সৌরভ গাঙ্গুলী লর্ডসের ঐতিহাসিক ব্যালকনীতে পৌঁছে শেয়ার করলেন ছবি, নাসির হুসেন করলেন ব্যঙ্গ 1

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তণ অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর জন্য, ভারতের কোনও মাঠ নয় বরং ইংল্যান্ডের ঐতিহাসিক মাঠ লর্ডস ক্রিকেট গ্রাউন্ড খুবই স্পেশাল। সৌরভের কেরিয়ারের সবচেয়ে ভাল এবং স্মরণীয় মাঠ হিসেবে মানা হয় লর্ডস ক্রিকেট গ্রাউন্ড। সৌরভ গাঙ্গুলী সোমবার এই ঐতিহাসিক ময়দানে পৌঁছন যেখানে তার কেরিয়ারের কিছু স্মরণীয় মুহুর্ত কেটেছে।
সৌরভ গাঙ্গুলী লর্ডসের ঐতিহাসিক ব্যালকনীতে পৌঁছে শেয়ার করলেন ছবি, নাসির হুসেন করলেন ব্যঙ্গ 2
সৌরভের কেরিয়ারে স্পেশাল লর্ডসের ময়দান

ভারতের সর্বশ্রেষ্ঠ অধিনায়কদের একজন সৌরভ গাঙ্গুলী লর্ডসের ক্রিকেট গ্রাউন্ডেই নিজের আন্তর্জাতিক টেস্ট ক্রিকেটের অভিষেক ঘটিয়েছিলেন। দাদা নিজের অভিষেকে মাইকেল আথার্টনের নেতৃত্বাধীন ইংল্যান্ডের বিরুদ্ধে ১৩১ রানের ইনিংস খেলেছিলেন।
সৌরভ গাঙ্গুলী লর্ডসের ঐতিহাসিক ব্যালকনীতে পৌঁছে শেয়ার করলেন ছবি, নাসির হুসেন করলেন ব্যঙ্গ 3
নেটওয়েস্ট ট্রফি জিতে লর্ডসের মাঠেই হাওয়ায় জার্সি উড়িয়ে ছিলেন সৌরভ

প্রসঙ্গত এই ইনিংসের সঙ্গেই লর্ডসের সঙ্গে সৌরভের স্মরণীয় মুহুর্ত শেষ হয়ে যায় নি। ২০০১ সালে ভারতীয় দল সৌরভ গাঙ্গুলীর অধিনায়কত্বে ইংল্যান্ডে লর্ডসের মাঠেই নেটওয়েস্ট ট্রফিতে ফাইনাল ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে ঐতিহাসিক জয় হাসিল করেছিল। ওই ফাইনালে জয়ের আনন্দে সৌরভ এতটাই আবেগী হয়ে গিয়েছিলেন যে তিনি লর্ডসের ব্যালকনিতে নিজের জার্সি খুলে হাওয়ায় উড়িয়ে জয়ের খুশি মানিয়েছিলেন।
সৌরভ গাঙ্গুলী লর্ডসের ঐতিহাসিক ব্যালকনীতে পৌঁছে শেয়ার করলেন ছবি, নাসির হুসেন করলেন ব্যঙ্গ 4
লর্ডসের ব্যালকনিতে পৌঁছে ছবি শেয়ার করলেন সৌরভ

সৌরভের দ্বারা নিজের টি শার্ট হাওয়ায় উড়িয়ে জয়ের আনন্দ করার ধরণ নিয়ে সেই সময় যথেষ্ট চর্চাও হয়েছিল। সেই ঐতিহাসিক মুহুর্তের ১৭ বছর পর সৌরভ আবারও একবার এদিন লর্ডসের ব্যালকনিতে পৌঁছন। সৌরভ গাঙ্গুলী সম্প্রতি ভারতীয় দলের ইংল্যান্ড সফরে একজন কমেন্টেটরের ভূমিকা পালন করছেন। এই অবস্থায় সৌরভ সোমবার সেই ঐতিহাসিক ব্যালকনিতে পৌঁছে একটি ছবি তুলে নিজের টুইটার অ্যাকাউন্টে শেয়ার করনে সেই সঙ্গে লেখেন, “ লর্ডসে ফেরা, এখান থেকেই কেরিয়ারের শুরু হয়েছিল”।

সৌরভের লর্ডসের ব্যালকনিতে পৌঁছনোয় নাসির হুসেন দিলেন প্রতিক্রিয়া

সৌরভ গাঙ্গুলী নিজের কেরিয়ারের সবচেয়ে ঐতিহাসিক জায়গাগুলির একটিতে পৌঁছে টুইটারে ছবি শেয়ার করেন যার পরই ইংল্যান্ডের প্রাক্তন তারকা অধিনায়ক নাসির হুসেন নিজেকে প্রতিক্রিয়া দেওয়া থেকে আটকাতে পারেন নি। নাসির সৌরভের টুইটকে দেখে তার উত্তরে লেখেন, “ আপনি আবারও সেই ব্যালকনিতে, কিন্তু আপনাকে এখানে শার্ট পরা অবস্থায় দেখে ভাল লাগছে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *