আরো একবার ইনিংস শুরু করতে চলেছেন শচীন তেন্ডুলকর আর বীরেন্দ্র সেহবাগ, এই দিন হবে ম্যাচ 1

ভারতীয় দলের তারকা ব্যাটসম্যান শচীন তেন্ডুলকর চ্যারিটি ম্যাচ চলাকালীন ব্যাটিং করেছিলেন। তিনি আরো একবার মাঠে নামতে চলেছেন। তিনি রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজে ইনিংস শুরু করবেন। এই সিরিজে মোট ১১টি ম্যাচ খেলা হবে। শচীন ছাড়াও বিশ্ব ক্রিকেটের বেশ কিছু তারকা ব্যাটসম্যানদের এই সিরিজে খেলতে দেখা যেতে পারে।

সেহবাগও শচীনের দলে

আরো একবার ইনিংস শুরু করতে চলেছেন শচীন তেন্ডুলকর আর বীরেন্দ্র সেহবাগ, এই দিন হবে ম্যাচ 2

ভারতীয় দলের প্রাক্তন ওপেনিং ব্যাটসম্যান বীরেন্দ্র সেহবাগও শচীন তেন্ডুলকরের দলের অংশ। দুই ব্যাটসম্যান আরো একবার ইনিংস শুরু করতে পারেন। এই দুজনে ওয়ানডে ম্যাচে দীর্ঘ সময় একসঙ্গে ভারতের হয়ে ইনিংস শুরু করেছিলেন। শচীনের দলের নাম ইন্ডিয়া লিজেন্ডস। এই সিরিজে এই দলটি ছাড়াও অস্ট্রেলিয়া লিজেন্ডস, দক্ষিণ আফ্রিকা লিজেন্ডস, শ্রীলঙ্কা লিজেন্ডস আর ওয়েস্টইন্ডিজ লিজেন্ডস দল রয়েছে। প্রথম ম্যাচ ইন্ডিয়া আর ওয়েস্টইন্ডিজ লিজেন্ডসের মধ্যে খেলা হবে।

৭ মার্চ থেকে শুরু

আরো একবার ইনিংস শুরু করতে চলেছেন শচীন তেন্ডুলকর আর বীরেন্দ্র সেহবাগ, এই দিন হবে ম্যাচ 3

এই সিরিজের শুরু ৭ মার্চ থেকে হতে চলেছে। প্রথম ম্যাচ সন্ধ্যা ৭টায় খেলা হবে। এই ম্যাচ শচীনের ঘরের মাঠ ওয়াংখেড়েতে খেলা হবে। প্রাক্তন ভারতীয় অধিনায়ক সুনীল গাভাস্কার এই সিরিজের কমিশনার। সিরিজের দুটি ম্যাচ ওয়াংখেড়ে স্টেডিয়ামে, চারটি ম্যাচ পুণেতে মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে, চারটি ম্যাচ নবী মুম্বাইয়ের ডিওয়াই পাটিল স্টেডিয়ামে আর ফাইনাল ম্যাচ মুম্বাইয়ের ব্রাবোর্ণ স্টেডিয়ামে খেলা হবে। ইন্ডিয়া লিজেন্ডসের দ্বিতীয় ম্যাচ ডিওয়াই পাটিল স্টেডিয়ামে খেলা হবে।

বেশকিছু তারকা খেলোয়াড় হবেন অংশ

আরো একবার ইনিংস শুরু করতে চলেছেন শচীন তেন্ডুলকর আর বীরেন্দ্র সেহবাগ, এই দিন হবে ম্যাচ 4

শচীন তেন্ডুলকর আর বীরেন্দ্র সেহবাগ ছাড়াও আরো বেশকিছু তারকা খেলোয়াড়ও এই সিরিজে অংশ নিতে চলেছেন। যুবরাজ সিং, জাহির খান, ব্রায়ান লারা, শিবনারায়ণ চন্দ্রপাল, ব্রেট লি, ব্রড হজ, জন্টি রোডস, মুথাইয়া মুরলীধরণ, তিলকরত্নে দিলশান, আর অজন্তা মেন্ডিসের মতো নাম শামিল রয়েছে। এই ওয়ার্ল্ড সিরিজকে আয়োজন করার উদ্দেশ্য মানুষকে রোড সেফটির ব্যাপারে জানানো। এর কারণে প্রতিদিন কয়েকশো মানুষের মৃত্যু হয়। এরপরও মানুষ সচেতন হন না। এই ওয়ার্ল্ড সিরিজের ফাইনাল ম্যাচ ২২ মার্চ খেলা হবে।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *