করোনার লড়াইয়ে বিপুল অর্থ অনুদান দিলেন শচিন তেন্ডুলকর, তবে প্রকাশ্যে করলেন না এই কাজ 1

ক্রিকেটার প্যাট কামিন্স এবং ব্রেট লি করোনার সংকটের পরে শচীন তেন্ডুলকারও অক্সিজেন কনসেন্ট্রেটর কিনতে এক কোটি টাকা অনুদান দিয়েছেন। দেশ যখন এই মহামারী নিয়ে খারাপভাবে লড়াই করছে তখন তেন্ডুলকার এই অর্থ প্রদান করেছেন। ভারতে সংক্রামিত কোভিড ১৯ এর সংখ্যা ধারাবাহিকভাবে বৃদ্ধি পাচ্ছে এবং বুধবার একদিনেই সর্বাধিক তিন লাখ ৭৯ হাজার ২৫৭টি নতুন সংক্রামিতের খবর পাওয়া গেছে। দেশের স্বাস্থ্য ব্যবস্থাও এই সংকট নিয়ে লড়াই করছে এবং আক্রান্তদের জন্য অক্সিজেন এবং গুরুত্বপূর্ণ ওষুধের ব্যবস্থা নেই।

Sachin Tendulkar Donates Rs 1 Crore To "Mission Oxygen" To Raise Funds For Importing Oxygen Concentrators For Covid Hospitals | Cricket News

দিল্লি-এনসিআর ভিত্তিক অক্সিজেন কেন্দ্রীকরণগুলি আমদানি করতে এবং প্রয়োজনীয় হাসপাতালে অনুদান দেওয়ার উদ্যোগ নিয়ে কাজ করা এক এনজিও বলেছেন, “তার (তেন্ডুলকারের) মিশন অক্সিজেনের প্রতি হৃদয় ছোঁয়া যা প্রয়োজন হয়। সকল সময় কাজ করছেন এবং সারা দেশে হাসপাতালের জন্য জীবন রক্ষাকারী অক্সিজেন কনসেন্ট্রেটর সংগ্রহ ও সরবরাহ করার কাজ করছেন।”

Sachin Tendulkar, Recovering From COVID-19, Back Home From Hospital |  Cricket News

এই মারাত্মক সংক্রমণের জন্য ইতিবাচক হওয়ার পরে, মুম্বইয়ের শচিন তেন্ডুলকর, যিনি নিজে হাসপাতালে কিছুটা সময় কাটিয়েছিলেন, টুইটারের মাধ্যমে এই উদ্যোগের প্রশংসা করেছিলেন। তেন্ডুলকার তার টুইটার হ্যান্ডেলে লিখেছেন, “কোভিডের দ্বিতীয় তরঙ্গ আমাদের স্বাস্থ্য ব্যবস্থাটিকে প্রচণ্ড চাপে ফেলেছে। কোভিডের গুরুতর রোগীদের জন্য বিপুল সংখ্যক অক্সিজেন সরবরাহ করা এখন সময়ের প্রয়োজন।” তিনি বলেছিলেন যে এই মুহুর্তে লোকেরা কীভাবে সাহায্যের জন্য এগিয়ে আসছেন তা হৃদয় ছোঁয়া। অক্সিজেন কনসেন্ট্রেটর কেনা এবং দেশজুড়ে হাসপাতালে অনুদানের লক্ষ্যে তহবিল সংগ্রহের লক্ষ্যে আড়াই হাজারেরও বেশি তরুণ ব্যবসায়ীদের একটি মিশন অক্সিজেন শুরু করেছে। তেন্ডুলকার বলেছিলেন যে তিনি যখন যোগ্য হবেন তখন তিনি প্লাজমাও সরবরাহ করবেন।

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *