কিংস ইলেভেন পাঞ্জাবের এই অদ্ভুত সিদ্ধান্তের কড়া সমালোচনা করলেন সচিন তেন্ডুলকর 1

গতকাল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে এবারের আইপিএল এ নিজেদের দ্বিতীয় জয় হাসিল করে নিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব। বলা বাহুল্য, এর আগে পাঞ্জাবের একমাত্র জয় এসেছিল এই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে। এই ম্যাচে নিজেদের ব্যাটিং শক্তি বাড়াতে এবারের আইপিএল এর অভিষেক ঘটালেন ইউনিভার্স বস ক্রিস গেইল। এবং এসেই অর্ধ শতরানের ইনিংস খেলে দেখিয়ে দিলেন, টি২০ ক্রিকেটে আজও তিনি এক ও অদ্বিতীয়।

IPL 2020: Chris Gayle Should Have Been Man of the Match, Says KL Rahul  After KXIP Beat RCB

গত জানুয়ারি মাসের পর এই প্রথম বার ব্যাট হাতে মাঠে নেমেছেন ক্রিস গেইল। নিজের পরিচিত ভঙ্গিতে না হলেও, অত্যন্ত দায়িত্বশীল ইনিংস খেলেছেন তিনি। অধিনায়ক কে এল রাহুলের সাথে দুর্ধর্ষ পার্টনারশিপ গড়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের কাছ থেকে ম্যাচ ছিনিয়ে এনেছেন। আর এই নিয়ে ক্রিকেট বিশেষজ্ঞদের মত, এতদিনে সুবুদ্ধি ফিরল কিংস ইলেভেন পাঞ্জাব টিম ম্যানেজমেন্টের। ক্রিস গেইলের মত এমন বিধ্বংসী ক্রিকেটারকে বসিয়ে রেখে কতটা ক্ষতি, তা দেখিয়ে দিয়েছে পাঞ্জাব। আর তাদের এতদিনকার এই ভুলের জন্য কিংস ইলেভেন পাঞ্জাবকে সমালোচিত করলেন সচিন তেন্ডুলকর।

அதிரடி ஆட்டம் ஆடிய Chris Gayle... மிரண்டு போன RCB - Oneindia Tamil

গতকাল ক্রিস গেইলের দুরন্ত অর্ধশতরানের ইনিংসের প্রশংসা করতে গিয়ে কিংস ইলেভেন পাঞ্জাবের গেইলকে বসিয়ে রাখার সিদ্ধান্তকে সমালোচনা করলেন কিংবদন্তী এই ব্যাটসম্যান। নিজের টুইটারে তিনি প্রশ্ন আনেন, কেন এতদিন কিংস ইলেভেন পাঞ্জাব গেইলকে বসিয়ে রেখেছিল। এছাড়াও গতকাল যেভাবে সাবলীল ভঙ্গিতে অর্ধ শতরানের ইনিংস খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের এই তারকা ব্যাটসম্যান, তা নিয়েও প্রশংসা করেন সচিন। নিজের টুইটারে মাস্টার ব্লাস্টার লিখেছেন, “ক্রিস গেইলকে আবারও ফিরে আসতে দেখে ভালো লাগছে এবং ওনার ৫৩ রানের ইনিংস দেখে বেশ ভালো লেগেছে। এখনও মনের মধ্যে প্রশ্ন জাগে, কিংস ইলেভেন পাঞ্জাব কি ভেবে গেইলকে এতদিন বসিয়ে রেখেছিল।” 

যদিও গত কয়েক ম্যাচে ক্রিস গেইল পেটের সমস্যায় ভুগছিলেন। যার জন্য হাসপাতালেও গিয়েছিলেন তিনি। কিন্তু সম্পূর্ণ ফিট হয়ে আবারও মাঠে নেমে ফিল্ডিং কেটেছেন এবং দীর্ঘ সময় ব্যাটিংও করেছেন। গেইলের এমন ফর্ম দেখে খুশিই হবে কিংস ইলেভেন ম্যানেজমেন্ট। এই জয়ের ফলে এবারের টুর্নামেন্টে এখনও অবধি লড়াই করার জায়গায় রয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব। এখনও অবধি আটটি ম্যাচের মধ্যে মাত্র দুটি ম্যাচে জিতেছে তারা। এর ফলে বাকি ছয়টি ম্যাচে তাদের সব কটি জিততেই হবে, তবে তারা পৌঁছবে ১৬ পয়েন্টে, যা গত কয়েক মরশুমের আইপিএল এর প্লেঅফসে ওঠার জন্য যথেষ্ট ছিল।

IPL 13: We don't belong at bottom of points table, says Kings XI Punjab  skipper KL Rahul | Cricket News

গতকাল প্রথমে ব্যাট করে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর তুলেছিল ১৭১/৬। বিরাট কোহলি ৩৯ বলে ৪৮ রানের একটি ধীরগতির ইনিংস খেলেন। পাশাপাশি সকলকে অবাক করে এবি ডিভিলিয়ার্সকে নামানো হয়েছিল ছয় নম্বরে, যেখানে তিনি ব্যর্থ হন। শেষে ক্রিস মরিসের দুরন্ত ক্যামিও ইনিংসের জেরে এই বড় রানে পৌঁছায় আরসিবি। জবাবে শুরুতে মায়াঙ্ক আগরওয়ালের ঝোড়ো ২৫ বলে ৪৫ রানের ইনিংসের জেরে ভালো শুরু পায় কিংস ইলেভেন পাঞ্জাব। শেষ অবধি কে এল রাহুল ও ক্রিস গেইলের দুরন্ত অর্ধশতরানের জেরে ম্যাচ জেতে পাঞ্জাব।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *