ঋষভ পন্থের সঙ্গে মতভেদের খবর নিয়ে ঋদ্ধিমান সাহা ভাঙলেন নিরবতা, জানালেন সত্যিটা কী 1

ভারতীয় দলে একটি ভূমিকার জন্য দুই খেলোয়াড়ের মধ্যে নির্বাচন নিয়ে মতভেদের পুরোন ইতিহাস রয়েছে। তা সে অধিনায়ক বা ওপেনিং নিয়ে দাবীদার হোক বা উইকেটকিপার-ব্যাটসম্যানের মতো অন্য কোনো ভূমিকার জন্য। এই ধরণের মতভেদের খবর আগেও বেশ কয়েকবার এসেছে।
গাঙ্গুলী-চ্যাপেলের বিতর্কের পর ওপেনিং নিয়ে গাঙ্গুলী আর দ্রাবিড়ের মধ্যে হওয়া মতভেদের খবর কে না জানে। এমনই কিছু আরও একবার অনুমান করা হচ্ছে বর্তমান দলের দুই উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ আর ঋদ্ধিমান সাহার মধ্যে। কিন্তু এই পুরো বিষয়টি নিয়ে ঋদ্ধিমান সাহার একটি বয়ান পরিস্থিতি পরিস্কার করে দিয়েছে।

ঋদ্ধিমান সাহা মতভেদের খবরকে সরাসরি নাকচ করলেন

ঋষভ পন্থের সঙ্গে মতভেদের খবর নিয়ে ঋদ্ধিমান সাহা ভাঙলেন নিরবতা, জানালেন সত্যিটা কী 2

দলে উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে জায়গা করা নিয়ে ঋষভ পন্থ আর তার মধ্যে হওয়া মতভেদ আর ঝামেলার খবরকে সরাসরি নাকচ করে ৩৬ বছর বয়সী উইকেটকিপার ব্যাটসম্যান ঋদ্ধিমান সাহা মিডিয়ার সামনে এসে পুরো পরিস্থিতি স্পষ্ট করে দিয়েছেন। বাংলার সিনিয়র ক্রিকেটার ঋদ্ধি এই পুরো ব্যাপারটি নিয়ে বলতে গিয়ে বলেছেন যে, “আপনারা এই বিষয়ে ঋষভকেও জিজ্ঞাসা করতে পারেন। আমাদের মধ্যে সম্পর্ক যথেষ্ট ভালো আর বন্ধুত্বপূর্ণ। দুজনেই যে কেউই প্রথম একাদশে জায়গা করে নিক, আমাদের মধ্যে এই বিষয় নিয়ে কোনো ঝামেলা বা মতভেদ নেই। কোনো মানুষই প্রথম ক্লাসেই অ্যালজেব্রা শিখতে পারে না। ও (ঋষভ) ন্নিজের সর্বশ্রেষ্ঠ দিছে আর নিশ্চিতভাবেই এটা নিয়ে ও উন্নতি করবে। ও পরিপক্ক আর ও নিজেকে প্রমাণও করেছে”।

প্রথম টেস্টের পর থেকে প্রথম একাদশের বাইরে ছিলেন সাহা

ঋষভ পন্থের সঙ্গে মতভেদের খবর নিয়ে ঋদ্ধিমান সাহা ভাঙলেন নিরবতা, জানালেন সত্যিটা কী 3

প্রসঙ্গত যে সম্প্রতি শেষ হওয়া অস্ট্রেলিয়া সফরে টেস্ট সিরিজের জন্যই দুই খেলোয়াড়কে দলে নির্বাচিত করা হয়েছিল। প্র্যাকটিস ম্যাচে দুর্দান্ত প্রদর্শন করা ঋষভ পন্থকে বাদ দিয়ে টিম ম্যানেজমেন্ট অ্যাডিলেডে হওয়া প্রথম টেস্টে ঋদ্ধিমান সাহাকে উইকেটকিপার হিসেবে প্রথম একাদশে জায়গা দিয়েছিল। এরপর অ্যাডিলেডে পাওয়া হারের পর টিম মেলবোর্নে হওয়া বক্সিং ডে টেস্টে দিল্লির তরুণ উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থকে প্রথম একাদশে জায়গা দেওয়া হয়েছিল। আসলে বেশকিছু ক্রিকেট সমর্থক আর ক্রিকেট এক্সপার্টের মধ্যে এই ধারনা রয়েছে যে পন্থ কেবল ব্যাটিং আর সাহা কেবল উইকেটকিপিং ভালো করতে পারেন।

সিরিজে পন্থ সবচেয়ে বেশি রান করা ভারতীয়

ঋষভ পন্থের সঙ্গে মতভেদের খবর নিয়ে ঋদ্ধিমান সাহা ভাঙলেন নিরবতা, জানালেন সত্যিটা কী 4

যদিও তরুণ ক্রিকেটার ঋষভ পন্থ পরের ৩ ম্যাচের টেস্ট ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করে সকলকে যথেষ্ট প্রভাবিত করেন। সিডনি টেস্টের স্মরণীয় ড্র আর গাবার ঐতিহাসিক জয়ে পন্থের ৯৭ আর ৮৯ রানের ইনিংসের ভীষণই গুরুত্বপূর্ণ যোগদান রয়েছে। এছাড়াও এই বর্ডার-গাভাস্কার ট্রফিতেও ভারতের হয়ে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান হয়েছেন পন্থ। তিনি ৩টি ম্যাচে ২টি দুর্দান্ত হাফসেঞ্চুরি সহ মোট ২৭৪ রান করেছেন। ৪ টেস্ট ম্যাচের সিরিজে দুই দলের হয়ে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যানের তালিকায় পন্থের আগে মার্নস লাবুসেন প্রথম আর স্টিভ স্মিথ দ্বিতীয় নম্বরে রয়েছেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *