স্ন্যাপডার গেট ২.০? দেখে নিন অ্যাডাম জাম্পা মাঠে সন্দেহজনক কাজ করতে ধরা পড়লেন 1

বল ট্যাম্পারিং এমন একটা বিষয় যা অস্ট্রেলিয়ানরা এড়িয়ে চলতেই পছন্দ করবে। গত বছরই স্ন্যাপদার কাণ্ডে ইতিমধ্যেই অস্ট্রেলিয়া এক কলঙ্কিত অধ্যায়ের মুখোমুখি হয়েছে। তাদের ওপেনিং ব্যাটসম্যান ক্যামেরুন বেনক্রফট বলে স্যান্ড পেপার ব্যবধার করতে ক্যামেরায় ধরা পড়েছিলেন। পরে অধিনায়ক স্টিভ স্মিথ এবং বেনক্রফট এই অন্যায় স্বীকার করে নেন এবং ডেভিড ওয়ার্নারের সঙ্গে মিলে তিনজনেই দীর্ঘমেয়াদি ব্যানের মুখোমুখি হন। এখন তেমনই কিছু ঘটনা ঘটল ওভালে সেখানে বিশ্বকাপের ম্যাচে অস্ট্রেলিয়া ভারতের বিরুদ্ধে মুখোমুখি হয়েছে।

স্ন্যাপডার গেট ২.০? দেখে নিন অ্যাডাম জাম্পা মাঠে সন্দেহজনক কাজ করতে ধরা পড়লেন 2

তবে এবার ঘটনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন লেগ স্পিনার অ্যাডাম জাম্পা। এই ম্যাচে তিন ওভারে ২৪ রান দেওয়া জাম্পাকে চতুর্থ ওভারে বল করার আগে কিছু সন্দেহজনক কাজ করতে দেখা গিয়েছে। ক্যামেরায় জাম্পাকে বল করার আগে পকেটে হাত দিতে দেখা গেছে। প্রথম দেখা এটা অনেকটা মনে হয়েছে যে এই লেগ স্পিনার তার হেডব্যান্ড বের করছেন।

যদিও তিনি তার হাত আরো একবার ডান পকেটে ঢোকান তারপর তার হাতটি বলের উপর অ্যাপ্লাই করেন বল করার আগে।

এখানে দেখে নিন ভিডিয়ো

অস্ট্রেলীয়রা এই মুহূর্তে আশা করছে যে অ্যাডাম জাম্পা এমন কিছু কাজকর্ম না করেছেন, কারণ তারা আর নতুন করে কোনো ঝামেলায় জড়াতে চাইছে না। এই মুহূর্তে যখন অস্ট্রেলিয়া দলকে বেশ ভালো অবস্থায় দেখাচ্ছে সেখানে তারা এই ধরণের বিতর্কে পুণরায় জড়িয়ে পড়তে চাইবে না।

স্ন্যাপডার গেট ২.০? দেখে নিন অ্যাডাম জাম্পা মাঠে সন্দেহজনক কাজ করতে ধরা পড়লেন 3

অন্যদিকে ভারত অস্ট্রেলিয়া ম্যাচে ভারতকে বড়ো স্কোরের দিকেই এগোতে দেখা যাচ্ছে। এই ম্যাচে বিরাট কোহলি টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। ভারতের দুই ওপেনার শিখর ধবন এবং রোহিত শর্মা বেশ সতর্ক হয়েই শুরু করে। এই দুজনে মিলে প্রথম উইকেট জুটিতে ১২৭ রান যোগ করেন। এরপরই নাথান কুইল্টার নাইল রোহিতকে তুলে নিয়ে এই জুটি ভাঙেন। রোহিত এই ম্যাচে ৫৫ রান করেন। এই প্রতিবেদন লেখার সময় ভারত ৩১ ওভারে ১৭৮ রানে ১ উইকেট হারিয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *