বুমরাহ, আর্চার বা কমিন্স নন, বরং এই বোলারের মুখোমুখি হতে চান শচীন তেন্ডুলকর

ক্রিকেটের ভগবান বলে পরিচিত শচীন তেন্ডুলকর ক্রিকেটের মাঠে অগুনতি রেকর্ড নিজের নামে করেছেন। তিনি নিজের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে মোট ৩৪,৩৫৭ রান করেছেন, যার মধ্যে তিনি ১০০টি সেঞ্চুরি করেছেন। যা একটি বিশ্ব রেকর্ড। ক্রিকেট মাঠে তার বেশকিছু কৃতিত্বের কারণে তিনি বিশ্বজুড়ে নিজের কোটি কোটি ক্রিকেট সমর্থক বানিয়েছেন।

রশিদ খানের মুখোমুখি হতে চান শচীন তেন্ডুলকর

বুমরাহ, আর্চার বা কমিন্স নন, বরং এই বোলারের মুখোমুখি হতে চান শচীন তেন্ডুলকর 1

বেশকিছু তরুণ খেলোয়াড় শচীন তেন্ডুলকরকে নিজের আদর্শ মনে করেন। মাঠে তার দুর্দান্ত কৃতিত্বের জন্য তাকে ক্রিকেটের ভগবানও বলা হয়। যদি বর্তমান সমএ শচীন তেন্ডুলকরকে কোনো একজন বোলারের মুখোমুখি হওয়ার বিকল্প দেওয়া হয় তো তিনি কোন বোলার হবেন? এই প্রশ্নের জবাব স্বয়ং শচীন তেন্ডুলকর দিয়েছেন। তিনি এই প্রশ্নের জবাবে আফগানিস্তানের তারকা স্পিনার রশিদ খানের নাম নিয়েছেন।

এই কথা বলেছেন শচীন তেন্ডুলকর

বুমরাহ, আর্চার বা কমিন্স নন, বরং এই বোলারের মুখোমুখি হতে চান শচীন তেন্ডুলকর 2

মাস্টার-ব্লাস্টার শচীন তেন্ডুলকর নিজের ইউটিউব চ্যানেলে এই প্রশ্নের জবাব দিতে গিয়ে বলেছেন, “যদি আমাকে এই প্রজন্মের একজন বোলারের মুখোমুখি হতে হয় তো সেটা রশিদ খান হবেন। প্রায় সকলেই ওর বোলিংয়ের ব্যাপারে অনেক কথা বলেছে আর আমিও ওর বোলিং দেখেছি। ওর মুখোমুখি হওয়া ইন্টারেস্টিং হবে। কারণ ওর কাছে গুগলি, লেগ স্পিন, আর টপ স্পিনের মতো যথেষ্ট বিভিন্নতা রয়েছে। সত্যিই যদি আমি অর মুখোমুখি হই তো ভীষণ মজা পাওয়া যাবে”।

ভীষণই ভালো থেকেছে শচীন তেন্ডুলকরের ক্রিকেট কেরিয়ার

বুমরাহ, আর্চার বা কমিন্স নন, বরং এই বোলারের মুখোমুখি হতে চান শচীন তেন্ডুলকর 3

শচীন তেন্ডুলকর নিজের ২০০ টেস্ট ম্যাচে ক্রিকেট কেরিয়ারে ৫৩.৭৮ এর দুর্দাত গড়ে ১৫৯২১ রান করেছেন। টেস্টে তাঁর নামে ৫১টি সেঞ্চুরি রয়েছে। যদি শচীন তেন্ডুলকরের ওয়ানডে কেরিয়ারের কথা বলা হয় তো তিনি মোট ৪৬৩টি ওয়ানডে ম্যাচ খেলেছেন, যার মধ্যে তিনি ৪৪.৮ গড়ে ১৮৪২৬ রান করেছেন। এর মধ্যে তাঁর স্ট্রাইকরেট থেকেছে ৮৬.২। তিনি নিজের ওয়ানডে কেরিয়ারে ৪৯টি সেঞ্চুরি এবং ৯৬টি হাফসঞ্চুরি করেছেন। তার সর্বোচ্চ স্কোর অপরাজিত ২০০ রান।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *