সঞ্জয় মঞ্জরেকর বাছলেন নিজের পছন্দের ভারতের সর্বকালের সেরা টেস্ট ড্রিম XI, এই খেলোয়াড়কে দিলেন অধিনায়কত্ব

প্রাক্তন খেলোয়াড়দের দ্বারা নিজের অলটাইম ফেবারিট ইলেভেন বাছার ফ্যাশন চলছে। ভারতের প্রাক্তন ক্রিকেটার আর বর্তমান কমেন্টেটর সঞ্জয় মঞ্জরেকরও নিজের অলটাইম ড্রিম ইলেভেন বেছেছেন। তিনি ২০১৬য় কানপুরের গ্রীনপার্ক স্টেডিয়ামে খেলা হওয়া টেস্ট ম্যাচ চলাকালীন নিজের ড্রিম টিম বেছেছিলেন, যাকে বিসিসিআই নিজের টুইটের মাধ্যমে সকলের সঙ্গে শেয়ার করেছিল।

মহেন্দ্র সিং ধোনিকে বানিয়েছিলেন অধিনায়ক

সঞ্জয় মঞ্জরেকর বাছলেন নিজের পছন্দের ভারতের সর্বকালের সেরা টেস্ট ড্রিম XI, এই খেলোয়াড়কে দিলেন অধিনায়কত্ব 1

সঞ্জয় মঞ্জরেকরের ব্যক্তব্য ছিল যে তার দলে মুখ্যভাবে ৭০ দশকের পরের খেলোয়াড়রা শামিল হবে। সুনীল গাভাস্কার আর বীরেন্দ্র সেহবাগ নিজের ব্যাটিংয়ের প্রতিভা ওপেনিংয়ে প্রকাশ করবেন। যতদূর ৩ আর ৪ নম্বর জায়গার প্রশ্ন তো মঞ্জরেকর রাহুল দ্রাবিড় আর শচীন তেন্ডুলকরের জুটিকে এই জায়গার জন্য পারফেক্ট বলেছেন। ভিভিএস লক্ষ্মণকে তিনি পাঁচ নম্বরের জন্য নির্বাচিত করেছেন। অন্যদিকে মহেন্দ্র সিং ধোনিকে অধিনায়ক আর উইকেটকিপার হিসেবে বেছেছেন। বোলিং বিভাগের কথা বলতে গিয়ে তিনি কপিলদেবের সঙ্গে বাঁহাতি জোরে বোলার জাহির খানের জুটি বানিয়েছেন। মঞ্জরেকর তিন স্পিনারের রণনীতিতে বিশ্বাস করেন, কারণ তিনি বিষেণ সিং বেদী, ইএস প্রসন্ন আর ভিএস চন্দ্রশেখরকে দলে রেখেছেন।
মঞ্জরেকর বলেছেন যে চন্দ্রশেখরের সঙ্গে অনিল কুম্বলের ক্লোজ প্রতিদ্বন্ধীতা ছিল কিন্তু চন্দ্রশেখর সেই সময়কার ভারতীয় দলের ক্রিকেট কোচের বিরুদ্ধে জয় হাসিল করেন। যদি মঞ্জরেকরের বাছা দলের লাইনআপ নিয়ে বিচার করলে এটা অনুভূত হতে পারে যে দলে একজন জোরে বোলারের অভাব রয়েছে,কিন্তু উপমহাদেশের কন্ডিশনে এই দল ভাল ফল করবে।

সঞ্জয় মঞ্জরেকরের ড্রিম XI টেস্ট দল

মঞ্জরেকর এই দলে মহেন্দ্র সিং ধোনিকে উইকেটকিপার হিসেবে বেছেছিলেন। বাকি তার দলে তারকার সমাহার রয়েছে, যাদের মধ্যে সুনীল গাভাস্কার,বীরেন্দ্র সেহবাগ, রাহুল দ্রাবিড়, শচীন তেন্ডুলকর, গুন্ডাপ্পা বিশ্বনাথ, কপিলদেব, জাহির খান, বিষেণ সিং বেদী, ইএস প্রসন্ন, ভিএস চন্দ্রশেখর রয়েছেন।

বিশ্বকাপে সঞ্জয় মঞ্জরেকর দিয়েছিলেন বিতর্কিত বয়ান

সঞ্জয় মঞ্জরেকর বাছলেন নিজের পছন্দের ভারতের সর্বকালের সেরা টেস্ট ড্রিম XI, এই খেলোয়াড়কে দিলেন অধিনায়কত্ব 2

ইংল্যাণ্ড অ্যাণ্ড ওয়েলসে খেলা হওয়া আইসিসি বিশ্বকাপ ২০১৯ এ সঞ্জয় মঞ্জরেকর অলরাউণ্ডার রবীন্দ্র জাদেজাকে নিয়ে আপত্তিজনক মন্তব্য করে বলেছিলেন যে তিনি ভাগে ভাগে প্রদর্শন করা খেলোয়াড় আর ভারতের পূর্ণ খেলোয়াড়ের প্রয়োজন রয়েছে। যদিও রবীন্দ্র জাদেজা প্রথমে টুইটের মাধ্যমে মঞ্জরেকরকে জবাব দেন আর পরে সেমিফাইনালে বিস্ফোরক ৭৭ রানের ইনিংস খেলে সঞ্জয় মঞ্জরেকরের মুখ বন্ধ করে দিয়েছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *