কপিল দেবের সাথে তুলনা রবীন্দ্র জাদেজার, এমন প্রশংসা শুনে বিশেষ এই মন্তব্য করলেন সঞ্জয় মাঞ্জরেকর 1

চলতি বক্সিং ডে টেস্ট ম্যাচ বেশ উত্তেজক পর্যায়ে চলে এসেছে। তৃতীয় দিনের শেষে ১৩৩/৬ স্কোরে শেষ করেছে অস্ট্রেলিয়া, মাত্র দুই রানের লিড নিয়েছে তারা। আর এর কৃতিত্ব যায় ভারতীয় বোলারদের দিকে। যেভাবে তারা অস্ট্রেলিয়ার ব্যাটসম্যানদের চাপে রেখেছে, তা সত্যিই প্রশংসাযোগ্য। তবে বড় কৃতিত্ব দেওয়া উচিত ভারতীয় ব্যাটসম্যানদেরও। প্যাট কামিন্স, জস হেজলউড, মিচেল স্টার্ক সমৃদ্ধ অসি বোলিংকে বেশ ভালোভাবে সামলেছেন ভারতীয় ব্যাটসম্যানরা।

India vs Australia, 2nd Test, Day 1 Highlights: Gill, Pujara steer India to  36/1 at stumps after bowlers bundle Australia for 195 - cricket - Hindustan  Times

আর এই ব্যাটিং পারফর্মেন্সের বড় কৃতিত্ব অধিনায়ক অজিঙ্ক রাহানের দুরন্ত শতরানকে দেওয়া হলেও ভুলে গেলে চলবে না রবীন্দ্র জাদেজার প্রত্যয়ী অর্ধশতরানকে। যেভাবে ম্যাচের দ্বিতীয় দিনে রাহানের সাথে বুঝেশুনে পার্টনারশিপ গড়েছিলেন জাদেজা, তা বোঝায় গত কয়েক বছরে কতটা পরিবর্তিত হয়েছেন তিনি। রাহানের সাথে ১২১ রানের বড় পার্টনারশিপ গড়েন জাদেজা, যার ফলে ভারত ৩০০ এর গন্ডি পেরোয়। আর শেষ অবধি ৫৭ রানে আউট হয়ে যান জাদেজা। শুধু ব্যাটিংয়ে নন, বোলিং ও ফিল্ডিংয়েও এই ম্যাচে নিজের কামাল দেখিয়েছেন বাঁ হাতি এই অফস্পিনার। প্রথম ইনিংসে একটি এবং দ্বিতীয় ইনিংসে দুটি উইকেট নেন জাদেজা। সর্বোপরি, বোলিংয়ে খুব বেশি রান দিচ্ছেন না জাদেজা।

India vs Australia Highlights, 2nd Test, Day 2: Rahane's century takes  India's lead over Australia to 82 runs - cricket - Hindustan Times

আর এর ফলে জাদেজার প্রশংসায় পঞ্চমুখ গোটা ক্রিকেট বিশ্ব। সোশ্যাল মিডিয়ায় জাদেজাকে নিয়ে প্রচুর লিখেছেন নেটিজেনরা। আর এবার রবীন্দ্র জাদেজার প্রশংসা শুনে উত্তর দিলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সঞ্জয় মাঞ্জরেকর, যার সাথে জাদেজার বেশ ঠান্ডা লড়াই রয়েছে গত বিশ্বকাপের সময় থেকে। এক নেটিজেনের প্রশংসার জবাব এমন দিলেন মাঞ্জরেকর, যা দেখে অবাক হয়ে যাবেন সকলেই।

Why Sanjay Manjrekar's commentary is riling up players and fans alike | The  News Minute

টুইটারে এক নেটিজেন টুইট করে লেখেন যে ভারতীয় টেস্ট ক্রিকেটে কপিল দেবের পর রবীন্দ্র জাদেজাই হলেন সেরা অলরাউন্ডার। এই নিয়ে সঞ্জয় মাঞ্জরেকরকে মেনশন করে ঐ নেটিজেন লিখেছেন, “জানি না সঞ্জয় মাঞ্জরেকর মানবেন কি না, কিন্তু রবীন্দ্র জাদেজা রেকর্ডের দিক থেকে কপিল দেবের পরে সেরা ভারতীয় অলরাউন্ডার। আর ওনার ব্যাটিং গত কয়েক বছরে অনেকটাই উন্নতি হয়েছে। দারুণ খেলেছেন স্যার জাদেজা।” এই টুইটের জবাবে মাঞ্জরেকর নিজের টুইটারে লেখেন যে তিনিও রবীন্দ্র জাদেজার বড় অনুরাগী, বিশেষত টেস্ট ক্রিকেটের দিক থেকে। এই নিয়ে তিনি লিখেছেন, “খুবই বড় অনুরাগী রবীন্দ্র জাদেজার, বিশেষত টেস্ট ক্রিকেটে, অনেক বছর ধরেই রয়েছি। টেস্ট ক্রিকেটই ওনার সেরা স্থান।”

গত বছরের বিশ্বকাপে জাদেজাকে বিটস অ্যান্ড পিসেস ক্রিকেটার হিসেবে উল্লেখ করেছিলেন সঞ্জয় মাঞ্জরেকর। আবার এই সফরে ওয়ানডে সিরিজ চলাকালীন হার্দিক পান্ডিয়া ও রবীন্দ্র জাদেজাকে নিজের একাদশে না রাখার কারণ হিসেবে তাদের ধরণ এবং ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন মাঞ্জরেকর।

Leave a comment

Your email address will not be published.