আইপিএল ২০২০-র ফাইনালের শচীন তেন্ডুলকর মুম্বাই ইন্ডিয়ান্সকে দিলেন এই বিশেষ পরামর্শ

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের ইতিহাসে মুম্বাই ইন্ডিয়ান্সের দারুণ প্রভাব থেকেছে। মুম্বাই ইন্ডিয়ান্সের দল আইপিএলের প্রথম দুটি মরশুমে বিশেষ প্রদর্শন তো করতে পারেনি, কিন্তু এরপর এই দল যেভাবে ম্যাজিক্যাল প্রদর্শন করেছে তো তাতে তারা এমন একটা প্রভাব ফেলেছে যা সহজে মেটানো যাবে না। মুম্বাই ইন্ডিয়ান্সের বিশেষ প্রভুত্ব রয়েছে।

মুম্বাই ইন্ডিয়ান্সের দলের থেকে আইপিএলে প্রভুত্ব

আইপিএল ২০২০-র ফাইনালের শচীন তেন্ডুলকর মুম্বাই ইন্ডিয়ান্সকে দিলেন এই বিশেষ পরামর্শ 1

মুম্বাই ইন্ডিয়ান্স আইপিএলের ইতিহাসে আরও একবার ফাইনালে জায়গা করে নিতে সফল হয়েছে। চারবার এই সবচেয়ে বড় টি-২০ ক্রিকেট লীগে কব্জা করে ফেলা মুম্বাই ইন্ডিয়ান্সের দল পঞ্চমবার খেতাব জেতার জন্য অধীর রয়েছে। ফাইনাল ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের দলের সামনে দিল্লি ক্যাপিটালসের চ্যালেঞ্জ রয়েছে। মঙ্গলবার হতে চলা ফাইনাল ম্যাচে দুই দল যখন মুখোমুখি হবে তো মুম্বাই ইন্ডিয়ান্সকেই ফেবারিট মনে করা হচ্ছে, কারণ তারা গত ৮ বছরে ৪ বার খেতাব জিতেছে।

শচীন তেন্ডুলকর ফাইনালের আগে মুম্বাইকে দিলেন বিশেষ মেসেজ

আইপিএল ২০২০-র ফাইনালের শচীন তেন্ডুলকর মুম্বাই ইন্ডিয়ান্সকে দিলেন এই বিশেষ পরামর্শ 2

রোহিত শর্মার অধিনায়কত্বে মুম্বাই ইন্ডিয়ান্স চারবার খেতাব জিতেছে, তো অন্যদিকে মুম্বাই ইন্দিয়ান্স ২০১০ এ শচীন তেন্ডুলকরের অধিনায়কত্বে ফাইনালে প্রবেশ করেছিল, কিন্তু তারা সফলতা হাসিল করতে পারেনি। শচীন তেন্ডুলকর মুম্বাইকে নিজের অধিনায়কত্বে জয় তো এনে দিতে পারেননি, কিন্তু এরপর তিনি মুম্বাইয়ের হয়ে বেশকিছু বছর পর্যন্ত মেন্টরের ভূমিকা পালন করেছেন। শচীন মুম্বাইয়ের ফাইনালে প্রবেশ করার পর আবারও দলকে একজুট হওয়ার মন্ত্র দিয়েছেন।

মুম্বাই ইন্ডিয়ান্সকে খেতাব জেতার মন্ত্র দিলেন শচীন

আইপিএল ২০২০-র ফাইনালের শচীন তেন্ডুলকর মুম্বাই ইন্ডিয়ান্সকে দিলেন এই বিশেষ পরামর্শ 3

শচীন তেন্ডুলকর মুম্বাই ইন্ডিয়ান্সের দলকে ফাইলা ম্যাচের আগে মেসেজ দিয়ে একজুট হয়ে খেলার আর যে কোনো ধরণের চড়াইউৎরাইতে আত্মবিশ্বাস বজায় রাখার মন্ত্র দিয়েছেন। তিনি বলেছেন, “যখন আপনি মুম্বাইয়ের হয়ে খেলতে যান তো আপনার জানা উচিৎ যে আপনার সঙ্গে একটি সম্পূর্ণ ফোর্স হয়েছে। সবচেয়ে বেশি জরুরী যে প্রত্যেক চড়াই-উৎরাই চলাকালীন ‘এক পরিবার’ এর মতো খেলো। খেলা চলাকালীন বেশকিছু বাধা আসে, বিশেষ করে এই টুর্নামেন্টে যেটা এত গতিতে চলে। এটা জরুরী যে দল একটি ইউনিটের মতো খেলুক”।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *