ঋষভ পন্থকে এশিয়া কাপে নির্বাচিত না করার জন্য সৌরভ গাঙ্গুলী নির্বাচকদের এইভাবে নিলেন ক্লাস

টেস্টের অভিষেক সিরিজে দুর্দান্ত প্রদর্শন করে সকলকেই প্রভাবিত করা তরুণ ক্রিকেটার ঋষভ পন্থকে এই মুহুর্তে এশিয়া কাপে ভারতীয় দলে সুযোগ দেওয়া হয় নি। ঋষভ পন্থকে ভারতীয় দলে এশিয়া কাপের জন্য জায়গা না দেওয়ায় প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলী নিজের বিস্ময় প্রকাশ করেছেন।
ঋষভ পন্থকে এশিয়া কাপে নির্বাচিত না করার জন্য সৌরভ গাঙ্গুলী নির্বাচকদের এইভাবে নিলেন ক্লাস 1
ঋষভ পন্থ গত বেশ কিছু সময় ধরে ভালো প্রদর্শন করা সত্বেও পাননি এশিয়া কাপে জায়গা

দিল্লির ২০ বছর বয়েসি প্রতিভাবান উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থকে কিছুদিন আগে পর্যন্ত টি২০ ক্রিকেটের স্পেশালিস্ট মনে করা হত আর ভারতের ভবিষ্যতের টি২০ তারকা হিসেবে মনে করা হত। কিন্তু এই তরুণ ব্যাটসম্যান ইংল্যাণ্ডের বিরুদ্ধে টেস্ট ক্রিকেটেও নিজের প্রতিভা দেখানোর সুযোগ দেওয়া হয়েছিল আর এই সুযোগে ঋষভ জমিয়ে ফায়াদা তুলে নিজেকে লম্বা ফর্ম্যাটের জন্য সঠিক প্রমান করেছেন।
ঋষভ পন্থকে এশিয়া কাপে নির্বাচিত না করার জন্য সৌরভ গাঙ্গুলী নির্বাচকদের এইভাবে নিলেন ক্লাস 2
এশিয়া কাপে ধোনি ছাড়াও রিজার্ভ উইকেটকিপার হিসেবে দীনেশ কার্তিক নির্বাচিত

ঋষভ পন্থ গত বেশ কিছু সময় ধরে নিজেকে যেখানেই সুযোগ পেয়েছেন প্রমান করার ক্ষেত্রে কোনও চেষ্টাই বাকি রাখেন নি। এই অবস্থায় যখন পন্থকে ইংল্যান্ড সফরে টেস্ট ক্রিকেট দলে জায়গা দেওয়া হয়েছিল তখন মনে করা হচ্ছিল যে তাকে এশিয়া কাপের জন্যও ওয়ানডে দলে জায়গা দেওয়া হবে, কিন্তু এখানে ঋষভকে নির্বাচকরা নির্বাচিত করেন নি আর ধোনির ছাড়াও দ্বিতীয় উইকেটকিপার হিসেবে দীনেশ কার্তিককে নির্বাচিত করা হয়।

ঋষভ পন্থকে এশিয়া কাপে নির্বাচিত না করার জন্য সৌরভ গাঙ্গুলী নির্বাচকদের এইভাবে নিলেন ক্লাস 3
India’s Dinesh Karthik fields during training at Queen’s Park Oval in Port of Spain, Trinidad and Tobago, Thursday, June 22, 2017. India is on a five ODI and a one-off T20I tour to the West Indies slated to begin on June 23. (AP Photo/Ricardo Mazalan)

ভবিষ্যতের তারকা খেলোয়াড় ঋষভ পন্থের পাওয়া উচিত ছিল এশিয়াকাপে সুযোগ

ঋষভ পন্থকে যদি ভারতীয় ক্রিকেটের ভবিষ্যত হিসেবে ধরা হয়ে থাকে তাহলে তাকে এশিয়া কাপে সুযোগ দেওয়া উচিত ছিল। কারণ শীঘ্রই ভারতীয় দলের সীমিত ওভারের উইকেটকিপার ব্যাটসম্যান এবং প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি অবসর নিতে চলেছেন। ধোনি আগামি ২০১৯ বিশ্বকাপ পর্যন্তই খেলতে পারেন।
ঋষভ পন্থকে এশিয়া কাপে নির্বাচিত না করার জন্য সৌরভ গাঙ্গুলী নির্বাচকদের এইভাবে নিলেন ক্লাস 4
পন্থকে এশিয়া কাপে নির্বাচিত না করায় সৌরভ গাঙ্গুলী অবাক

ঋষভ পন্থকে এশিয়া কাপের দলে নির্বাচিত না করা নিয়ে সৌরভ গাঙ্গুলী বলেন, “ আমি দলে পন্থকে না দেখে অবাক হয়েছি। এশিয়া কাপ স্কোয়াড ওভালে তার সেঞ্চুরির আগে নির্বাচিত করা হয়েছি আর যেভাবে শেষ ইনিংসে ও ব্যাটিং করেছিল আমার বিশ্বাস যে ও ওয়ানডে ফর্ম্যাটের জন্য প্রস্তুত রয়েছে”।
ঋষভ পন্থকে এশিয়া কাপে নির্বাচিত না করার জন্য সৌরভ গাঙ্গুলী নির্বাচকদের এইভাবে নিলেন ক্লাস 5

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *