রবীন্দ্র জাদেজাকে নিয়ে বিতর্কিত কমেন্ট করার পর এখন বিরাট কোহলিকে নিয়ে এই কথা বললেন সঞ্জয় মঞ্জরেকর 1

ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার তথা বর্তমান কমেন্টেটর সঞ্জয় মঞ্জরেকর অধিনায়কত্বের ব্যাপারে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইমরান খানের সঙ্গে বিরাট কোহলির তুলনা করেছেন। প্রসঙ্গত জানিয়ে দিই যে ইমরান খান এই সময় পাকিস্তানের প্রধানমন্ত্রী। বিরাট কোহলির নেতৃত্বে ভারতীয় দল সদ্য সমাপ্ত টি-২০ সিরিজে নিউজিল্যান্ডকে ৫-০ ফলাফলে হারিয়ে দিয়েছে। টি-২০ আন্তর্জাতিক ম্যাচের ইতিহাসে এটা প্রথমবার হলো যখন কোনো দল পাঁচ ম্যাচের সিরিজে ক্লীন সুইপ করল। ভারতীয় দলের এই প্রদর্শন দেখে নিজের টুইটে সঞ্জয় মঞ্জরেকর ইমরানের সঙ্গে বিরাট কোহলির তুলনা করেছেন।

সঞ্জয় মঞ্জরেকর করলেন ইমরানের সঙ্গে বিরাটের তুলনা

রবীন্দ্র জাদেজাকে নিয়ে বিতর্কিত কমেন্ট করার পর এখন বিরাট কোহলিকে নিয়ে এই কথা বললেন সঞ্জয় মঞ্জরেকর 2

মঞ্জরেকর সিরিজ সমাপ্ত হওয়ার পর টুইটারে লেখেন,

“নিউজিল্যান্ডে বিরাটের নেতৃত্বে ভারতীয় দল আমাকে ইমরান খানের নেতৃত্বাধীন পাকিস্তানী দলের কথা মনে করিয়ে দিয়েছে। দল হিসেবে যথেষ্ট আত্মবিশ্বাসী। হারের মুখে দাঁড়িয়েও ইমরানের নেতৃত্বে পাকিস্তান জয়ের ভিন্ন রাস্তা খুঁজত। এটা তখনই হয় যখন আত্মবিশ্বাস দৃঢ় হয়”।

এর আগেও রবীন্দ্র জাদেজাকে নিয়ে টুইট করে পড়েছেন বিতর্কে

রবীন্দ্র জাদেজাকে নিয়ে বিতর্কিত কমেন্ট করার পর এখন বিরাট কোহলিকে নিয়ে এই কথা বললেন সঞ্জয় মঞ্জরেকর 3

সঞ্জয় মঞ্জরেকর এর আগেও রবীন্দ্র জাদেজার উপর বয়ান দিয়ে খুব ট্রোল হয়েছিলেন। আসলে যখন স্টারস্পোর্টসে মঞ্জরেকরকে প্রশ্ন করা হয়েছিল যে চহেল আর কুলদীপের খারাপ প্রদর্শনের পর দলের রবীন্দ্র জাদেজাকে শামিল করা উচিত? মঞ্জরেকর এটা নিয়ে বলেছিলেন যে, “আমি অনিয়মিত খেলোয়াড়দের বড়ো সমর্থক নই, যেমনটা জাদেজা নিজের ওয়ানডে কেরিয়ারে এই সময় রয়েছে। টেস্ট ম্যাচে ও বিশুদ্ধ বোলার কিন্তু ওয়ানডেতে আমি ওর জায়গায় বিশুদ্ধ বোলার বা বিশুদ্ধ ব্যাটসম্যানকে বাছব”।

এরপর জাদেজা টুইট করে মঞ্জরেকরের এই বয়ানের দিয়েছিলেন জবাব

কেএল রাহুলকে বললেন ভারতীয় দলের খোঁজ

রবীন্দ্র জাদেজাকে নিয়ে বিতর্কিত কমেন্ট করার পর এখন বিরাট কোহলিকে নিয়ে এই কথা বললেন সঞ্জয় মঞ্জরেকর 4

বর্তমান সময় কমেন্ট্রি করা মঞ্জরেকর উইকেটকিপার ব্যাটসম্যান লোকেশ রাহুলকে টি-২০ সিরিজে ভারতীয় দলের দুর্দান্ত খোঁজ বলেছেন। রাহুল নিউজিল্যান্ডের বিরুদ্ধে সদ্য সমাপ্ত টি-২০ সিরিজে ৫৬, অপরাজিত ৫৭, ২৭, ৩৯ আর ৪৫ রানের ইনিংস খেলেন। এর জন্য তাকে ম্যান অফ দ্য সিরিজও নির্বাচিত করা হয়।

বিরাট কোহলি ভাঙলেন ফাফ দু’প্লেসির রেকর্ড

রবীন্দ্র জাদেজাকে নিয়ে বিতর্কিত কমেন্ট করার পর এখন বিরাট কোহলিকে নিয়ে এই কথা বললেন সঞ্জয় মঞ্জরেকর 5

বিরাট কোহলি অধিনায়ক হিসেবে ১০টি টি-২০ সিরিজ জিতেছেন আর তিনি সর্বাধিক টি-২০ সিরিজ জেতার রেকর্ড গড়ে ফেলেছেন। বিরাট এর সঙ্গেই দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ দু’প্লেসির রেকর্ডকে পেছনে দিয়েছেন যার নামে ৯টি টি-২০ দ্বিপাক্ষিক সিরিজ জেতার রেকর্ড ছিল। বিরাট আর দু’প্লেসি ছাড়াও এই তালিকায় ইংল্যান্ডের অধিনায়ক ইয়োন মর্গ্যান, ওয়েস্টইন্দিজের অধিনায়ক ড্যারেন সামি শামিল রয়েছেন যারা ক্রম সাতটি আর ছটি টি-২০ সিরিজ জিতেছেন। ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি পাঁচটি টি-২০ সিরিজ জিতে এই তালিকায় পঞ্চম স্থানে রয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *