ভারত বনাম অস্ট্রেলিয়া: টিম পেনের সঙ্গে বিরাট কোহলির ঝামেলায় ক্ষুব্ধ এই ভারতীয় ক্রিকেটার, বিরাটকে করলেন দোষী

অস্ট্রেলিয়ায় ভারত আর ঘরের দল অস্ট্রেলিয়া মধ্যে খেলা হওয়া ৪ ম্যাচের বর্ডার-গাভাস্কার ট্রফি যেমন যেমন আগে এগোচ্ছে তেমনই তেমনই দুই দলের খেলোয়াড়দের মধ্যে দড়ি টানাটানি বেড়েই চলেছে। যার ফলে সিরিজে এখন পরিবেশ খারাপ হওয়ার ভয়ও বেড়েই চলেছে।

বিরাট কোহলি আর টিম পেনের মধ্যে শব্দবাণের মামলা গভীর হল

এর শুরুয়াত পার্থে চলতি দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন তখন দেখা যায় যখন বিরাট কোহলিকে তার একটা বিতর্কিত সিদ্ধান্তে ভুল আউট দেওয়ার কারণে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদের টিজ করতে দেখা যায়।
ভারত বনাম অস্ট্রেলিয়া: টিম পেনের সঙ্গে বিরাট কোহলির ঝামেলায় ক্ষুব্ধ এই ভারতীয় ক্রিকেটার, বিরাটকে করলেন দোষী 1
ম্যাচের তৃতীয় দিন শেষ দিকে যখন ক্যাঙ্গারু অধিনায়ক টিম পেন ব্যাটিংকরছিলেন তখন ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি তাকে স্লিপে দাঁড়িয়ে উস্কানোরচেষ্টা করেন।

সঞ্জয় মঞ্জরেকর বিরাট কোহলির ব্যবহারের করলেন সমালোচনা

বিরাট কোহলির মুখ থেকে বেরনো শব্দবাণ স্ট্যাম্প মাইকে রেকর্ড হয়ে যায় যা প্রত্যেকেই যেনে গিয়েছেন। এরপর আর কি, প্রত্যেক অস্ট্রেলিয়ান তারকাই বিরাট কোহলির এই ব্যবহারের সমালোচনা করছেন।
ভারত বনাম অস্ট্রেলিয়া: টিম পেনের সঙ্গে বিরাট কোহলির ঝামেলায় ক্ষুব্ধ এই ভারতীয় ক্রিকেটার, বিরাটকে করলেন দোষী 2
একইভাবে এই বিষয়টি নিয়ে ক্যাঙ্গারু খেলোয়াড়দের সঙ্গেই ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার আর কমেন্টেটর সঞ্জয় মঞ্জরেকরও যথেষ্ট নিরাশ। সঞ্জয় মঞ্জরেকর মেনে নিয়েছেন যে বিরাট কোহলির এই ব্যবহার ঠিক ছিলনা।

বিরাটের জায়গায় অন্য খেলোয়াড় থাকলে তার উপর চলত মামলা

সঞ্জয় মঞ্জরেকর কমেন্ট্রি চলাকালীন বলেন যে,“অনফিল্ড ব্যবহারের কারণে ভারতীয় অধিনায়ক নিজের মহানতা হালকা করছেন। টিম পেনের সঙ্গে তার এই লড়াইয়ের ঘটনা হওয়া উচিৎ ছিল না”।
ভারত বনাম অস্ট্রেলিয়া: টিম পেনের সঙ্গে বিরাট কোহলির ঝামেলায় ক্ষুব্ধ এই ভারতীয় ক্রিকেটার, বিরাটকে করলেন দোষী 3
সঞ্জয় আরো বলেন, “বিরাট কোহলি একজন ব্র্যাণ্ড। এইকারণে তিনি অনেক ব্যাপারেই বেঁচে যান। অনেক লোকই আউট হওয়ার পর তার ব্যবহার নিয়ে কিছু না বলে থাকবেন। যদি অন্য কোনো লো প্রোফাইল খেলোয়াড় হতেন তাহলে অবশ্যই তিনি ম্যাচ রেফারির কাছ থেকে হুঁশিয়ারি পেতেন”।

কোহলির আউট হওয়ার পরও এমন প্রতিক্রিয়া দেওয়ার প্রয়োজন নেই

মঞ্জরেকর আরো বলেন, “আউট হওয়ার পর ফিরে যাওয়ার সময় বিরাটের ব্যবহার নিয়ে আধিকারিকদের কাছ থেকে কিছু শোনা যায়নি। যদি আপনি বিরাটের ব্যবহারের দিকে দেখেন তো পাবে যে ও সিদ্ধান্ত নিয়ে অসন্তুষ্ট হওয়া নিয়ে ফ্যানেদের মধ্যেই কড়া প্রতিক্রিয়া দিচ্ছিলেন। বিরাট একজন ব্র্যান্ড আর তাকে এটা শোভা দেয়না”।

ভারত বনাম অস্ট্রেলিয়া: টিম পেনের সঙ্গে বিরাট কোহলির ঝামেলায় ক্ষুব্ধ এই ভারতীয় ক্রিকেটার, বিরাটকে করলেন দোষী 4
PERTH, AUSTRALIA – DECEMBER 14: Virat Kohli of India celebrates catching Peter Handscomb of Australia off a delivery by team mate Ishant Sharma of India during day one of the second match in the Test series between Australia and India at Perth Stadium on December 14, 2018 in Perth, Australia. (Photo by Cameron Spencer/Getty Images)

মঞ্জরেকর বিরাট কোহলির সেঞ্চুরি করার পর উৎসব পালন করা নিয়ে বলেন যে, “অন্যভাবেও রান করা যেতে পারে। রাহুল দ্রাবিড় আর শচীন তেন্ডুলকরও এটা করে দেখিয়েছেন। বিরাট যেভাবে ব্যাটিং করেন তা আমার ভীষণই পছন্দের কিন্তু ব্যাটিং ছাড়া তিনি মাঠে যা কিছু করেন আমি তার জন্য ওর ফ্যান নই।
সেঞ্চুরি করার পর ও যেভাবে তিনি মাঠে তার উৎসব পালন করেছেন তার প্রয়োজন ছিলনা। বিরাটের ব্যাটিং নিয়ে কোনো সন্দেহ নেই। প্রত্যেক কথার জবাব বিরাটের নিজের ব্যাটে দেওয়া উচিৎ”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *