আগামী বৃহস্পতিবার বার্মিংহ্যামে চলতি চ্যাম্পিয়ন্স ট্রফির দ্বিতীয় সেমিফাইনালে ভারতের মুখোমুখি হতে চলেছে বাংলাদেশ। সে ম্যাচকে মাথায় রেখে এরই মধ্যে উন্মাদনার পারদ ক্রমে চড়ছে। প্রতিপক্ষ হিসেবে বাংলাদেশ ভারতের চেয়ে অনেকটা পিছনে থাকলেও, সাম্প্রতিক অতীতে বিশ্বের বড় বড় দলগুলির বিরুদ্ধে চমকপ্রদ ক্রিকেট খেলে নিজেদের একটা আলাদা উচ্চতায় তুলে নিয়ে গিয়েছে পদ্মাপারের ক্রিকেটদলটি। তাই বৃহস্পতিবারের ম্যাচে মাশরাফি, শাকিবদের খুব একটা হালকাভাবে নিচ্ছেন না ধোনি, কোহলিরা।

 

India v Pakistan - ICC Champions Trophy : News Photo

যদিও ভারতের প্রাক্তন মারকুটে ব্যাটসম্যান বীরেন্দ্র সেহওয়াগ চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালের বাংলাদেশকে বিশেষ পাত্তা না দিয়ে টিম ইন্ডিয়াকে ফাইনালের জন্য শুভেচ্ছা জানিয়ে শাকিবদের সরাসরি ফুৎকারে উড়িয়ে দিলেন।

New Zealand v Bangladesh - ICC Champions Trophy : News PhotoImage result for sehwag

গ্রুপের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের কাছ থেকে জয় ছিনিয়ে নেওয়ার পাশাপাশি আর একটি ম্যাচে ইংল্যান্ড প্রতিপক্ষ অস্ট্রেলিয়াকে উড়িয়ে দেওয়ায় চলতি চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে উঠে আসে বাংলাদেশ। অন্যদিকে, শক্তিশালী দক্ষিণ আফ্রিকাকে ডু–অর–ডাই ম্যাচে বড় ব্যবধানে হারিয়ে কোহলিব্রিগেডও প্রতিযোগিতার শেষ চারে উঠে পড়ে। শক্তিশালী প্রোটিয়াসদের পরাজয়ের স্বাদ চাঁখানোর পর সোশ্যাল নেটওয়ার্ক সাইটে নজফগড়ের নবাব বীরু ভারতীয় ক্রিকেট দলকে সেমিফাইনালে ওঠার জন্য শুভেচ্ছা জানান। সেমিতে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। সব ভারতীয়দের মতো তিনিও আবেগে ভেসে গিয়ে মনে করছেন, সেমিফাইনালে প্রতিপক্ষ বাংলাদেশকে হেলায় উড়িয়ে দিয়ে ফাইনালে চলে যাবে ভারত। আর সেটাই বোঝাতে গিয়ে সেমিফাইনালে লড়াইয়ের আগে ভারতকে ফাইনালে ওঠার শুভেচ্ছা জানিয়ে প্রতিপক্ষ বাংলাদেশকে চরম অপমান করে বসলেন সেহওয়াগ।

New Zealand v Bangladesh - ICC Champions Trophy : News PhotoIndia v Pakistan - ICC Champions Trophy : News Photo

গোটা ক্রিকেট বিশ্ব জানে, ভারত–পাকিস্তান ম্যাচের উন্মাদনা বিশ্বের বাকি ক্রিকেট দলের লড়াইয়ের চেয়ে অনেকবেশি। তবে ইদানিং এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল দুটির মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ থাকায় এখন সে জায়গাটা খানিকটা হলেও নিয়ে ফেলেছে বাংলাদেশ। এখন ভারত–বাংলাদেশ ম্যাচ হলেই উত্তেজনার পারদ চড়ে যায়। ব্যাট-বলের লড়াইয়ের পাশাপাশি চলে স্নায়ুর যুদ্ধও। এই লড়াইয়ে কেউ কাউকে ছাড় দিতে রাজি নয়। ভারতের পাশাপাশি বাংলাদেশের সমর্থকরা এই ক্রিকেট যুদ্ধের দিকে তাকিয়ে। এবার সেই যুদ্ধে নতুন করে বিস্ফোরণ ঘটালেন বীরেন্দ্র সেহওয়াগ।

India v South Africa - Cricket : News PhotoIndia v South Africa - ICC Champions Trophy : News Photo

 

সেমিফাইনালের আগে বীরুর এভাবে ভারতকে ফাইনালের জন্য শুভেচ্ছা দেওয়াকে ভালো নজরে নিচ্ছে না বাংলাদেশ। তাদের প্রশ্ন, সেহওয়াগ নিজের দেশকে সেমিফাইনালে ওঠার জন্য শুভেচ্ছা জানাতে পারতেন। সেখানে নিজের দেশকে আগেভাগে ফাইনালের জন্য শুভেচ্ছা জানিয়ে তিনি বাংলাদেশকে অপমান করলেন। অনেকের ধারণা, সেমির লড়াইয়ে টিম বাংলাদেশকে একেবারেই গুরুত্ব দিচ্ছেন না সেহওয়াগ। বীরুর বিশ্বাস, সেমিফাইনালে ভারত খুব সহজেই বাংলাদেশকে উড়িয়ে দেবে। আর সেই কারণেই ফাইনালের জন্য কোহলিদের আগেভাগেই তিনি শুভেচ্ছা জানিয়ে রেখেছেন ।

New Zealand v Bangladesh - ICC Champions Trophy : News Photo

 

  • SHARE

    আরও পড়ুন

    প্রধানমন্ত্রী হিসেবে শপথ গ্রহনের পর ইমরান খানকে সবাই জানালেন শুভেচ্ছা, করতে বললেন এমন কিছু যার জন্য পাকিস্তানের সম্মান বাড়ে !

    পাকিস্তানের ২২ তম প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হয়েছেন পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ইমরান খান। এক সময়কার পাকিস্তান...

    ভারত বনাম ইংল্যান্ডঃ তৃতীয় টেস্টের মধ্যে দিয়ে টেস্ট ক্রিকেটে অভিষেক এই তরুণ ক্রিকেটারের !

    ভারতীয় ক্রিকেট ইতিহাসের ২৯১ তম ক্রিকেটার হিসেবে টেস্ট ক্যাপ পেলেন তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান  ঋষভ পন্থ। নটিংহামের ট্রেন্টব্রিজে...

    ইমরান খানের দেখানো পথ ধরে রাজনীতিতে আসতে চলেছেন এই তারকা ক্রিকেটার!

    Gautam Gambhir In Line To Join Politics, Likely To Get Ticket From BJP
    ভারতের অভিজ্ঞ ব্যাটসম্যান গৌতম গম্ভীর ক্রিকেটের বাইরে নতুন ইনিংস শুরু করতে যাচ্ছেন বলে শোনা যাচ্ছে। এবার তাকে...

    এশিয়া কাপ ২০১৮ঃ বড় দল গুলোর বিপক্ষে কি চমক দেখাতে পারবে আফগানিস্তান?

    ২০১৯ ক্রিকেট বিশ্বকাপকে সামনে রেখে আর কিছু দিন পরেই সংযুক্ত আরব আমিরাতে বসতে চলেছে ওয়ানডে এশিয়া কাপের...

    এশিয়া কাপ ২০১৮: পাঁচ জন ক্রিকেটার যারা এশিয়া কাপের পর অবসর ঘোষণা দিতে পারেন

    ইংল্যান্ড সফরে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজে বর্তমান খারাপ সময় পার করছে ভারত ক্রিকেট দল। ইতোমধ্যে সিরিজে ২-০...