এশিয়া কাপ: সুপার-৪ এ ভারতের শিডিউল দেখে আইসিসির উপরে ক্ষুব্ধ সরফরাজ আহমেদ, লাগালেন ভেদভাবের আরোপ

পাকিস্থানের অধিনায়ক সফরাজ আহমেদ এশিয়া কাপ ২০১৮র শিডিউল নিয়ে আয়োজকদের উপর ভেদভাব করার আরোপ লাগিয়েছেন। সরফরাজের বক্তব্য যে আয়োজক ভারতকে স্পেশাল ট্রিটমেন্ট দিচ্ছে কিন্তু নিয়ম সবার জন্যই এক হওয়া উচিত।

এই কারণে সরফরাজ করলেন অভিযোগ

এশিয়া কাপ: সুপার-৪ এ ভারতের শিডিউল দেখে আইসিসির উপরে ক্ষুব্ধ সরফরাজ আহমেদ, লাগালেন ভেদভাবের আরোপ 1
Indian cricketer Khaleel Ahmed (C), team captain Rohit Sharma (R) and wicketkeeper Mahendra Singh Dhoni (L) celebrates after dismissing Hong Kong batsman Christopher Carter during the one day international (ODI) Asia Cup cricket match between Bangladesh and Sri Lanka at The Dubai International Cricket Stadium in Dubai on September 15, 2018. (Photo by ISHARA S. KODIKARA / AFP) (Photo credit should read ISHARA S. KODIKARA/AFP/Getty Images)

আসলে পাকিস্থানের অধিনায়ক সরফরাজ আহমেদ এই কারণে অভিযোগ করেছেন, কারণ ভারতের সমস্ত ম্যাচই দুবাইতে রাখা হয়েছে। যদিও প্রথমে দুটি ম্যাচ আবুধাবিতে হওয়ার কথা ছিল। কিন্তু কার্যক্রমকে পরিবর্তন করে সমস্ত ম্যাচগুলিকে দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে স্থানান্তরিত করা হয়।

সরফরাজ আহমেদ এর উপর প্রশ্ন তুলে বলেন

“আপনি কার্যক্রম দেখুন ভারত যদি পুল ম্যাচ হেরেও যায়, তাহলেও তারা দুবাইতে খেলবে। ট্র্যাভেল একটি গুরুত্বপূর্ণ বিষয়। যদি আপনাকে ৯০ মিনিটের ট্র্যাভেল করতে হয় আর মাত্র একদিনের ব্যবধানে ম্যাচ খেলতে হয় তাহলে তা যথেষ্ট চ্যালেঞ্জিং”।

সরফরাজের মনে করেন যে পাকিস্থান ক্রিকেট বোর্ডকে এই ব্যাপারে ধ্যান দেওয়া উচিত। তিনি বলেন,

“আমার মনে হয় এটা সমস্ত দলের জন্যই সমান হওয়া উচিত তা সে দল ভারত হোক বা পাকিস্থান। আমি জানি না যে এর পেছনে এশিয়া ক্রিকেট পরিষদের কি বিচার। আমার মনে হয় পিসিবি এই ব্যাপারে ধ্যান দিচ্ছে”।

এশিয়া কাপ: সুপার-৪ এ ভারতের শিডিউল দেখে আইসিসির উপরে ক্ষুব্ধ সরফরাজ আহমেদ, লাগালেন ভেদভাবের আরোপ 2

ভারত আর পাকিস্থানের মধ্যে একটি লীগ ম্যাচ গত বুধবার খেলা হয়েছে। যেখানে ভারতীয় দল ৮ উইকেটে দুর্দান্ত জয় হাসিল করেছে। এখন দুই দল সুপার ফোর ম্যাচ রবিবার একে অপরের মুখোমুখি হবে। অন্যদিকে তার আগে শুক্রবার ভারত নিজের প্রথম সুপার ফোর ম্যাচ বাংলাদেশের বিরুদ্ধে খেলবে। ভারত এখনও পর্যন্ত দুটি ম্যাচ এশিয়া কাপে খেলেছে আর দুটিতেই জয় হাসিল করেছে। প্রথম ম্যাচ হংকংয়ের বিরুদ্ধে হয়েছে এবং দ্বিতীয় ম্যাচ চিরপ্রতিদ্বন্ধী পাকিস্থানের বিরুদ্ধে খেলা হয়েছে। অন্যদিকে বাংলাদেশ দল প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে হারিয়েছিল অন্যদিকে বৃহস্পতিবার আফগানিস্থানের বিরুদ্ধে তারা ১৩৬ রানের বড় ব্যবধানে হেরে যায়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *