টি-২০র ১৫ সদস্যের দল দেখে বোঝার অসাধ্য ভারতীয় নির্বাচকদের এই পাঁচ সিদ্ধান্ত
India celebrate after taking the wicket of New Zealand's Tim Seifert during the third Twenty20 international cricket match between New Zealand and India in Hamilton on February 10, 2019. (Photo by MICHAEL BRADLEY / AFP) (Photo credit should read MICHAEL BRADLEY/AFP/Getty Images)

ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে ২৪ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলা দুই ম্যাচের টি-২০ সিরিজের জন্য ভারতীয় দলের ঘোষণা হয়ে গিয়েছে। ভারতীয় দলের নির্বাচকদের দ্বারা নির্বাচিত ১৫ সদস্যের দলে নির্বাচকদের এমন কিছু সিদ্ধান্ত রয়েছে যা বোঝা অসাধ্য। আমরা আপনাদের এই বিশেষ প্রতিবেদনে সেই পাঁচটি সিদ্ধান্তের ব্যাপারে জানাব।

তরুণ খেলোয়াড় শুভমান গিলকে না খেলিয়েই বাদ কেন?
টি-২০র ১৫ সদস্যের দল দেখে বোঝার অসাধ্য ভারতীয় নির্বাচকদের এই পাঁচ সিদ্ধান্ত 1
তরুণ খেলোয়াড় শুভমান গিল ভারতের সঙ্গে নিউজিল্যাণ্ড সফরের টি-২০সিরিজে ছিলেন, কিন্তু সেখানে তাকে প্লেয়িং ইলেভেনে জায়গা দেওয়া হয়নি। এখন ভারতীয় দলের নির্বাচকরা তাকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজ থেকে বাদ দিয়েছে। শেষমেষ বিনা প্লেয়িং ইলেভেনে সুযোগ দিয়েই শুভমান গিলের মত তরুণ খেলোয়াড়কে বাদ দেওয়ার সিদ্ধান্ত বোঝার বাইরে।

কেদারকেও বিনা খেলিয়ে কেন দেওয়া হল বাদ?

টি-২০র ১৫ সদস্যের দল দেখে বোঝার অসাধ্য ভারতীয় নির্বাচকদের এই পাঁচ সিদ্ধান্ত 2
India’s Kedar Jadhav walks off after being dismissed during the fourth one-day international cricket match between New Zealand and India at Seddon Park in Hamilton on January 31, 2019. (Photo by MICHAEL BRADLEY / AFP) (Photo credit should read MICHAEL BRADLEY/AFP/Getty Images)

কেদার যাদবও নিউজিল্যাণ্ড সফরে টি-২০ সিরিজে ছিলেন। তাকেও প্লেয়িং ইলেভেনে সুযোগ দেওয়া হয়নি। কিন্তু এখন তাকেও দল থেকে বাদ দেওয়া হয়েছে। নির্বাচকদের এই সিদ্ধান্তও বুদ্ধির বাইরে।

ধবন আর রোহিতকে কেনও বিশ্রাম নয়?

টি-২০র ১৫ সদস্যের দল দেখে বোঝার অসাধ্য ভারতীয় নির্বাচকদের এই পাঁচ সিদ্ধান্ত 3
Indian cricket captain Rohit Sharma and Shikhar Dhawan during the 5th cricket match of Asia Cup 2018 between India and Pakistan at Dubai International cricket stadium,Dubai, United Arab Emirates. 09-19-2018 (Photo by Tharaka Basnayaka/NurPhoto via Getty Images)

মিডিয়ায় নির্বাচনের আগে খবর ছিল যে শিখর ধবন আর রোহিত শর্মাকে বিশ্রাম দেওয়া হতে পারে। কিন্তু এমনটা হয়নি। রোহিত আর ধবন দীর্ঘ সময় ধরে লাগাতার ক্রিকেট খেলছেন। কিন্তু বিসিসিআইয়ের নির্বাচকরা তাদের বিশ্রাম দিচ্ছেন না। অন্যদিকে বুমরাহ আর অধিনায়ক কোহলি বেশ কয়েকবার বিশ্রাম পেয়েছেন। নির্বাচকদের এই সিদ্ধান্তও বোঝার বাইরে।

খলিলকে কেন দেওয়া হল বাদ?
টি-২০র ১৫ সদস্যের দল দেখে বোঝার অসাধ্য ভারতীয় নির্বাচকদের এই পাঁচ সিদ্ধান্ত 4
খলিল আহমেদ নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে সঠিক বোলিং করেছিলেন, কিন্তু এখন তাকে নির্বাচকরা দল থেকে বাদ দিয়েছেন। কেন এই সিদ্ধান্ত নিলেন নির্বাচকরা তাও বোঝার বাইরে হয়ে দাঁড়িয়েছে।

উমেশ যাদবকে কেনও দেওয়া হল সুযোগ?
টি-২০র ১৫ সদস্যের দল দেখে বোঝার অসাধ্য ভারতীয় নির্বাচকদের এই পাঁচ সিদ্ধান্ত 5
নির্বাচকরা উমেশ যাদবকে দলে জায়গা দিয়েছেন, কিন্তু নির্বাচকদের এই সিদ্ধান্তও যথেষ্ট অবাক করার মত। কারণ উমেশ সাম্প্রতিক কালে কোথাও টি-২০ ক্রিকেট খেলেন নি। এই অবস্থায় তাকে কিভাবে টি-২ দলে নির্বাচিত করা হল তা কারো মাথায় ঢুকছে না।

এখানে দেখে নিন পুরো দল

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *