বক্সিং ডে টেস্টে কোহলির কাছে ইতিহাস গড়ার সুযোগ, হতে পারেন এমনটা করা প্রথম খেলোয়াড়

ভারত অধিনায়ক বিরাট কোহলি এই সময় নিজের কেরিয়ারের সবচেয়ে ভালো সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন। ক্রিকেটের মাঠে নামলেই কোহলি কোনো না কোনো রেকর্ড নিজের নামে জুড়ে ফেলেন। এই তালিকায় এখন বিরাট কোহলির নামে আরো একটি বড়ো রেকর্ড যোগ হতে পারে। ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যে বক্সিং ডে ম্যাচ চলাকালীন কোহলি নিজের নামে বেশ কিছু বড়ো রেকর্ড যোগ করতে পারেন। তো আসুন জেনে নিয়ে এই ম্যাচে বিরাট কোহলি কি কি রেকর্ড গড়তে পারেন।

কোহলি গড়তে পারেন এই বড়ো রেকর্ড
বক্সিং ডে টেস্টে কোহলির কাছে ইতিহাস গড়ার সুযোগ, হতে পারেন এমনটা করা প্রথম খেলোয়াড় 1
অধিনায়ক বিরাট কোহলি যদি মেলবোর্নে সেঞ্চুরি করেন তো তিনি শচীন তেন্ডুলকরের এক ক্যালেণ্ডার ইয়ারে ১২টি সেঞ্চুরি করার রেকর্ড ছুঁয়ে ফেলবেন।এটা যে কোনো খেলোয়াড়ের সবচেয়ে ভালো প্রদর্শন। শচীন ১৯৯৮তে ক্রিকেটের তিন ফর্ম্যাটে ১২টি সেঞ্চুরি করেছিলেন। এই মুহুর্তে বিরাটের নামে ১১টি সেঞ্চুরি রয়েছে।
বক্সিং ডে টেস্টে কোহলির কাছে ইতিহাস গড়ার সুযোগ, হতে পারেন এমনটা করা প্রথম খেলোয়াড় 2
কোহলি এক ক্যালেণ্ডার ইয়ারে সমস্ত ফর্ম্যাটে সর্বাধিক রান করা কুমার সাঙ্গাকারার (২৮৬৮ রান, ২০১৪) থেকে মাত্র ২১৫ রান পেছনে রয়েছেন। এই সময় তার নামে ৩৬টি ম্যাচে ২৬৫৩ রান নথিভুক্ত রয়েছে। শুধু তাই নয় যদি তিনি মেলবোর্নে ১৮০ রান করেন তো এক ক্যালেন্ডার ইয়ারে সর্বাধিক রান করার ব্যাপারে দু নম্বরে মজুত রিকি পন্টিংকেও (২৮৩৩ রান, ২০০৫) পেছনে ফেলে দেবেন।
বক্সিং ডে টেস্টে কোহলির কাছে ইতিহাস গড়ার সুযোগ, হতে পারেন এমনটা করা প্রথম খেলোয়াড় 3
অধিনায়ক কোহলি লাগাতার তিন বছর ক্রিকেটের তিন ফর্ম্যাটে এক ক্যালেন্ডার ইয়ারে ২৫০০র বেশি রান করার রেকর্ড কায়েম করেছেন। ২০১৬য় ২৫৯৫, ২০১৭য় ২৮১৮ রান করা বিরাট ২০১৮য় ২৬৫৩ রান করেছেন। মেলবোর্ন টেস্টে তার প্রদর্শন আরো বেশ কিছু রেকর্ড গড়তে পারে।

ভারতের জন্য গুরুত্বপূর্ণ এই ম্যাচ

বক্সিং ডে টেস্টে কোহলির কাছে ইতিহাস গড়ার সুযোগ, হতে পারেন এমনটা করা প্রথম খেলোয়াড় 4
PERTH, AUSTRALIA – DECEMBER 16: Virat Kohli of India celebrates after reaching his century during day three of the second match in the Test series between Australia and India at Perth Stadium on December 16, 2018 in Perth, Australia. (Photo by Ryan Pierse/Getty Images)

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে ভারত জয় হাসিল করে সিরিজে এগিয়ে গিয়েছিল। যদিও পার্থে খেলা হওয়া ম্যাচে ভারত অস্ট্রেলিয়ার কাছে হেরে যায়। এই অবস্থায় এই ম্যাচ সিরিজের নির্নায়ক ম্যাচও প্রমানিত হতে পারে। এই অবস্থায় দুই দলই এই ম্যাচ জিতে সিরিজে এগিয়ে যেতে চাইবে। এছাড়াও ভারতের প্রচেষ্টা থাকবে এই ম্যাচে আরো একবার জিতে জয়ের ছন্দে ফেরার। অন্যদিকে অস্ট্রেলিয়া এই ম্যাচ জিতে নিজেদের ছন্দ বজায় রাখতে চাইবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *