নতুন ভূমিকায় মাস্টার ব্লাস্টার

বেটিং কলঙ্কে ভরা ভারতীয় ক্রিকেটের সাপমোচন করেছেন তিনি। একসময় ধুঁকতে থাকা এই দলকে কলঙ্কের গহ্বর থেকে টেনে তুলে বিশ্ব আঙিনায় সাহসের সঙ্গে নিয়ে এসেছেন এই প্রাক্তণ অধিনায়ক। শুধু এই জায়গায় নিয়ে আসাই নয়, বিদেশের মাটিতে খেলে কীভাবে জয় ছিনিয়ে নিয়ে আসতে হয় তা শিখিয়েছেন। নবীন ক্রিকেটারদের নিয়ে এক ঐক্যবদ্ধ নব্য ভারতীয় দল তৈরি করেছেন ভারতের অন্যতম সফল অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়। একদিকে যখন সৌরভ ভারতীয় দলকে এক প্রগতিশীল দল হিসেবে প্রতিস্থাপিত করতে চাইছেন, ঠিক সেই সময়ে ভারতীয় দলের বিভিন্ন ইতিহাসের সাক্ষী শচীন তেন্ডুলকর তাঁকে যোগ্য সহযোগীতা করে গিয়েছেন। কাজেই এই অধিনায়কের প্রতি মুম্বইকরের এক আলাদা শ্রদ্ধা থাকবে তা বলাই বাহুল্য। গোটা দেশ যখন আইপিএল জ্বরে কাঁপছে, ঠিক তখনই নিঃশব্দে ঘটে গেল এক মধুর ঘটনা।

২৪ বছর ক্রিকেটের মাঠে জীবনের প্রথম ইনিংস কাটানোর পর মুম্বইকর মগ্ন দ্বিতীয় ইনিংসে। যুগোপযোগী উপায়ে খেলার জন্য তিনি এবার নামিয়ে ফেললেন একটি ডিজিটাল অ্যাপলিকেশন। শুধু তাই নয়, এই অ্যাপলিকেশন উদ্বোধনের জন্য তিনি গানও গেয়েছেন নিজের গলায়। এই দ্বিতীয় ইনিংস কেমন লাগল জানার জন্য মাস্টার ব্লাস্টার ট্যুইট করে ফেললেন মহারাজকে। মারাঠি বা ইংরেজি নয়, স্পষ্ট বাংলা উচ্চারণে মুম্বইকর লিখলেন, “দাদা কেমন আছো, ভাল আছ? আশাকরি তুমি আমার ভিডিওটা দেখেছ ১০০এমবিতে।”

শচীনের এই নতুন অ্যাপের নাম ‘১০০এমবি’। সেখানেই তাঁর গলায় গানটি শোনা যাচ্ছিল। তাই মহারাজকে তিনি জিজ্ঞাসা করেন কেমন লেগেছে। অবশ্য তার আগেই সৌরভ ট্যুইট করে শচীনকে জানান, “খুব ভাল শচীন। দারুণ কাজ এটা। প্রতিভা শুধু মাত্র ব্যাটিংয়েই থেমে থাকে না।”

ভারতের ক্রিকেট ইতিহাসে এখনও অন্যতম সেরা ওপেনিং জুটি সৌরভ গঙ্গোপাধ্যায় ও শচীন তেন্ডুলকর। একসঙ্গে বহুবার ভারতের মান বাঁচিয়েছেন এই যুগল। কাজেই ক্রিকেটীয় রাজনীতির বাইরে এই দুই ক্রিকেটারের রসায়ন কতটা মজবুত তা এই ঘটনা দেখেই বোঝা যায়। শচীনের এই অ্যাপ অ্যানড্রয়েট ও আইওএস-এ উপলব্ধ। গুগল প্লে স্টোর বা অ্যাপ স্টোর থেকে এই অ্যাপ ডাউনলোড করা যাবে।

  • SHARE

    আরও পড়ুন

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি

    অনুষ্কাকে যাবতীয় কৃতিত্ব দিয়ে অবসর নিয়ে মুখ খুললেন কোহলি
    তার ব্যাটিং প্রতিভা নিয়ে সন্দেহ নেই কারও। সকলেই একবাক্যে স্বীকার করে নিয়েছেন যে তিনি ব্যাটিংয়ের জিনিয়াস। তামাম...

    প্রোটিয়াদের বিরুদ্ধে সদ্য সমাপ্ত একদিনের সিরিজে যে যে রেকর্ড গড়লেন ভারত অধিনায়ক বিরাট

    তার শ্রেষ্ঠত্ব মেনে নিয়েছে ক্রিকেট বিশ্বের সকলেই। বিশ্বের সর্বকালের সেরা একদিনের ক্রিকেটার হিসেবে তাকে মেনেও নিয়েছেন সকলে।...

    আইপিএলের প্রথম ম্যাচে খেলতে পারবেন না এই দুই অস্ট্রেলীয়

    আর মাত্র দেড় মাস বাকি আইপিএল শুরুর। এই মুহুর্তে স্ট্রাটেজি বানাতে শুরু করে দিয়েছে সমস্ত ফ্রেঞ্চাইজিই। কিন্তু...

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি

    পিএনবি কান্ডে পরোক্ষে নাম জড়ালো বিরাটের, পিএনবির সঙ্গে গাঁটছড়া ছিন্ন করার কথা ভাবছেন তিনি
    এই মুহুর্তে পাঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের দুর্নীতিতে গোটা দেশই নড়ে গিয়েছে। ১১ হাজার কোটি টাকার দুর্নীতি এই মুহুর্তে...

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির

    বিরাটের নামে বাজারে আসতে চলেছে গাড়ি, সোশ্যাল মিডিয়ায় ঘোষণা এই শিল্পপতির
    একের পর এক রেকর্ড ধুলিস্যাত হচ্ছে তার ব্যাটের ঘায়ে। বর্তমান প্রজন্মের কথা ছেড়ে দিলেও ইতিমধ্যেই তার নাম...