ভারতীয় দলে জায়গা পাকা করার এটাই সেরা সুযোগ রসুল ও চাহাল'এর, বলছেন বিরাট 1

কানপুর, ২৫ জানুয়ারি: ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ জেতা হয়ে গিয়েছে ভারতের। বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে টি-২০ সিরিজ। কানপুরে সিরিজের এই প্রথম ম্যাচে ফের মুখোমুখি হতে চলেছে ভারত ও ইংল্যান্ড। টি-২০ সিরিজে দলের দুই সেরা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজাকে বিশ্রাম দেওয়া হয়েছে। মূলত আসন্ন বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অশ্বিন ও জাদেজার জায়গায় টি-২০ সিরিজে সুযোগ পেয়েছেন দুই তরুণ তুর্কি পারভেজ রসুল ও ইউজবেন্দ্র চাহাল। আর ভারতীয় দলের অধিনায়ক মনে করছেন, এই দুই স্পিনারই ইংল্যান্ডের বিরুদ্ধে সফল হবেন।

দলের দুই তারকা স্পিনারকে বিশ্রাম দেওয়ার ফলে ইংল্যান্ডের বিরুদ্ধে সুযোগ পেয়েছেন রসুল ও চাহাল। ইংলিশ দলে বেশ কিছু ‘বিগ হিটার’ রয়েছেন। তাই রসুলের জন্য এই সিরিজ হবে বড় একটা চ্যালেঞ্জ। অন্যদিকে, ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় ‘এ’ দলের হয়ে প্রস্তুতি ম্যাচে নেমেছিলেন চাহাল। সেখানে প্রথম দিকে মার খেলেও, দ্বিতীয় স্পেলে এসে নজর কাড়েন তিনি। তবে এই টি-২০ সিরিজে ভারতীয় দলে রয়েছেন অমিত মিশ্র, মনদীপ সিং’রা। তাই রসুল ও চাহালের ওপর পারফর্ম করে দেখানো নিয়ে বাড়তি চাপ থাকবে।

ইংল্যান্ডের তাবড় তাবড় ব্যাটসম্যানদের বিরুদ্ধে টি-২০ ম্যাচে পারফর্ম করে দেখানোটা মোটেও সহজ কথা নয়। তবে অধিনায়ক বিরাটের ভরসা রয়েছে রসুল ও চাহালের ওপর। তিনি মনে করছেন, অশ্বিন ও জাদেজার জায়গায় ভালই বল করবেন এই দু’জন। এরই সঙ্গে ভারত অধিনায়ক আরও মনে করছেন, ভারতীয় দলে জায়গা পাকা করার এটাই সেরা সুযোগ রসুল ও চাহাল-এর সামনে। সেই সুযোগটা এই দু’জন কাজে লাগাতে পারেন কিনা, এখন সেটাই দেখার।

Leave a comment

Your email address will not be published.