প্রোটোকল মানুন, নইলে বাদ পড়ুন, নিয়মভঙ্গকারী ভারতীয় ক্রিকেটারদের কড়া নিন্দা সঞ্জয় মাঞ্জরেকরের 1

কয়েক দিন আগে ভারতীয় টেস্ট স্কোয়াডের পাঁচ সদস্য – রোহিত শর্মা, শুভমন গিল, পৃথ্বী শ,নভদীপ সাইনি এবং ঋষভ পন্থ মেলবোর্নের একটি বড় রেস্তোরাঁয় খেতে গিয়েছিলেন। আর সেই সময় ভালোবেসে তাদের বিল মিটিয়ে দিয়েছিলেন এক জনৈক ক্রিকেটপ্রেমী। সেই ক্রিকেটপ্রেমী ঐ ক্রিকেটারদের ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার পর তা ভাইরাল হয়ে ওঠে। কিন্তু তার পরেই ঝামেলা শুরু। জৈব সুরক্ষা বলয়ের প্রোটোকল ভঙ্গ করেছেন এই পাঁচ ক্রিকেটার – এমনই অভিযোগ তুলেছেন অনেকে।

এই নিয়ে নেটিজেন সহ একাধিক প্রাক্তন ক্রিকেটার ও বিশেষজ্ঞরা আওয়াজ তুলেছেন। অনেকেই কড়া সমালোচনা করেছেন রোহিত শর্মাদের এমন আচরণে, আবার কোয়ারেন্টিনের এই কড়া নিয়মের কারণে এই পাঁচ ক্রিকেটারের প্রতি সহানুভূতিও দেখিয়েছেন অনেকে। তবে বিশেষ করে অস্ট্রেলিয়ার মিডিয়া এবং সে দেশের প্রাক্তন ক্রিকেটাররা বিষয়টিকে জলঘোলা করেই চলেছেন।

India vs Australia: Some Restaurant Food for Indian Cricketers Thought in  Australia

আর এই অবস্থায় এবার মন্তব্য করে বসলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সঞ্জয় মাঞ্জরেকর। বরাবরই স্পষ্ট কথা বলে ফেলেন তিনি, যার জেরে নানাবার বিতর্কে জড়িয়ে পড়েন মাঞ্জরেকর। এই মুহুর্তে অস্ট্রেলিয়ায় ধারাভাষ্যকার ও বিশ্লেষকের ভূমিকায় রয়েছেন তিনি। আর সিডনি টেস্টের মত গুরুত্বপূর্ণ ম্যাচের আগে পাঁচ তারকা ভারতীয় ক্রিকেটারের এমন আচরণে একেবারেই খুশি নন মাঞ্জরেকর।

Sanjay Manjrekar gives response to trolls over his ultimate tweet on Virat  Kohli in 2012 | The SportsRush

তিনি জানিয়েছেন, হয় এই নিয়ম আপনাকে মানতে হবে, নইলে আপনাকে দল থেকে সরে দাঁড়াতে হবে। একই সাথে দুটি কাজ করা যাবেই না। এই নিয়ে নিজের টুইটারে মাঞ্জরেকর লিখেছেন, “বিষয়টি খুবই সোজা। হয় নিজেকে দল নির্বাচন প্রক্রিয়া থেকে সরিয়ে নিন, নইলে যদি আপনি নির্বাচিত হন তাহলে এই জৈব বলয় এবং কড়া প্রোটোকল মেনে চলুন। আপনি এক সাথে এই দুটি কাজ করতে পারবেন না।”

ইতিমধ্যেই আইসোলেশনে রয়েছেন রেস্তোরাঁয় খেতে যাওয়া এই পাঁচ ক্রিকেটার। ইতিমধ্যেই ঘটনার তদন্ত করতে নেমেছে বিসিসিআই এবং ক্রিকেট অস্ট্রেলিয়া। শনিবার ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফ থেকে বিবৃতি প্রকাশ করে জানানো হয়েছে, দুই দলের বাকি খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফদের সুরক্ষার্থে এবং দুই দলের মেডিকাল দলের সুপারিশে, এই পাঁচ ভারতীয় ক্রিকেটারকে আপতকালীন আইসোলেশনে রাখা হয়েছে। যদিও গত রবিবার করোনা পরীক্ষায় ভারতীয় দলের প্রতিটি সদস্যের রিপোর্ট নেগেটিভ এসেছে, বিবৃতির মাধ্যমে এমনটাই জানিয়েছে বিসিসিআই।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *