সঞ্জয় মঞ্জরেকরকে কমেন্ট্রি প্যানেল থেকে সরানো নিয়ে প্রশ্ন করায় সৌরভ গাঙ্গুলী দিলেন এই প্রতিক্রিয়া

টিম ইন্ডিয়ার প্রাক্তন ক্রিকেটার এবং কমেন্টেটর সঞ্জয় মঞ্জরেকরকে বিসিসিআই কমেন্ট্রি প্যানেল থেকে বাদ দিয়েছে। আসলে মঞ্জরেকর ২০১৯এ বেশকিছু বিতর্কিত মন্তব্য করেন, যে কারণে তার যথেষ্ট সমালোচনা হয়েছিল। বলা হচ্ছে যে এটা নিয়েই কড়া অ্যাকশন নিয়ে বোর্ড মঞ্জরেকরের বিরুদ্ধে এই বড়ো সিদ্ধান্ত নিয়েছে। কিন্তু যখন সৌরভ গাঙ্গুলীকে এই বিষয়ে প্রশ্ন করা হয় তো তিনি এটা নিয়ে কিছু বলতে পরিস্কার মানা করে দেন।

সৌরভ গাঙ্গুলী করলেন মন্তব্য করতে অস্বীকার

সঞ্জয় মঞ্জরেকরকে কমেন্ট্রি প্যানেল থেকে সরানো নিয়ে প্রশ্ন করায় সৌরভ গাঙ্গুলী দিলেন এই প্রতিক্রিয়া 1

ভারতের জনপ্রিয় কমেন্টেটরদের তালিকায় থাকা সঞ্জয় মঞ্জরেকরকে মৌখিকভাবে বিসিসিআই কমেন্ট্রি প্যানেল থেকে বাদ দিয়েছে। আসলে সঞ্জয় মঞ্জরেকরকে, ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যে খেলা হতে চলা একদিনের সিরিজের জন্য নিজের সতীর্থ কমেন্টেটরদের সঙ্গে দেখা যায়নি। এরপর থেকে নিয়মিত খবর আসছে যে মুম্বাইয়ের প্রাক্তন অধিনায়ককে কমেন্ট্রি প্যানেল থেকে বাদ দেওয়া হয়েছে। তবে যখন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলীর কাছে প্রশ্ন করা হয় তো গাঙ্গুলী সঞ্জয় মঞ্জরেকরকে কমেন্ট্রি প্যানেল থেকে সরানোর কথা নিয়ে মন্তব্য করতে পরিস্কার অস্বীকার করে দেন। এখন যেহেতু বিসিসিআই এবং মঞ্জরেকরের তরফে তাকে কমেন্ট্রি থেকে সরানোর খবর নিশ্চিত হয়নি তো এই বিষয়টি নিয়ে এখন নিশ্চিতভাবে কিছু বলা যাচ্ছে না।

মঞ্জরেকর জাদেজা এবং হর্ষ ভোগলেকে নিয়ে করেছিলেন মন্তব্য

সঞ্জয় মঞ্জরেকরকে কমেন্ট্রি প্যানেল থেকে সরানো নিয়ে প্রশ্ন করায় সৌরভ গাঙ্গুলী দিলেন এই প্রতিক্রিয়া 2

টিম ইন্ডিয়ার প্রাক্তন ক্রিকেটার সঞ্জয় মঞ্জরেকর নিয়মিত নিজের বয়ান এবং সোশ্যাল মিডিয়া পোষ্টের কারণে বিতর্কে ঘিরে থাকেন। তিনি আইসিসি বিশ্বকাপ ২০১৯ চলাকালীন টিম ইন্ডিয়ার তারকা অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন। সেই সময় এই কমেন্টেটরকে যথেষ্ট সমালোচনার মুখোমুখি হতে হয়েছিল। কিন্তু এরপরও এই প্রাক্তন খেলোয়াড় নিজের বিতর্কিত বয়ান দেওয়া বজায় রাখেন আর কলকাতার ঐতিহাসিক ইডেন গার্ডেন্সে খেলা হওয়া পিঙ্ক বল টেস্ট ম্যাচে তার সতীর্থ এবং জনপ্রিয় কমেন্টেটর হর্ষ ভোগলের উপর ক্রিকেট না খেলা নিয়ে মন্তব্য করেন।

কমেন্ট্রি করতে দেখা যেতে পারে

সঞ্জয় মঞ্জরেকরকে কমেন্ট্রি প্যানেল থেকে সরানো নিয়ে প্রশ্ন করায় সৌরভ গাঙ্গুলী দিলেন এই প্রতিক্রিয়া 3

সঞ্জয় মঞ্জরেকর ১৯৯৬তে নিজের ক্রিকেট কেরিয়ারকে বিদায় জানিয়েছিলেন। এরপর থেকে গত তিনটি বিশ্বকাপ আর আইসিসির সমস্ত বড়ো টুর্নামেন্টে তিনি কমেন্ট্রি প্যানেলের অংশ ছিলেন। বিসিসিআইয়ের এক আধিকারি নাম গোপন করার শর্তে বলেছেন,

“হ্যাঁ, তিনি এই সিরিজের জন্য প্যানেলের অংশ নন। কিন্তু তার মানে এটা নয় যে আগামী সিরিজের জন্য তিনি প্যানেলে থাকবেন না”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *