ভারতের পর এবার শচীন তেন্ডুলকরকে অপমান করলেন শাহিদ আফ্রিদি, বললেন…

পাকিস্তান ক্রিকেট দলের প্রাক্তন তারকা আর অধিনায়ক শাহিদ আফ্রিদি আরও একবার ভারতীয় দলের সম্পর্কে বয়ান দিয়েছেন। তার এই বয়ানও অবাক করে দেওয়ার মতো। শাহিদ আফ্রিদি বলেছেন যে শচীন তেন্ডুলকর শোয়েব আকতার আর সঈদ আজমলের সামনে ভয় পেতেন। শাহিদ আফ্রিদি বলেছেন যে সবসময় নয় কিন্তু বেশ কিছু স্পেল শোয়েব আকতার এমন করেছেন যেখানে শচীনের পা কাঁপত।

শোয়েব আকতারের সামনে পা কাঁপত শচীনের

ভারতের পর এবার শচীন তেন্ডুলকরকে অপমান করলেন শাহিদ আফ্রিদি, বললেন… 1

পাকিস্তানের প্রাক্তন তারকা শাহিদ আফ্রিদিকে প্রায়ই ভারত এবং ভারতীয় ক্রিকেট দল সম্পর্কিত অপমানজনক বয়ান দিতে দেখা যায়। সম্প্রতি পাকিস্তানের জার্নালিস্ট জ্যায়নব আব্বাসের সঙ্গে তার ইউটিউব চ্যানেলে কথাবার্তায় শাহিদ আফ্রিদি বলেন,

“দেখুন শচীন তেন্ডুলকর নিজের মুখে তো বলবেন না যে আমি ভয় পাচ্ছি। শোয়েব আকতার কিছু স্পেল এমন করেছিলেন, যা না শুধু শচীন বরং বিশ্বের অন্য তারকা ব্যাটসম্যানরাও ভয় পেতেন। যখন আপনি মিড অফ বা কভারে ফিল্ডিং করেন তো আপনি প্লেয়ারের বডি ল্যাঙ্গুয়েজ বুঝতেই পারেন। আপনি সহজেই বুঝতে পারেন যে এই খেলোয়াড় চাপে রয়েছেন। আমি এটা বলছি না যে শোয়েব আকতার সবসময় শচীন তেন্ডুলকরকে ভয় পাইয়েছেন কিন্তু তার কিছু স্পেল এমন ছিল, যা তেন্ডুলকরকে ব্যাকফুটে ঠেলে দিয়েছিল”।

শচীন তেন্ডুলকর সঈদ আজমলকেও ভয় পেতেন –শাহিদ আফ্রিদি

ভারতের পর এবার শচীন তেন্ডুলকরকে অপমান করলেন শাহিদ আফ্রিদি, বললেন… 2

শাহিদ আফ্রিদি এছাড়াও ২০১১ বিশ্বকাপেরও উল্লেখ করেছেন। তিনি বলেছেন যে ২০১১ বিশ্বকাপে শচীন সঈদ আজমলকেও ভয় পেতেন। আপনাদের জানিয়ে দিই যে সঈদ আজমলের বলে তেন্ডুলকরকে আউট দেওয়া হয়নি আর পাকিস্তানি খেলোয়াড়রা মনে করেন যে শচীন আউট ছিলেন। এ ব্যাপারে আফ্রিদি বলেন,

“বিশ্বকাপ চলাকালীন শচীন সঈদ আজমলকেও ভয় পেতেন। এটা কোনো বড়ো বিষয় নয়। খেলোয়াড়দের উপরও কখনো কখনো চাপ থাকে আর তখন ব্যাপারগুলো তার জন্য কঠিন হয়ে পড়ে”।

আগেও বিতর্কিত বয়ান দিয়েছেন আফ্রিদি

ভারতের পর এবার শচীন তেন্ডুলকরকে অপমান করলেন শাহিদ আফ্রিদি, বললেন… 3

আপনাদের জানিয়ে দিই যে এমনটা প্রথমবার নয় যখন শাহিদ আফ্রিদি ভারতীয় দলকে নিয়ে কোনো বয়ান দিলেন। কিছুদিন আগেই তিনি বলেছিলেন যে পাকিস্তান এত লজ্জাজনকভাবে ভারতীয় দলকে হারিয়েছিল যে ভারতের খেলোয়াড়রা খেলার পর তাদের কাছে ক্ষমা চাইতেন। তার এই বয়ানে যথেষ্ট প্রতিক্রিয়া দেখতে পাওয়া গিয়েছিল আর বেশকিছু মানুষ আফ্রিদির সমালোচনাও করেছিলেন। এছাড়াও আফ্রিদি ভারত, কাশ্মীর এবং ভারতের প্রধানমন্ত্রীকে নিয়েও বিতির্কিত বয়ান দিয়েছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *