গাঙ্গুলির করা টুইটকে নিয়ে কটাক্ষ সহবাগের 1

গাঙ্গুলির করা টুইটকে নিয়ে কটাক্ষ সহবাগের 2

অতীতে যে কোন ঘটনা ই কি ছাড়িয়ে যাবে এবারে ঘটনাকে! অতীতেও দেখা গিয়েছিল এমন ঘটনা কিন্তু এবার দুজন পরস্পর প্রিয় মানুষও কি জড়িয়ে পড়বেন এই বাদানুবাদে। ২০১৬ সালে অনীল কুম্বলে কোচ হওয়ার পর রবী শাস্ত্রী এবং সৌরভ গাঙ্গুলীর মাঝে যেমন তিক্ত সম্পর্ক এবং প্রকাশ্যে বাদানুবাদ দেখা গিয়েছিল এবার ২০১৭ সালে রবী শাস্ত্রী কোচ হওয়ার পরও তেমন ঘটনা পুনরাবৃত্তি দেখা দিচ্ছে! দুজন সাবেক ক্রিকেটারের মাঝে তিক্ততা। এবার রবী শাস্ত্রীর জায়গায় বীরেন্দ্র আর অন্য জন্য সেই সৌরভ গাঙ্গুলি ই।

প্রথমে টুইটে এরপরে ইন্ডিয়া টিভিতে সৌরভ গাঙ্গুলি জানিয়েছেন তিনি শেবাগ নিয়ে বিরূপ মন্তব্য করেন নি, কিন্তু তাতেও পরিস্থিতি ঠান্ডা হচ্ছে না। এই পরিস্থিতির শুরু হয়েছিল যখন নজফগড়ের নবাব বলেন কোচ হতে না পারার একমাত্র কারণ হল, যারা কোচ বাছাই করছিলেন, তাদের সঙ্গে তার সেটিং ছিল না। তিনি আরও বলেন, “আমি ভারতীয় দলের কোচ হওয়ার কথা ভাবিনি। কোচ হওয়ার জন্য আমাকে প্রস্তাব দেওয়া হয়েছিল। বিসিসিআই-এর কার্যনির্বাহী সচিব অমিতাভ চৌধুরী ও গেম ডেভেলপমেন্ট এমভি শ্রীধর কোচ হওয়ার প্রস্তাব ভেবে দেখতে বলেছিলেন। সময় চেয়ে নিয়েছিলাম আমি।” ইন্ডিয়া টিভিতে একটি চ্যাট শো-এ এই বিস্ফোরক মন্তব্য করেছেন বীরু। এ প্রসঙ্গে রবি শাস্ত্রীকেও ছেড়ে কথা বলেননি ভারতের সাবেক ওপেনার। তিনি বলেন, ‘‘ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফি চলাকালীন শাস্ত্রীকে জিজ্ঞাসা করেছিলাম, তুমি কেন কোচ হওয়ার জন্য আবেদন করনি? শাস্ত্রী বলেছিল আগের ভুল আর করবে না। শাস্ত্রী যদি আগেই আবেদন করত, তাহলে আমি আর আবেদন করতাম না।”

ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর সঙ্গে বিধ্বংসী ওপেনার বীরেন্দ্র সেওবাগের সম্পর্ক বেশ মধুর বলেই প্রচার আছে। গাঙ্গুলীকে এখনও বেশ শ্রদ্ধা করেন বীরু। কিন্তু ভারতীয় জাতীয় দলের কোচ হওয়া ইস্যুতে প্রিয় অধিনায়কের সঙ্গেও কি এবার লেগে গেল না শেবাগের! “যারা কোচ নিয়োগ করেন, তাদের সঙ্গে ‘সেটিং’ না থাকায় কোচ হতে পারেননি” এ মমন্তব্য করে যেন বীরেন্দ্র শেবাগ ছুড়েছিলেন ইট। বীরুর এসব মন্তব্যের পর মুখ বন্ধ করে থাকতে পারেননি সৌরভ। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) ক্রিকেট পরামর্শদাতা কমিটির অন্যতম সদস্য তিনি। পাল্টা পাটকেল হিসেবে সৌরভ নাকি বলেছিলেন, ‘আমার কিছু বলার নেই। ও বোকার মতো কথা বলেছে।’ এমন খবর বের হওয়ার পর পাল্টা টুইটে ১৭ সেপ্টেম্বর শেবাগ বলেছিলেন তাকে উদ্দেশ্য করে, “সবার কাছে নিজেকে স্পষ্ট করার কিছু নেই। আপনি ওয়াশিং পাউডার না!” এরপর ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি শেবাগ সম্পর্কে তার অবস্থান স্পষ্ট করে টুইট করেন, ” শেবাগ সম্পর্কে আমার মন্তব্য সম্পূর্ণ মিথ্যা, বরং সত্যটা হল সে আমার খুব প্রিয় এবং খুব শীঘ্রই আমরা দেখা করব।” কিন্তু এখন মনে হচ্ছে দাদার কথা শেবাগে মনে ধরে নি তাই তিনি তার ইনস্ট্রগ্রাম অ্যকাউন্টে ১৮ তারিখ পুনরায় ১৭ তারিখের টুইটটি প্রকাশ করেন!

Nazmus Sajid

Sports Fanatic!

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *