ভারতীয় ক্রিকেট দলের হিটম্যান রোহিত শর্মা নতুন করে ইতিহাস লিখে একদিনের ক্রিকেটে দুইয়ের বেশি ডবল সেঞ্চুরি করা এই পৃথিবীর প্রথম ব্যাটসম্যান হওয়ার গৌরব অর্জন করলেন। রোহিতের সমস্ত ডবল সেঞ্চুরিই একদিনের ক্রিকেটে যা নিছকই একটা ব্যাতিক্রমী বড়াই কর মত ঘটনা। ৫-৬ বছর আগে এই জগতের কেউই বা ভাবতে পেরেছিলেন যে একজন ব্যাটসম্যান ওয়ান ডে ক্রিকেটে তিন তিনখানা ডবল সেঞ্চুরি করে ফেলবেন? মনে করিয়ে দেওয়া দরকার যে রোহিত এখনও খেলা ছাড়েন নি এবং হয়ত আরও কিছু ডবল সেঞ্চুরি তিনি একদিনের ক্রিকেটে করে ফেলতে পারেন। এটা ভারতের স্ট্যান্ড ইন অধিনায়কের উত্তেজনাপূর্ণ ব্যাটিংয়ের একটি খন্ড ছিত্র ছিল যিনি শ্রীলঙ্কান বোলারদের নিয়ে রীতিমতো ছেলে খেলা করেছেন, বিশেষত ভারতীয় ইনিংসের শেষ দশ ওভারে। তিনি ৪০ তম ওভারে নিজের ১৬তম আন্তর্জাতিক সেঞ্চুরি করেন যা আসে ১১৫ বলে। কিন্তু মোহালির দর্শকদের তখনও ভারতীয় ইনিংসের শেষ দশ ওভারে আরও অসাধারণ কিছুর সাক্ষী হওয়া বাকি ছিল। এটা শ্রীলঙ্কান বোলার প্রতি রোহিতের নির্দয়তারই প্রমান ছিল যে শেষ দশ ওভারে তিনি ১১টি ছক্কা মারেন।

শ্রীলঙ্কান বোলারদের কোনো কিছু করার অবকাশই ছিল না, কারণ যে বলই তারা করছিলেন তা সোজা উড়ে যাচ্ছিল ফেন্সের উপর দিয়ে। এই মুম্বাইয়ের ব্যাটসম্যান সুরঙ্গা লাকমলকে এক ওভারে ৪টি ৬ মারেন এবং তারপর থেরা পেরেরা এবং নুয়ান প্রদীপের ক্ষেত্রেও আরও কিছু ঝোড়ো হিটিং যোগ করেন। এদিনটা ছিল রোহিত এবং তার স্ত্রী রিতিকা সাজদের দ্বিতীয় বিবাহ বার্ষিকি এবং এক অসাধারণ উপহার রোহিত তার স্ত্রীকে দিলেন। রিতিকাও এই ম্যাচে দর্শকাসনে ছিলেন এবং যখন তার স্বামী একদিনের ক্রিকেটে তার তৃতীয় ডবল সেঞ্চুরিতে পৌঁছন তখন তিনি তার আবেগকে চেপে রাখতে পারেন নি। ১৫৩ বলে রোহিতের ২০৮ রানের ইনিংসের জন্যই ভারত তাদের নির্ধারিত ৫০ ওভারে শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩৯৩ রানে বিশাল স্কোর খাড়া করে। অন্যদিকে প্রাক্তন শ্রীলঙ্কান অধিনায়ক কুমার সাঙ্গাকারা রোহিতের এই ঐতিহাসিক ইনিংসের জন্য অভিনন্দন জানাতে নিজের টুইটার হ্যাণ্ডেলকেই বেছে নিয়েছেন। টুইটারে রোহিতকে উদ্দেশ্য করে তিনি লেখেন, “তৃতীয় ডবল সেঞ্চুরি? একদিনের ক্রিকেটে? হাস্যকর। কি অসাধারণ প্লেয়ার রোহিত। অবিশ্বাস্য পারফর্মেন্স”।

SHARE
সাংবাদিক, আদ্যন্ত ক্রীড়াপ্রেমী। ব্রায়ান লারা সচিনের ভক্ত। ক্রিকেটের বাইরে ব্রাজিলের সমর্থক এবং নেইমার ও মেসির অন্ধ ভক্ত।

আরও পড়ুন

আইপিএল ২০১৯ – এসআরএইচের বিরুদ্ধে কেকেআরের এখনো পর্যন্ত সবচেয়ে শক্তিশালী দল, এমন হতে পারে প্রথম একাদশ

আইপিএল ২০১৯ – এসআরএইচের বিরুদ্ধে কেকেআরের এখনো পর্যন্ত সবচেয়ে শক্তিশালী দল, এমন হতে পারে প্রথম একাদশ
ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের দ্বাদশ মরশুমের শুরুয়াত আজ থেকে হতে চলেছে। এখন সকলেরই প্রথম বলের অপেক্ষা রয়েছে। আজ...

IPL 2019: ভারতকে পাল্টা জবাব দিলো পাকিস্তান ! ব্যান হলো আইপিএল

দিনটা নিশ্চয় মনে আছে ১৪ই ফেব্রুয়ারি, পুলওয়ামায় সিআরপিএফ জওয়ানদের উপর সন্ত্রাস হামলার ঘটনায় সারা দেশ ক্ষেপে যায়।...

আইপিএল ২০১৯ – মুম্বাই ইন্ডিয়ান্স খেলো আরো এক ধাক্কা, এই প্লেয়ারও গেলেন সম্পূর্ণ আইপিএল থেকে ছিটকে

আইপিএলের শুরুর আগেই খেলোয়াড়দের জন্য মুশকিল বেড়েই চলেছে। মুম্বাই ইন্ডিয়ান্স দল আরো একটা ধাক্কা খেল, জোরে বোলার...

আইপিএল ২০১৯: বিরাট কোহলি মাঝ পথেই ছাড়বেন আইপিএল, বললেন এমন কিছু ফ্রেঞ্চাইজি হতে পারে নিরাশ

আইপিএল ২০১৯: বিরাট কোহলি মাঝ পথেই ছাড়বেন আইপিএল, বললেন এমন কিছু ফ্রেঞ্চাইজি হতে পারে নিরাশ
ভারতের ঘরোয়া টি-২০ লীগ আইপিএলের শুরু আজ থেকে হচ্ছে। টুর্নামেন্টের শেষ হওয়ার দ্রুত পরেই ভারতীয় দলকে বিশ্বকাপে...

আইপিএল ২০১৯ – গৌতম গম্ভীর বিরাটকে বলেছিলেন সবচেয়ে খারাপ আইপিএল অধিনায়ক, এখন বিরাট দিলেন এই কড়া জবাব

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের দ্বাদশ মরশুমের শুরুয়াত আজ থেকে হতে চলেছে। এই মরশুমের প্রথম ম্যাচ ভারতীয় দলের দুই...