INDvsAUS: শচীন জানালেন যে কোন পরিস্থিতিতে রোহিত শর্মা খেলবেন অস্ট্রেলিয়া সফরে

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ শেষ হয়ে গিয়েছে। এই সীমিত ওভারের সিরিজে ভারত যেখানে ওয়ানডে সিরিজে হেরে গিয়েছে, তো অন্যদিকে টি-২০ সিরিজ জিতে এখনও পর্যন্ত অস্ট্রেলিয়া সফরে সমতা বজায় রেখেছে। এখন দুই দলের মধ্যে চার ম্যাচের টেস্ট সিরিজ শুরু হতে চলেছে। এই টেস্ট সিরিজ নিয়ে জোরদার আলোচনা চলছে।

রোহিত শর্মা কবে হবেন অস্ট্রেলিয়া সফরে শামিল

INDvsAUS: শচীন জানালেন যে কোন পরিস্থিতিতে রোহিত শর্মা খেলবেন অস্ট্রেলিয়া সফরে 1

চার ম্যাচের বর্ডার-গাভাস্কার ট্রফি নিয়ে সবচেয়ে স্পেশাল বিষয় যা উল্লেখ করা হচ্ছে তা হলে টেস্ট সিরিজের জন্য ভারতীয় দলে রোহিত শর্মা কবে শামিল হবে। রোহিত শর্মার ফিটনেস সমস্যার কারণে এখনও পর্যন্ত তো তিনি অস্ট্রেলিয়া সফর থেকে দূরেই রয়েছেন। রোহিতকে সীমিত ওভারের দলে শামিল করা হয়নি, কিন্তু তাকে টেস্ট সিরিজে দলে রাখা হয়েছে। কিন্তু এর জন্য তার ফিটনেস টেস্ট পাশ করা জরুরী তখনই তিনি দলের হয়ে শেষ দুটি টেস্ট ম্যাচ খেলতে পারবেন।

শচীন বললেন কোহলির না থাকায় দলকে তৈরি থাকতে

INDvsAUS: শচীন জানালেন যে কোন পরিস্থিতিতে রোহিত শর্মা খেলবেন অস্ট্রেলিয়া সফরে 2

রোহিত শর্মার ফিটনেস টেস্টের পরই তার অস্ট্রেলিয়া যাওয়া নিয়ে পরিস্থিতি পরিষ্কার হবে, কিন্তু এটা নিয়ে ভারতের কিংবদন্তী ব্যাটসম্যান শচীন তেন্ডুলকর বড় প্রতিক্রিয়া দিয়েছেন। তিনি বলেছেন যে রোহিত শর্মা ফিট হলে তার অবশ্যই অস্ট্রেলিয়া যাওয়া জরুরী। শচীন তেন্ডুলকর এএনআইয়ের সঙ্গে কথা বলতে গিয়ে বলেন যে, “বিরাট কোহলি ফিরে আসছে। এই অবস্থায় একটি জায়গা খালি হতে চলেছে। যেখানে একজন সিনিয়র খেলোয়াড়, যে দীর্ঘ সময় ধরে থেকেছে, যে অস্ট্রেলিয়া সফর করেছে, সে থাকবে না। আর এতে কোন সন্দেহ নেই, কিন্তু এটা দলের ব্যাপার, একজন ব্যক্তির ব্যাপারে নয়। ওই খেলোয়াড় আহতও হতে পারত, এই অবস্থায় দ্বিতীয় টেস্টে আপনাকে সেই খেলোয়াড়কে ছাড়াই খেলতে হত। আমি কাল্পনিকভাবে বলছি যে যখন আপনার দলের একজন গুরুত্বপূর্ণ সদস্য আহত হয়, তো দলকে তাকে ছাড়াই খেলতে হবে”।

শচীন তেন্ডুলকর অনিল কুম্বলের না থাকার উদাহরণ দিলেন

INDvsAUS: শচীন জানালেন যে কোন পরিস্থিতিতে রোহিত শর্মা খেলবেন অস্ট্রেলিয়া সফরে 3

শচীন তেন্ডুলকর প্রধান খেলোয়াড়দের ছাড়া দলকে খেলার জন্য তৈরি থাকার একটি উদাহরণ দিয়েছেন। তিনি বলেছেন, “আমার মনে আছে যে ওয়েস্টইন্ডিজে একটি টেস্টে যখন অনিল কুম্বলে আহত হয়ে গিয়েছিলেন। আমরা পরের টেস্ট ওকে ছাড়াই খেলেছিলাম। সেই সময় অনিল কুম্বলে প্রধান বোলার ছিলেন। এই ধরণের চ্যালেঞ্জের মুখে পড়তে হতে পারে আমাদের। এই অবস্থায় আমাদের এর জন্য তৈরি থাকা উচিত। এটা দলের জন্য। বিরাট কোহলি প্রতম টেস্টের পর ওখানে থাকবে না, কিন্তু দলকে ওখান থেকে এগিয়ে যেতে হবে। আমাদের কাছে বেঞ্চ স্ট্রেংথ রয়েছে আর এটাই ভারতীয় ক্রিকেটের সৌন্দর্য যে এখন আমাদের কাছে বেঞ্চ স্ট্রেংথ রয়েছে। কিন্তু খেলোয়াড়দের কাছে সুযোগ থাকবে যে তারা দেশের জন্য কিছু করুক। কোনো সন্দেহ নেই যে বিরাটের ওখানে না থাকার অভাব অনুভূত হবে, কিন্তু এটা দলের ব্যাপার কোনো ব্যাক্তির ব্যাপার নয়”।

রোহিত শর্মা ফিটনেস টেস্ট পাশ করলে ওর যাওয়া উচিত অস্ট্রেলিয়া

INDvsAUS: শচীন জানালেন যে কোন পরিস্থিতিতে রোহিত শর্মা খেলবেন অস্ট্রেলিয়া সফরে 4

শচীন আগে রোহিত শর্মাকে নিয়ে বলেন যে, “আমি রোহিত শর্মার ফিটনেসের ব্যাপারে জানি না। এই ব্যাপারে বিসিসিআই আর রোহিত শর্মা জানেন। ওরা দুজনে একে অপরের সঙ্গে যোগাযোগ রেখেছে আর সেই সঙ্গে ফিজিও আর টিম ম্যানেজমেন্টের সঙ্গেও। ওরাই এই ব্যাপারে সঠিক জবাব দিতে পারবে। যদি রোহিত শর্মা সমস্ত ফিটনেস টেস্ট পাস করে নেয় তো রোহিতের মতো খেলোয়াড়ের অস্ট্রেলিয়ায় থাকা উচিত। যদি ও সমস্ত মাপদণ্ড পূর্ণ করে তো ওর ওখানে থাকা উচিত”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *