নিউজিল্যান্ড সফরের আগে এই চার ভারতীয় বোলারকে দেওয়া হয়েছে বিশ্রাম, অজিঙ্ক রাহানে হবেন অধিনায়ক

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) রাজ্য ক্রিকেট সংস্থার কাছে রজণীশ গুরবানী, দীপক চহের, নভদীপ সাইনি আর মহম্মদ সিরাজকে রঞ্জি ট্রফি থেকে বিশ্রাম দেওয়ার জন্য বলেছে। রঞ্জির শুরুয়াত ১ নভেম্বর থেকে হতে চলেছে। ইন্ডিয়া এ দল নিউজিল্যান্ড সফরের জন্য ৯ নভেম্বর থেকে রওনা হবে যেখানে তারা তিনটি চার দিনের ম্যাচ খেলবেন। ভারত নিজের প্রথম ম্যাচ ১৪ নভেম্বর খেলবে। এই ম্যাচে ভারতীয় দলের নেতৃত্ব অজিঙ্ক রাহানের হাতে থাকবে। অন্যদিকে খেলোয়াড়দের বিশ্রাম দেওয়ার ব্যাপারে বিসিসিআইয়ের এক আধিকারিক বলেছেন, “ এমনটা এই জন্য বলা হয়েছে যাতে খেলোয়াড়রা এক দীর্ঘ সফরের জন্য ফিট আর তরতাজা থাকে”।
নিউজিল্যান্ড সফরের আগে এই চার ভারতীয় বোলারকে দেওয়া হয়েছে বিশ্রাম, অজিঙ্ক রাহানে হবেন অধিনায়ক 1
রজনীশ গুরবানী গত সিজনে বিদর্ভের জন্য সবচেয়ে ভালো প্রদর্শঙ্করা খেলোয়াড় থেকেছেন। শুরুয়াতে তিনি পুণে দলে শামিল হয়ে গিয়েছিলেন। কিন্তু তারপর বোর্ডের চিঠি পাওয়ার পর তাকে ফের দলে ফিরে আসতে হয়েছে। অন্যদিকে এখন বিদর্ভ ক্রিকেট অ্যাসোসিয়েশনের সচিব প্রশান্ত ব্যাধ গুরবানীর অনুপস্থিতির পুষ্টি করেছেন। তার জায়গায় ডানহাতি জোরে বোলার দর্শন নলকন্দে দলে আসবেন।

মহম্মদ সিরাজ দুর্দান্ত ফর্মে

জোরে বোলার মহম্মদ সিরাজ এই সময় দুর্দান্ত ফর্মে রয়েছেন। তার খতরনাক জোরে বোলিংয়ের জাদু প্রত্যেক ম্যাচে দেখতে পাওয়া যাচ্ছে। এই বছর আইপিএলে দুর্দান্ত বোলিং করে তিনি সকলের ধ্যান নিজের দিকে আকর্ষণ করেছিলেন। এরপর থেকে লাগাতার তিনি ভালো প্রদর্শন করে আসছেন।
নিউজিল্যান্ড সফরের আগে এই চার ভারতীয় বোলারকে দেওয়া হয়েছে বিশ্রাম, অজিঙ্ক রাহানে হবেন অধিনায়ক 2
যে কারণে তাকে সম্প্রতিই ওয়েস্টইন্ডিজের বিরুদ্ধে দুটি টেস্ট ম্যাচের সিরিজে নির্বাচিত করা হয়েছিল। যদিও তিনি অভিষেক করার সুযোগ পাননি। এখন তার কাছে সুযোগ থাকবে নিউজিল্যান্ডে ভালো প্রদর্শন করে আরও একবার নির্বাচকদের নিজের দিকে ধ্যান আকর্ষণ করার। এখনও পর্যন্ত তিনি ২০টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলে ২.৯৬ ইকোনমি রেটে ৯৭টি উইকেট নিয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *