ বিতর্কে ফেঁসে যাওয়া কেএল রাহুল আর হার্দিক পাণ্ডিয়ার উপর ১০ লাখ টাকার জরিমানা করাহয়েছিল আর দুজনে এই বিতর্ক থেকে মুক্ত হয়েছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *