INDvsPAK: শচীন তেন্ডুলকর দিলেন টিম ইন্ডিয়াকে পাকিস্তানের সঙ্গে জেতার অব্যর্থ মন্ত্র

যেমন যেমন সময় যাচ্ছে তেমন তেমনই ১৬ জুনের বড়ো দিন সামনে এসে চলেছে। রবিবার ১জুন চির প্রতিদ্বন্ধী ভারত আর পাকিস্তান দল একে অপরের মুখোমুখিহবে। দুই দেশের মধ্যে টুর্নামেন্টের এই ২২তম ম্যাচ ওল্ড ট্র্যাফোর্ড ম্যাঞ্চেস্টারের মাঠে খেলা হবে।
এই ম্যাচ নিয়ে ভারত রত্ন শচীন তেন্ডুলকর টিম ইন্ডিয়ার ব্যাটসম্যানদের মহম্মদ আমিরকে সামলানোর জন্য একটি গুরুত্বপূর্ণ পরামর্শ দিয়েছেন। মহম্মদ আমির বর্তমানে সময় দারুণ ফর্মে রয়েছেন আর এখনো পর্যন্ত এই প্রতিযোগীতায় তিনি সবচেয়ে বেশি ১০ উইকেট নিয়েছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে হওয়া ম্যাচে আমির একাই ৫ উইকেট নিয়েছিলেন।

নির্ভয় হয়ে খেলুক ভারতীয় ব্যাটসম্যানরা

INDvsPAK: শচীন তেন্ডুলকর দিলেন টিম ইন্ডিয়াকে পাকিস্তানের সঙ্গে জেতার অব্যর্থ মন্ত্র 1

সম্প্রতিই ইন্ডিয়া টুডের সঙ্গে স্পেশাল কথাবার্তায় শচীণ তেন্ডুলকর বলেছেন যে মহম্মদ আমিরের বিরুদ্ধে দলের ব্যাটসম্যানদের আক্রামণাত্মক মেজাজে খেলার প্রয়োজন রয়েছে। শচীন নিজের বয়ানে বলেন,

“রোহিত আর বিরাট দলের দুই সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড় আর আমিরের ধ্যান এই দুজনকে দ্রুত আউট করার দিকে থাকবে। আমির আর ওয়াহাব এই দুজনেই শুরতেই উইকেট নিতে চাইবেন। কিন্তু রোহিত আর বিরাটকে লম্বা ইনিংস খেলার দিকে ধ্যান্দিতে হবে। পরিকল্পনা এটাই হওয়া উচিৎ যে বাকি খেলোয়াড় তাদের চারপাশে খেলবে”।

শচীন তেন্ডুলকর নিজের কথা আগে বাড়িয়ে বলেন,

“আমি আমিরের বিরুদ্ধে পজিটিভ ভাবনার সঙ্গে ব্যাটিং করে ডট বল খেলব না। আমি এটাই চাইব যে সুযোগ পেলে ভারতীয় ব্যাটসম্যানরা নিজেদের শট খেলুক আর পজিটিভ থাকুক। পিচে গিয়ে পজিটিভ থেকে ডিফেন্ড করার আবশ্যকতা রয়েছে। আমাদের আলাদা কিছু করা উচিৎ নয়”।

আমাদের আক্রামণাত্মক হওয়ার প্রয়োজন রয়েছে

INDvsPAK: শচীন তেন্ডুলকর দিলেন টিম ইন্ডিয়াকে পাকিস্তানের সঙ্গে জেতার অব্যর্থ মন্ত্র 2

শচীন তেন্ডুলকর এমন মনে করেছেনযে পাকিস্তানের বিরুদ্ধে টিম ইন্ডিয়ার খেলোয়াড়দের প্রত্যেক বিভাগে আক্রামণাত্মক প্রদর্শন করার প্রয়োজন রয়েছে। শচীন আগে বলেন,

আমাদের প্রত্যেক ডিপার্টমেন্টে আক্রামণাত্মক হুয়ার প্রয়োজন রয়েছে। শারীরিক ভাষা যথেষ্ট গুরুত্বপূর্ণ আর যদি আপনি আত্মবিশ্বাসের সঙ্গে ডিফেন্ড করেন তো জানবেন যে আপনি নিয়ন্ত্রণে রয়েছেন”।

আপনাদের সকলকে জানিয়ে দিই যে বিশ্বকাপে এখনো পর্যন্ত ভারত আর পাকিস্তান দলের মধ্যে মোট ৬টি ম্যাচ খেলা হয়েছে আর প্রত্যেকবারই ভারতীয় দল পাকিস্তানকে হারিয়ে দিয়েছে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *