ইংল্যান্ড বনাম ভারত: শচীন লর্ডসের বেল বাজিয়ে শুরু করবেন টেস্ট ম্যাচ, এর আগে এই ভারতীয়রা পেয়েছেন এই সম্মান 1

লর্ডস ক্রিকেট গ্রাউন্ড বিশ্বের সবচেয়ে সুন্দর ক্রিকেট স্টেডিয়ামের মধ্যে অন্যতম। লর্ডসের মাঠ একটি ঐতিহাসিক মাঠও আর সবচেয়ে বেশি টেস্ট ম্যাচ করানোর রেকর্ডও রয়েছে লর্ডস ক্রিকেট গ্রাউন্ডের নামে।

ম্যাচ শুরু হওয়ার আগে বেল বাজানোর প্রথা
ইংল্যান্ড বনাম ভারত: শচীন লর্ডসের বেল বাজিয়ে শুরু করবেন টেস্ট ম্যাচ, এর আগে এই ভারতীয়রা পেয়েছেন এই সম্মান 2
আপনাদের জানিয়ে রাখি, যে লর্ডস ক্রিকেট স্টেডিয়ামে একটি প্রথা বছরের পর বছর ধরে চলে আসছে। সেই প্রথা হল লর্ডস স্টেডিয়ামে থাকা রিং বেল বাজানোর। যখনই লর্ডস স্টেডিয়ামে কোনও ম্যাচ খেলা হয় তখন এই ম্যাচ রিং বাজানোর আগে শুরু হয় না। আয়োজক আন্তর্জাতিক ক্রিকেটের প্রাক্তণ তারকাদের দিয়েই এই রিং বেল বাজানোর কাজ করিয়ে লর্ডসে ম্যাচ শুরু করায়।

দ্বিতীয় টেস্টে শচীন বাজাবেন লর্ডসের বেল

ইংল্যান্ড বনাম ভারত: শচীন লর্ডসের বেল বাজিয়ে শুরু করবেন টেস্ট ম্যাচ, এর আগে এই ভারতীয়রা পেয়েছেন এই সম্মান 3
HYDERABAD, INDIA – AUGUST 25: Indian players Sachin Tendulkar (L) and Virat kohli during the third day of the first test match between India and New Zealand at Rajiv Gandhi International Stadium on August 25, 2012 in Hyderabad, India. (Photo by Sunil Saxena/Hindustan Times via Getty Images)

ভারত আর ইংল্যান্ডের মধ্যে পাঁচ টেস্টের সিরিজের দ্বিতীয় ম্যাচ লর্ডসের এই মাঠেই খেলা হতে চলেছে, এই টেস্টে ম্যাচে ক্রিকেটের ভগবান বলে পরিচিত শচীন তেন্ডুলকর লর্ডসের বেল বাজিয়ে এই ম্যাচ শুরু করবেন। শচীন ম্যাচ শুরু হওয়ার পাঁচ মিনিট আগেই লর্ডসের এই বেল বাজাবেন।

বিশ্বের বেশ কিছু তারকা বাজিয়েছেন এই বেল
ইংল্যান্ড বনাম ভারত: শচীন লর্ডসের বেল বাজিয়ে শুরু করবেন টেস্ট ম্যাচ, এর আগে এই ভারতীয়রা পেয়েছেন এই সম্মান 4
গত বেশ কিছু বছরে স্যার ভিভিয়ান রিচার্ডস, ইয়ান বোথাম, মাইক গেটিং, গ্রাহাম গুচ, রিনি বেনো, শেন ওয়ার্ন, ওয়াকার ইউনিস, ক্লাইভ লয়েড, গ্রীম স্মিথ, ওয়াসিম আক্রম, কুমার সাঙ্গাকারা, ব্রেন্ডন ম্যাকালাম, ব্রেট লি, রিকি পন্টিং, গ্লেন ম্যাকগ্রা, স্টিভ ওয়া, ব্রায়ান লারার মত বেশ কিছু তারকা এই বেল বাজিয়েছেন। ভারতের হয়ে কপিল দেব, রাহুল দ্রাবিড়, সৌরভ গাঙ্গুলী, দিলীপ বেঙ্গসরকার, সুনীল গাভাস্কার এবং নবাব পতৌদির মত খেলোয়াড়রা এর আগে এই বেল বাজিয়েছেন। আজ শচীনও নিজের নাম এই তালিকায় শামিল করে নেবেন। শচীন দ্বারা লর্ডসের বেল বাজানোর তথ্য স্বয়ং লর্ডসের ক্রিকেট গ্রাউন্ডের অথরিটি নিজেদের টুইটার অ্যাকাউন্টে দিয়েছে। শচীন লর্ডস ক্রিকেট স্টেডিয়ামে নিজের প্রথম ম্যাচ ১৯৯০ সালে খেলেছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *