মুম্বাই টি-২০ লীগে অর্জুন তেন্ডুলকরের দলের সঙ্গে হওয়া প্রতারণা দেখে একি বললেন শচীন

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ১৪ মে থেকে চলা মুম্বাই টি-২০ লীগের এটা দ্বিতীয় মরশুম। যেখানে ৮টি দল অংশও নিয়েছে। এই লীগে কিংবদন্তী ক্রিকেটার শচীন তেন্ডুলকরের ছেলে অর্জুনও আকাশ টাইগার্স মুম্বাই ওয়েস্টার্ন সবর্বের হয়ে খেলছেন। আর তাকে খেলোয়াড়দের নিলামে ৫ লাখ টাকায় কেনা হয়েছিল। রঞ্জি দলের নিয়মিত সদস্য শ্রেয়স আইয়ার, সূর্যকুমার যাদব, আকাশ পার্কার, শিভম দুবে, সিদ্ধেশ লাড আর পৃথ্বী শও এই টুর্নামেন্টে খেলছেন।

কি এমন হয়েছে ম্যাচে

মুম্বাই টি-২০ লীগে অর্জুন তেন্ডুলকরের দলের সঙ্গে হওয়া প্রতারণা দেখে একি বললেন শচীন 1

গত শনিবার খেলা হওয়া ম্যাচে ১৫তম ওভারের শেষে সোবো সুপারসোনিক্সের দল কোনো উইকেট না হারিয়ে ১৫৮ রানে ছিল, তখনই হর্ষ ট্যাঙ্কের ক্র্যাম্প লাগায় চিকিৎসা করতে হয়। ওভারের শেষ বলে জয় বিস্ট এক রান নেন, কিন্তু পরের ওভারের শুরু হওয়ায় কোনো খেলোয়াড় বা অ্যাম্পায়ার বুঝতে পারেন নি যে ট্যাঙ্ক স্ট্রাইকের দিকে ছিলেন বিস্ট নয়। ভুল স্ট্রাইক নেওয়ার পর ট্যাঙ্ক প্রথম বলে আউট হন। অ্যাম্পায়াররা বুঝতে পারেন যে ব্যাটসম্যান প্রান্ত বদলান নি তো তিনি একে ডেড বল ঘোষিত করেন, যার ফলে আকাশ টাইগার্স দল উইকেট পায়নি, যদিও এই ভুল সম্পূর্ণভাবে ব্যাটসম্যানদেরই ছিল।

কি বললেন শচীন তেন্ডুলকর

মুম্বাই টি-২০ লীগে অর্জুন তেন্ডুলকরের দলের সঙ্গে হওয়া প্রতারণা দেখে একি বললেন শচীন 2

শচীণ তেন্ডুলকরের মনে হয়েছে যে বোলিং করা দলের মত ব্যাটিং করা দলেরও ম্যাচ চলাকালীন নিয়মের উলঙ্ঘণ করার জন্য সাত রানের জরিমানা করা উচিত ছিল। সোবো সুপারসোনিক্স আর আকাশ টাইগার্স মুম্বাই ওয়েস্টার্ণ সাবর্বের মধ্যে হওয়া অদ্ভূত বিতর্কের পর শচীন তেন্ডুলকর মন্তব্য করেন।

তিনি বলেন,

“যাই আমি দেখছি তা আমি প্রথমবার দেখলাম আর তারপর আমি ভাবতে শুরু করলাম যে কি করা যেতে পারে আর এটা একটা ডেড বল হতে পারে না। কিন্তু নিয়ম এই রকম যে যা কিছুই হয়েছে তা সেই সময় সঠিক ব্যাপার ছিল”।

এটাও জেনে নিন

মুম্বাই টি-২০ লীগে অর্জুন তেন্ডুলকরের দলের সঙ্গে হওয়া প্রতারণা দেখে একি বললেন শচীন 3

যেখানে একদিকে অর্জুন তেন্ডুলকরকে আকাশ টাইগার্স মুম্বাই ওয়েস্টার্ন সবর্ব কেনে অন্যদিকে কিংবদন্তী ক্রিকেটার শচীন তেন্ডুলকর এই লীগের ব্র্যাণ্ড অ্যাম্বাসডর। বেশ কিছু দল অর্জুনের উপর বুলি লাগিয়েছিকিন্তু নিলাম কন্ডাক্ট করা চারু শর্মা দুই দল আকাশ টাইগার্স মুম্বাই ওয়েস্টার্ন সবর্ব আর ইগল থান স্ট্রাইকার্সকে সমান সমান করার সুযোগ (ওটিএম) বিকল্প দেন। দুই দল ওটিএমের বিকল্প বাছে যার মধ্যে একটি ব্যাগে দুটি কার্ড রাখা হয় আর মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশন তদর্থ সমিতির সদস্য উন্মেষ খানউইলকর একটি কার্ডকে বাছেন যা আকাশ টাইগার্সের ছিল যাতে তারা জুনিয়র তেন্ডুলকরকে হাসিল করে নেয়।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *