এই ভারতীয় ক্রিকেটার হলেন প্রয়াত, ক্রিকেট জগতে শোকের ছায়া 1

আজ ভারতীয় ক্রিকেটের জগতে সেই সময় শোকের ছায়া নেমে আসে যখন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সদাশিব পাটিলের ৮৬ বছর বয়সে মৃত্যু হয়। এই খেলোয়াড় ভারতের হয়ে সেই সময় ক্রিকেট খেলেছেন যখন ভারতীয় ক্রিকেটের ভিত তৈরি হচ্ছিল। তিনি ১৯৫৫য় ভারতের হয়ে একটি টেস্ট ম্যাচ খেলেছিলেন আর আজ তাঁর প্রয়াণ হয়েছে।

সদাশিব পাটিলের প্রয়াণ

এই ভারতীয় ক্রিকেটার হলেন প্রয়াত, ক্রিকেট জগতে শোকের ছায়া 2

একদিনে আইপিএলের প্রস্তুতিতে ক্রিকেট জগতে সমর্থকদের খুশি পালন করতে দেখা যাচ্ছে, তো অন্যদিকে আজ প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সদাশিব পাটিলের ৮৬ বছর বয়সে মৃত্যু হয়েছে। কোলাপুর জেলা ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রাক্তন পদাধিকারী রমেশ কদম পিটিআইকে জানিয়েছেন,
“উনি (সদাশিব পাটিল) কোলাপুরের রুইকর কলোনিতে নিজের বাড়িতে মঙ্গলবার গভীর ঘুমের মধ্যেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন”।

ভারতের হয়ে খেলেছেন ১টি টেস্ট ম্যাচ

এই ভারতীয় ক্রিকেটার হলেন প্রয়াত, ক্রিকেট জগতে শোকের ছায়া 3

আজ ভারতীয় ক্রিকেট যে উচ্চতায় রয়েছে তাকে এই স্তরে নিয়ে যাওয়ার শ্রেয় সেই পুরনো খেলোয়াড়দের যায় যারা ৫০, ৬০ এর দশকে ক্রিকেট খেলতেন। জোরে বোলিং অলরাউন্ডার সদাশিব পাটিল ১৯৫৫য় নিউজিল্যাণ্ডের বিরুদ্ধে একটি টেস্টে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেন। যদিও তিনি এরপর দেশের প্রতিনিধিত্ব করার সুযোগ পাননি। পাটিল ১৯৫২-১৯৬৪র মধ্যে মহারাষ্ট্রের হয়ে ৩৬টি প্রথম শ্রেণীর ম্যাচে ৮৬৬ রান করা ছাড়াও ৮৩টি উইকেট নিয়েছেন। তিনি রঞ্জি ট্রফিতে মহারাষ্ট্রের অধিনায়কও ছিলেন।

সম্প্রতিই বসন্ত রায়েরও ঘটেছে প্রয়াণ

এই ভারতীয় ক্রিকেটার হলেন প্রয়াত, ক্রিকেট জগতে শোকের ছায়া 4

কিছুদিন আগেই ভারতীয় ক্রিকেটার দিগগজ বসন্ত রায়েরও প্রয়াণ ঘটেছে। বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বয়স্ক ক্রিকেটার ছিলেন তিনি। ডানহাতি এই খেলোয়াড় ৪০ এর দশকে ৯টি প্রথম শ্রেণীর ম্যাচ খেলেছিলেন। এর মধ্যে তিনি ২৭৭ রান করেন আর তাঁর সর্বোচ্চ স্কোর ছিল ৬৮ রান। বসন্ত রায়ের মৃত্যুতে শচীনও টুইট করে শোক প্রকাশ করে বলেছিলেন “আমি এই বছরের শুরুতে বসন্ত রায়জির ১০তম জন্মদিন পালন করার জন্য ওনার বাড়িতে গিয়েছিলাম। খেলার প্রতি ওনার জোশ আর প্যাশন দেখার মতো ছিল। ওনার মৃত্যুতে আমি শোকস্তব্ধ”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *