বিদেশে আদালতের পথে শচীন তেন্ডুলকর‌ ! হঠাৎ কি এমন সমস‍্যায় পড়লেন ক্রিকেট ইশ্বর ? 1

বরাবরই নিজেকে বিতর্কের বাইরে রাখতে পছন্দ করেন কিংবদন্তি ভারতীয় ব্যাটসম‍্যান শচিন তেন্ডুলকর।ক্রিকেট জীবনে কোনও কালে খুব একটা বিতর্কে যে তিনি জড়িয়েছিলেন এমনটা খুব একটা শোনা‌ যায়নি।খেলা ছেড়েছেন বেশ কয়েক বছর হলো‌।বর্তমানে নিশ্চিতে অবসর জীবন- যাপন করছেন ” মাস্টার্স ব্লাস্টার্স ” ।

এমন অবসর জীবনের মাঝেও হঠাৎ বিতর্কে জড়ালেন এই ক্রিকেট তারকা।বিখ্যাত অস্ট্রেলিয়ান ব‍্যাট প্রস্তুতকারক সংস্থা ” স্পার্টান স্পোর্টসের ” বিরুদ্ধে মামলা করলেন তিনি।তাদের বিরুদ্ধে শচীনের অভিযোগ তার নাম – ছবি ব‍্যবহার করলেও চুক্তি অনুযায়ী তাকে টাকা দেয়নি উল্লেখিত সংস্থা টি।

বিদেশে আদালতের পথে শচীন তেন্ডুলকর‌ ! হঠাৎ কি এমন সমস‍্যায় পড়লেন ক্রিকেট ইশ্বর ? 2

প্রসঙ্গত, ২০১৬ সালে প্রায় ২০ লক্ষ ডলার অর্থাৎ প্রায় ১০ কোটি টাকার চুক্তি হয়েছিল তার এবং সেই সংস্থাটির মধ্যে।সেই কথা অনুযায়ী বছরে ১০ লক্ষ অস্ট্রেলিয়ান।ডলার দেওয়া কথা তাদের।কিন্তু এদিকে বছর দুয়েক কেটে গেলেও চুক্তির কোনও প্রকার অর্থ হাতে পাননি শচীন।

সংস্থার হয়ে একাধিক অনুষ্ঠানে উপস্থিত থাকার পাশাপাশি, তার নাম এবং ছবিও ব‍্যবহার করা হয়েছে এক্ষেত্রে, অথচ একাধিকবার তার প্রাপ্য মিটিয়ে দেওয়ার বিষয়টি চিঠি দিয়ে জানালেও , সে বিষয়ে বিশেষ একটা কর্নপাত করেনি এই সংস্থা।তাই স্বাভাবিক ভাবেই আইনের পথ বেছে নিতে হলো ” ক্রিকেটের ইশ্বর ” কে।ইতিমধ্যে আদালতে দায়ের করা হয়েছে মামলা।মামলার শুনানি আগামী ২৬ শে জুন, সিডনিতে।এবিষয়ে শচীনের আইনজীবী জানিয়েছে , যতদিন না বকেয়া মেটাচ্ছে এই সংস্থা, ততদিন শচীনের কোনো ছবি বা লোগো ব‍্যবহার করতে পারবে না এই সংস্থা।

বিদেশে আদালতের পথে শচীন তেন্ডুলকর‌ ! হঠাৎ কি এমন সমস‍্যায় পড়লেন ক্রিকেট ইশ্বর ? 3

অন‍্যদিকে এবারে ভারতের বিশ্বকাপ জয়ের বিষয়ে তীব্র আশাবাদী শচীন।২০০৩ এর বিশ্বকাপে দেশকে ফাইনালে তোলার পাশাপাশি ২০১১ এর বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন মাস্টার্স ব্লাস্টার্স।এবছর বিশ্বকাপে প্রথম বারের মতো ধারাভাষ্যকারের ভূমিকায় দেখা গেছে তাকে।

বিদেশে আদালতের পথে শচীন তেন্ডুলকর‌ ! হঠাৎ কি এমন সমস‍্যায় পড়লেন ক্রিকেট ইশ্বর ? 4

এদিকে, গতকাল বৃষ্টির জন‍্য ভেস্তে ভারত – নিউজিল্যান্ড ম‍্যাচ।সাউথ আফ্রিকা এবং অস্ট্রেলিয়া কে হারিয়ে এই মুহূর্তে দারুন ছন্দে থাকা ভারতীয় ক্রিকেট দল আগামী ১৬ ই জুন রোববার ম‍্যানচেস্টারে মুখোমুখি হবে পাকিস্তানের।যে ম‍্যাচ ঘিরে ক্রিকেট প্রেমীদের উত্তেজনা এখন চরমে।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *