পাকিস্তানের ওপেনিং ব্যাটসম্যান সলমন বাট এবার জাতীয় ক্রিকেট দলে ফেরার ছাড়পত্র পেল। সবকিছু ঠিক থাকলে আগামী এপ্রিলে শুরু হতে চলা পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ তিন ম্যাচের টেস্ট সিরিজেই তাঁকে পাকিস্তানের জার্সি গায়ে দেখা যাবে মাঠে।

২০১১ সালে স্পট ফিক্সিংয়ের দায়ে ক্রিকেট থেকে নির্বাসিত হতে হয়েছিল এই বাঁহাতি ব্যাটসম্যানকে। সলমনের পাশাপাশি বোলার মহম্মদ আসিফ ও মহম্মদ আমিরও এই কেলেঙ্কারিতে ফেঁসেছিল। তবে ২০১৬-র জানুয়ারিতে আমির জাতীয় দলে ফিরলেও বাট ও আসিফকে দলে নেওয়া হয়নি।

ক্রিকেট থেকে রাসেলের নির্বাসনের মেয়াদ বাড়ল আরও এক বছর

তবে এবার পাকিস্তান ক্রিকেট বোর্ড সলমন বাটের ব্যাপারে ছাড়পত্র দিয়ে দেওয়ায়, তাঁর দলে ফেরার বিষয়ে কোনও অসুবিধা থাকল না। বোর্ডের ছাড়পত্র দেওয়ার পরই প্রধাণ কোচ মিকি আর্থার বাটকে দলে ফেরানোর প্রক্রিয়া শুরু করে দিয়েছে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক সূত্র বলেন, “পাকিস্তান ক্রিকেট বোর্ড বাটকে নিয়ে তাঁদের অবস্থান জানানোর পর পাকিস্তানের মুখ্য নির্বাচক ইনজামাম-উল-হক প্রধান কোচ মিকি আর্থারের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজের দল নির্বাচনের বিষয়ে কথা বলে। সেখানেই সলমন বাটকে দলে ফেরানোর বিষয়ে আলোচনা হয়।”

এদিকে ঘরোয়া ক্রিকেটে বাট নিজের দারুণ ফর্মে থাকার পরিচয় দিয়েছেন। ২০১৬/১৭-র মরসুমে কোয়াদ-এ-আজম ট্রফিতে ৭৪১ রান করেছেন ৩২ বছর বয়সী এই ব্যাটসম্যান। মোট ১০টি ম্যাচে তাঁর গড় ছিল ৪৯.৪০।

এছাড়াও গত মরসুমের ন্যাশনাল ওয়ান ডে কাপেও তিনি গড়ে প্রায় ১০৭ রানেরও বেশির হিসাবে মোট ৫৩৬ রান করেন। কাজেই সরকারিভাবে সবকিছু ঠিক থাকলে সলমন বাটের জাতীয় ক্রিকেট দলে ফেরা নিয়ে কোনও সমস্যা থাকার কথাই নয়।

৫ জন ক্রিকেটার, যাঁদেরকে একটা সময় আইপিএলে খেলতে দেখা যেত

  • SHARE

    আরও পড়ুন

    ধোনির ভক্তদের জন্য সম্ভবত খারাপ খবর, ধোনির অবসর আশংকা নিয়ে উত্তপ্ত টুইটার

    গতকাল স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে ২-১ ব্যবধানে সিরিজ হারার পর ড্রেসিং রুমে ফেরার সময় প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র...

    স্মৃতি মন্ধনার জন্মদিনে শুভকামনা জানালেন শচীন তেন্ডুলকর ও আনজুম চোপড়া

    ভারতীয় মহিলা ক্রিকেট দলের ওপেনার স্মৃতি মন্ধনার জন্মদিনে তাঁকে শুভকামনা জানিয়ে টুইট বার্তা পাঠিয়েছেন ভারতের কিংবদন্তী ক্রিকেট...

    BREAKING NEWS: ইংল্যান্ডের বিপক্ষে প্রথম তিনটি টেস্ট ম্যাচের জন্য ভারতীয় টিম ঘোষণা ,এই ক্রিকেটার পেলেন না জায়গা

    ভারত আর ইংল্যান্ডের মধ্যে ওয়ানডে সিরিজের শেষ এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ গতকাল হেডিংলের লীডস ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত...

    হার্দিক পাণ্ডিয়ার চুল অনন্য, চর্চার জন্য উইকিপিডিয়ায় নতুন ভাবে ভূষিত হলেন তিনি!

    এ ব্যাপারে কোনো সন্দেহ নেই যে, হার্দিক পাণ্ডিয়া বর্তমান ক্রিকেট বিশ্বে ভারতের জন্য অন্যতম সেরা অলরাউন্ডারদের মধ্যে...

    ক্রিকেটারদের কিছু মজার নাম যা দেখে আপনি অট্টহাসিতে ফেটে পড়বেন

    একটি ক্রিকেট দলের খেলোয়াড়দের মধ্যে অনন্য এক ধরনের সম্পর্ক থাকে কারণ তারা একে অপরের সাথে বেশিরভাগ সময়...