SAvIND 2nd Test Preview : ওয়ান্ডারার্সের পয়া মাঠে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ইতিহাস গড়ার মোক্ষম সুযোগ ভারতের 1

ভারত (India) নতুন বছরে ইতিহাস গড়ার সুযোগ পাবে যখন একাধিক ম্যাচ জয়ের দাপটে থাকা বিরাট কোহলির (Virat Kohli) দল সোমবার থেকে শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্টে দক্ষিণ আফ্রিকাকে (South Africa) হারিয়ে দেশের মাটিতে প্রথম টেস্ট সিরিজ জয়ের লক্ষ্যে থাকবে। ‘বক্সিং ডে টেস্ট’ (Boxing Day Test)-এ সেঞ্চুরিয়নে (Centurion) দক্ষিণ আফ্রিকার দুর্গ ধ্বংস করার পরে, ভারত এখন জোহানেসবার্গে (Johannesburg) জয় নিবন্ধনের দিকে তাকিয়ে থাকবে, যা দেশের বাইরে ভারতীয় দলের ‘হোম’ হিসাবে বিবেচিত হয়।

ভারতীয় দল প্রায় চার বছর ধরে বিদেশের মাটিতে কার্যকরভাবে পারফর্ম করছে

India vs South Africa 1st Test 2021: The fortress has fallen - India  closing in on conquering 'final frontier' | Cricket News - Times of India

এখানেই ২০১৮ সালে ভারতের অন্যতম সেরা টেস্ট দলের ভিত্তি স্থাপিত হয়েছিল যখন ভারত একটি খুব কঠিন পিচে স্বাগতিকদের পরাজিত করেছিল এবং টিম ইন্ডিয়া শীর্ষ দলগুলির সাথে লড়াই করার এবং তাদের নিজেদের মাটিতে তাদের পরাজিত করার আত্মবিশ্বাস পেয়েছিল। ভারতীয় দল প্রায় চার বছর ধরে বিদেশের মাটিতে কার্যকরভাবে পারফর্ম করছে এবং দল থামার কোনো ইচ্ছা নেই। ওয়ান্ডারার্সে টেস্ট জয়টি ঐতিহ্যগত ফর্ম্যাটে দেশের অন্যতম সেরা অধিনায়ক হিসেবে কোহলির মর্যাদা নিশ্চিত করবে, নিউজিল্যান্ড বাদে চারটি সেনা দেশ (দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়া) তে সিরিজ জিতেছে। ব্যক্তিগতভাবে, কোহলি অবশ্যই প্রথম টেস্টে স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন কারণ ভারতীয় ক্রিকেট বোর্ড সিদ্ধান্ত নিয়েছে যে তিনি আর বোর্ডের ফেভারিট নন, প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর সঙ্গে বিবাদের পর।

দক্ষিণ আফ্রিকা দলের পক্ষে ভারতকে চ্যালেঞ্জ করা সহজ হবে না

India can win South Africa series 3-0: Sarandeep Singh | Cricket News -  Times of India

অনেক কিংবদন্তি খেলোয়াড়ের বিদায়ের পর দক্ষিণ আফ্রিকা পরিবর্তনের একটি পর্বের মধ্য দিয়ে যাচ্ছে এবং ভারতের কাছে টেস্ট সিরিজ জয়ের আর ভালো সুযোগ থাকবে না। বর্তমান দক্ষিণ আফ্রিকা দলের পক্ষে ভারতকে চ্যালেঞ্জ করা সহজ হবে না তবে স্বাগতিকদের কাছে কাগিসো রাবাদা এবং লুঙ্গি এনগিদির মতো ফাস্ট বোলার রয়েছে যারা এককভাবে প্রতিপক্ষের ব্যাটিং অর্ডার ধ্বংস করতে পারে। উইকেট-রক্ষক ব্যাটসম্যান কুইন্টন ডি ককের 29 বছর বয়সে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়া দক্ষিণ আফ্রিকার জন্য একটি ধাক্কা খেয়েছে এবং দলের ব্যাটিং অর্ডারকে আরও দুর্বল করবে। পঁচিশ বছর বয়সী রায়ান রিকলটন তার দ্বিতীয় টেস্ট অভিষেকের জন্য প্রস্তুত কিন্তু তিনি প্রভাব ফেলতে পারলেও, লাল কুকাবুরার বিপক্ষে জসপ্রিত বুমরাহ এবং মোহাম্মদ শামির মতো পেসারদের মোকাবেলা করা তার পক্ষে সহজ হবে না। ডুয়ান অলিভার, যিনি হ্যামস্ট্রিং ইনজুরির কারণে প্রথম টেস্ট থেকে বাদ পড়েছিলেন, ভিয়ান মুল্ডারের স্থলাভিষিক্ত হবেন বলে আশা করা হচ্ছে তবে ভারতের শক্তিশালী ব্যাটিং লাইন আপের বিরুদ্ধে তার সামনের পথ সহজ হবে না।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *