এস শ্রীসন্থ সঞ্জুকে নিয়ে বললেন বড়ো কথা, বিশ্বকাপ জেতাতে পারতেন 1

রাজস্থান রয়্যালসের উইকেটকিপার ব্যাটসম্যান সঞ্জু স্যামসন দুর্দান্ত ব্যাটিং করে সকলের মনোযোগ নিজের দিকে আকর্ষিত করেছেন। তিনি পরপর দুটি ম্যাচে ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছেন। স্যামসন গত রবিবার কিংস ইলেভেন পাঞ্জাবের বিরুদ্ধে ম্যাচেও বিস্ফোরক ব্যাটিং করেছেন। তিনি মাত্র ৪২ বলে ৪টি বাউন্ডারি আর ৭টি ছক্কার সাহায্যে ৮৫ রানের ইনিংস খেলেন। স্যামসনের বিস্ফোরক ইনিংস আর রয়্যালসের জয় কংগ্রেস নেতা শশি থারুরকে অনেক পুরোনো স্মৃতি মনে করিয়ে দিয়েছে। থারুরের মোতাবেক স্যামসন যখন ১৪ বছরের ছিলেন তখন তিনি তাকে বলেছিলেন যে স্যামসন পরবর্তী ধোনি হবেন। এই কথায় প্রাক্তন ক্রিকেটার এবং বিজেপি সাংসদ গৌতম গম্ভীরকে সহমত দেখায়নি। এস শ্রীসন্থও এই কথার বিরোধিতা করে বলেছেন যে , “ও পরবর্তী ধোনি নয়, ও সঞ্জু স্যামসন”।

কী লিখেছিলেন শশী থারুর, যা পড়ে ক্ষুব্ধ হন গম্ভীর শ্রীসন্থ?

এস শ্রীসন্থ সঞ্জুকে নিয়ে বললেন বড়ো কথা, বিশ্বকাপ জেতাতে পারতেন 2

রাজস্থানের কিংস ইলেভেনের বিরুদ্ধে ৪ উইকেটে জয় হাসিল করার পর কংগ্রেস সাংসদ স্যামসনের প্রশংসা করে টুইট করেছিলেন। তিনি লেখেন, “আমি সঞ্জু স্যামসনকে এক দশক ধরে চিনি, আর যখন ও ১৪ বছরের ছিল, তখন আমি ওকে বলেছিলাম যে একদিন ও পরবর্তী এমএস ধোনি হবেন। সেই দিন এসে গেছে। এই আইপিএলে ওর দুর্দান্ত ইনিংসগুলি জানিয়ে দিয়েছে যে একজন ওয়ার্ল্ড ক্লাস প্লেয়ার এসে গিয়েছে”।

স্যামসনের চার বছর আগেই পাওয়া উচিৎ ছিল দলে জায়গা: শ্রীসন্থ

এস শ্রীসন্থ সঞ্জুকে নিয়ে বললেন বড়ো কথা, বিশ্বকাপ জেতাতে পারতেন 3

থারুরের টুইটে বেশকিছু ইউজারকে ক্ষুব্ধ দেখায়। তাদের বক্তব্য ছিল যে সঞ্জু স্যামসনের তুলনা এমএস ধোনির সঙ্গে করা উচিৎ নয়। প্রাক্তন ক্রিকেটার আর বিজেপি সাংসদ গৌতম গম্ভীর থারুরকে কোট করে লিখেছেন যে, “সঞ্জু স্যামসনকে পরবর্তী কেউ হওয়ার দরকার নেই। ওকে ভারতীয় ক্রিকেটের সঞ্জু স্যামসনই বলা হবে”। এস শ্রীসন্থ নির্বাচকদের উপর প্রশ্ন তুলে থারুরকে জবাব দিয়েছেন, “ও পরবর্তী ধোনি নয়। ও সঞ্জু স্যামসন… একলা। ওকে ২০১৫ থেকেই সমস্ত ফর্ম্যাটে খেলানো উচিৎ ছিল। প্লিজ ওর তুলনা করবেন না। যদি ওকে সঠিক সুযোগ দেওয়া হত তো ও এমন খেলাটা ভারতের হয়ে দেখাত আর বিশ্বকাপ জেতাত, কিন্তু…”।

গত বছর হয়েছিল নিরাশা: স্যামসন

এস শ্রীসন্থ সঞ্জুকে নিয়ে বললেন বড়ো কথা, বিশ্বকাপ জেতাতে পারতেন 4

ম্যাচের পর সঞ্জু স্যামসন বলেছেন যে গত এক বছর ধরে ব্যাটিংয়ে তাঁর ভালো টাইমিং হচ্ছে। তিনি বলেছেন যে তিনি তখন যথেষ্ট নিরাশ হয়ে গিয়েছিলেন যখন তার নতুন নতুন বেশকিছু পরীক্ষা সফল হয়নি। স্যামসন বলেন, “আমি এক বছর ধরে ভালো প্রদর্শন করছি আর আমার আত্মবিশ্বাস বেড়েছে। আমি বেশকিছু বিষয় চেষ্টা করেছিলাম কিন্তু সফলতা পাচ্ছিলাম না। তারপর আমি যথেষ্ট আত্মবিশ্লেষণ করি আর খুব মেহনত করি”। ম্যান অফ দ্যা ম্যাচ স্যামসন আরও বলেন, “আমি গত বছর ধরেই ভালোভাবে হিট করছি। আমি অনেক ভালো মানসিক স্থিতিতে রয়েছি আর নিজের খেলায় কোনো রকম পরিবর্তন করতে চাই না। আমি এটা হাসিল করার জন্য কড়া মেহনত করেছি। আমি নিজেকে বলেছি যে আমার কাছে এই দুর্দান্ত খেলায় ১০ বছর রয়েছে আর আমাকে এই দশ বছরে সবকিছু দিয়ে ঝাঁপিয়ে পড়তে হবে”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *