পাকিস্তান টেস্ট ক্রিকেট দলের অধিনায়কত্বের দায়িত্ব ছাড়তে পারেন সরফরাজ আহমেদ ! 1

ফের আরও একবার খবরের শিরোনামে উঠে এলেন পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়ক সরফরাজ আহমেদ।টেস্ট দলের অধিনায়কত্বের দায়িত্ব ছাড়তে চলেছেন তিনি। এমনটাই তৈরী হয়েছে জল্পনা।সূত্রের খবর অনুযায়ী ইতিমধ্যে এই বিষয়ে পাকাপাকি সিদ্ধান্তে এসেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

পাকিস্তান টেস্ট ক্রিকেট দলের অধিনায়কত্বের দায়িত্ব ছাড়তে পারেন সরফরাজ আহমেদ ! 2

সরফরাজকে সরানোর পরিকল্পনা ইতিমধ্যে নেওয়া হয়েছে।টেস্ট চ‍্যাম্পিয়ান শিপ শুরু হওয়ার আগেই ঘোষিত হবে পরবর্তী পাকিস্তান অধিনায়কের নাম এমনটাই শোনা যাচ্ছে।আগামী শুক্রবার এবিষয়ে লাহোরে পাকিস্তান ক্রিকেট বোর্ড নির্মিত কমিটির দ্বারা এই সিদ্ধান্ত গৃহীত হতে চলেছে বলেই খবর।শোনা যাচ্ছে শান মাসুদের হাতে তুলে দেওয়া হতে চলেছে পাকিস্তান টেস্ট ক্রিকেট দলের দায়িত্ব।

বিশ্বকাপের আগেই টেস্ট দলের অধিনায়কের পদ থেকে সরে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন সরফরাজ।কিন্তু প‍রবর্তী সময় নিজের সিদ্ধান্ত বদলেছিলেন তিনি।সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিন ধরনের ক্রিকেটে দেশকে নেতৃত্ব দেওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন এই পাকিস্তান ক্রিকেটার।

পাকিস্তান টেস্ট ক্রিকেট দলের অধিনায়কত্বের দায়িত্ব ছাড়তে পারেন সরফরাজ আহমেদ ! 3

বিশ্বকাপ সফর শেষে দেশে ফেরায় তাকে করাচির বিমান বন্দরে মুখোমুখি হতে হয়েছিল অধিনায়কত্বের বিষয়ে প্রশ্নের।সে সময় তিনি সাফ জানিয়ে দেন অধিনায়কত্বের দায়িত্ব তাকে দিয়েছিলো পিসিবি, তাই এবিষয়ে কোনও রকম সিদ্ধান্ত তারাই নেবেন।

“দায়িত্ব থেকে সরে দাড়াতে আমার কোনও আপত্তি নেই।কিন্তু এবিষয়ে পুরোপুরি সিদ্ধান্ত নেবেন পিসিবি, কারণ তারাই আমাকে এই পদে এনেছিলো, তাই আমাকে সরানোর দায়িত্ব এখন তাদের উপর বর্তায়।আমি মনে করি পাকিস্তানের ভবিষ্যৎ এর চিন্তা করে সঠিক দায়িত্ব নেবেন তারা “। সাংবাদিকদের এমনটাই জানিয়েছেন সরফরাজ।

পাকিস্তান টেস্ট ক্রিকেট দলের অধিনায়কত্বের দায়িত্ব ছাড়তে পারেন সরফরাজ আহমেদ ! 4

প্রসঙ্গত, পাকিস্তান ক্রিকেটের অন‍্যতম সফল অধিনায়ক হলেন সরফরাজ আহমেদ।সবচেয়ে বেশী আইসিসি ট্রফি জয়ী পাক অধিনায়ক তিনি।২০০৬ এ অনুর্ধ১৯ বিশ্বকাপ পরবর্তী সময়ে চ‍্যাম্পিয়ান্স ট্রফি জিতেছিলো পাকিস্তান তার নেতৃত্বে।

একদিবসীয় ক্রিকেটে তার জেতার গড় ৫৬.৫২ ।যা ইমরান খান ৫৫.৯২ এবং মিসবাহ উল হক ৫৩.৪৮ তুলনায় অনেকটাই বেশি।তাহলে দেশের টেস্ট ক্রিকেট দলের দায়িত্ব ছাড়তে চলেছেন সরফরাজ ? সেই সিদ্ধান্ত জানতে এখন খালি সময়ের অপেক্ষা।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *