ক্রিকেটের মাঠে পাকিস্তানের হয়ে আবার দেখা যাবে সলমন বাটকে 1

পাকিস্তানের ওপেনিং ব্যাটসম্যান সলমন বাট এবার জাতীয় ক্রিকেট দলে ফেরার ছাড়পত্র পেল। সবকিছু ঠিক থাকলে আগামী এপ্রিলে শুরু হতে চলা পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ তিন ম্যাচের টেস্ট সিরিজেই তাঁকে পাকিস্তানের জার্সি গায়ে দেখা যাবে মাঠে।

২০১১ সালে স্পট ফিক্সিংয়ের দায়ে ক্রিকেট থেকে নির্বাসিত হতে হয়েছিল এই বাঁহাতি ব্যাটসম্যানকে। সলমনের পাশাপাশি বোলার মহম্মদ আসিফ ও মহম্মদ আমিরও এই কেলেঙ্কারিতে ফেঁসেছিল। তবে ২০১৬-র জানুয়ারিতে আমির জাতীয় দলে ফিরলেও বাট ও আসিফকে দলে নেওয়া হয়নি।

ক্রিকেট থেকে রাসেলের নির্বাসনের মেয়াদ বাড়ল আরও এক বছর

তবে এবার পাকিস্তান ক্রিকেট বোর্ড সলমন বাটের ব্যাপারে ছাড়পত্র দিয়ে দেওয়ায়, তাঁর দলে ফেরার বিষয়ে কোনও অসুবিধা থাকল না। বোর্ডের ছাড়পত্র দেওয়ার পরই প্রধাণ কোচ মিকি আর্থার বাটকে দলে ফেরানোর প্রক্রিয়া শুরু করে দিয়েছে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক সূত্র বলেন, “পাকিস্তান ক্রিকেট বোর্ড বাটকে নিয়ে তাঁদের অবস্থান জানানোর পর পাকিস্তানের মুখ্য নির্বাচক ইনজামাম-উল-হক প্রধান কোচ মিকি আর্থারের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজের দল নির্বাচনের বিষয়ে কথা বলে। সেখানেই সলমন বাটকে দলে ফেরানোর বিষয়ে আলোচনা হয়।”

এদিকে ঘরোয়া ক্রিকেটে বাট নিজের দারুণ ফর্মে থাকার পরিচয় দিয়েছেন। ২০১৬/১৭-র মরসুমে কোয়াদ-এ-আজম ট্রফিতে ৭৪১ রান করেছেন ৩২ বছর বয়সী এই ব্যাটসম্যান। মোট ১০টি ম্যাচে তাঁর গড় ছিল ৪৯.৪০।

এছাড়াও গত মরসুমের ন্যাশনাল ওয়ান ডে কাপেও তিনি গড়ে প্রায় ১০৭ রানেরও বেশির হিসাবে মোট ৫৩৬ রান করেন। কাজেই সরকারিভাবে সবকিছু ঠিক থাকলে সলমন বাটের জাতীয় ক্রিকেট দলে ফেরা নিয়ে কোনও সমস্যা থাকার কথাই নয়।

৫ জন ক্রিকেটার, যাঁদেরকে একটা সময় আইপিএলে খেলতে দেখা যেত

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *