বিরাট কোহলির নামে এবার পুণের ক্রিকেট মিউজিয়ামের একাংশ 1

পুণে, ১২ জানুয়ারি: সময়টা বেশ ভালই যাচ্ছে বিরাট কোহলির। প্রথমে দেশের ওয়ান ডে ও টি-২০ দলের অধিনায়ক হওয়া। এরপর আরও একটি কারণে গর্বিত হতে পারেন তিনি। ঘটনা হল, বৃহস্পতিবার পুণের ক্রিকেট স্মারকের সংগ্রহশালা ‘ব্লেডস অফ গ্লোরি’-তে ভারতের অধিনায়ক বিরাট কোহলির নামে উৎসর্গিত অংশের উদ্বোধন করা হল। তাই বলা যেতে পারে, নতুন বছরের শুরুতে আরও একটি উপহার পেলেন ভারত অধিনায়ক।

পুণের এই মিউজিয়ামে কোহলির নামে উৎসর্গিত অংশটিতে রয়েছে তাঁর ব্যবহার করা ওয়ান ডে জার্সি, টেস্টের জার্সি, প্যাড, গ্লাভস এবং হেলমেট। এই গ্যালারিতে রয়েছে মাঠে বিভিন্ন সময়ের বিভিন্ন মুহূর্তের কোহলির ছবি। সেই সঙ্গে রয়েছে বিশেষ একটি স্কোরবোর্ড। সেই স্কোরবোর্ডে বিভিন্ন ফর্ম্যাটের আন্তর্জাতিক ক্রিকেটে বিরাট কোহলির পারফরমেন্স তুলে ধরা হয়েছে।

এই মিউজিয়ামটি দেখে আগেই প্রভাবিত হয়েছিলেন কোহলি। তাঁর এটা এতটাই ভাল লেগেছিল যে গত বছর নিউজিল্যান্ডের বিরুদ্ধে করা দ্বিশতরানের ইনিংসের টি-শার্ট ও নিজের ব্যাটটি মিউজিয়ামকে দান করেন। এ দিন এই মিউজিয়ামের প্রতিষ্ঠাতা রোহন পাতে ছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে হাজির ছিলেন স্বয়ং কোহলিও। মিউজিয়ামের সংগ্রহের প্রশংসাও করেছেন ভারত অধিনায়ক। তাঁর আশা মিউজিয়ামটি আরও বড় হবে।

উল্লেখ্য, মহেন্দ্র সিং ধোনি দায়িত্ব ছাড়ার পর ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন ওয়ান ডে ও টি-২০ সিরিজে ভারতের অধিনায়কত্ব করবেন বিরাট কোহলি। এই প্রথমবার বিরাটের নেতৃত্বে খেলবেন ধোনি। তিন ম্যাচের ওয়ান ডে সিরিজের প্রথম ম্যাচটি ১৫ জানুয়ারি। ওয়ান ডে সিরিজের পর রয়েছে তিন ম্যাচের টি-২০ সিরিজ। সেখানেও অধিনায়ক রূপে দেখা যাবে কোহলিকে।

 

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *