সাক্ষী সিংহ ধোনি

ক্রিকেটের মাঠে বিরোধী দলের বিরুদ্ধে ভারতের প্রাক্তণ অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির লড়াই কেই বা না দেখেছে। একা হাতে বহু কঠিন ম্যাচে ভারতকে বাঁচিয়েছে এই তারকা ক্রিকেটার। মাহির মত তাঁর স্ত্রী সাক্ষীও যে বেশ লড়াকু, এবার তার প্রমান মিলল। এক চরম অব্যবস্থার প্রতিবাদ করতে গিয়ে খোদ কেন্দ্রীয় এক মন্ত্রীর সঙ্গে বিবাদে জড়ালেন তিনি। অবশ্য ভুল বুঝতে পেরে সেই মন্ত্রী নিজেই বিষয়টার উপর কড়া ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন সাক্ষী সিংহ ধোনিকে। কী ঘটেছিল?

আদালতে যাচ্ছেন সাক্ষী ধোনি!

কেন্দ্রীয় সরকার প্রতিটা ভারতীয় নাগরিকের আধার কার্ড করা বাধ্যতামূলক করেছে অনেক আগেই। সেই কারণেই ভারতের প্রাক্তণ এই অধিনায়ক নিজের আধার কার্ডের নথীভুক্তকরণ করতে যান কেন্দ্রীয় সরকার নিযুক্ত এজেন্সিতে। সেখানে তাঁর আঙুলের ছাপ নেওয়ার সময় উচ্ছ্বসিত সেই কর্মী ধোনির সঙ্গে এক ছবি তোলেন। মাহি অধিনায়ক না থাকলেও এখনও সবার মনে বিরাজ করেন। কাজেই এরকম একটা ঘটনা খুবই স্বাভাবিক ছিল। কিন্তু বিষয়টা এই অবধিই থেমে থাকেনি। আনন্দে আত্মহারা সেই কর্মী ধোনির সঙ্গে তোলা ছবি ও ধোনি ব্যক্তিগত তথ্য সম্বলিত ফর্মের ছবি সোজা ট্যুইটারে আপলোড করেন। ব্যাস! সেই দেখেই সাক্ষীর রাগ উঠে যায় চরমে। পরে কেন্দ্রীয় আইন ও বিচার এবং তথ্য প্রযুক্তি মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ ও সেই ট্যুইট রি-ট্যুইট করেন।

এই ঘটনায় মাহি জায়া ক্ষুব্ধ হয়ে পালটা ট্যুইটে লেখেন, “এ বিষয়ে কী কোনও গোপনীয়তা আছে! এটা দুর্ভাগ্যজনক আধার কার্ডের ব্যবহৃত ব্যক্তিগত তথ্য সর্বসমক্ষে ফাঁস করা হচ্ছে।”

কেন্দ্রীয় মন্ত্রীও চুপ না থেকে ট্যুইটে জবাব দেন, “এখানে কী এমন কোনও বিষয় লক্ষ্য করা যাচ্ছে যাতে ব্যক্তিগত তথ্য ফাঁস করা হয়েছে বলে মনে হয়!”

এভাবেই বাকযুদ্ধে জড়িয়ে পড়েন দু’জন। তবে নাছোরবান্দা সাক্ষী এবার ওই এজেন্সির আপলোড করা ফর্মের ছবি তুলে কেন্দ্রীয় মন্ত্রীর জবাব দেন। তিনি লেখেন, “স্যার, আমি এই ফর্মের কথা বলছি যেখানে ব্যক্তিগত তথ্য রয়েছে।”

তখন আসল ঘটনাটা কেন্দ্রীয় মন্ত্রীর গোচরে আসে। তিনি আশ্বাস দেন গোটা বিষয়টার ওপর কড়া ব্যাবস্থা নেওয়া হবে।

  • SHARE

    আরও পড়ুন

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি
    এই মুহুর্তে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের দুর্নীতিতে গোটা দেশই নড়ে গিয়েছে। ১১ হাজার কোটি টাকার দুর্নীতি এই মুহুর্তে...

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির
    একের পর এক রেকর্ড ধুলিস্যাত হচ্ছে তার ব্যাটের ঘায়ে। বর্তমান প্রজন্মের কথা ছেড়ে দিলেও ইতিমধ্যেই তার নাম...

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়

    আইপিএল ২০১৮: আসন্ন আইপিএল কেকেআরকে নেতৃত্ব দিতে আগ্রহী এই অস্ট্রেলীয়
    আইপিএলের একাদশতম সংস্করণের শুরুর ঘন্টা পড়তে আর মাত্র বাকি মাস দেড়েক। অন্যান্য অনেক ফ্রেঞ্চাইজি যেখানে তাদের অধিনায়ক...