শচীন, গাঙ্গুলী, হরভজন, লক্ষ্মণ কমেন্ট্রি থেকে হতে পারেন ব্যান, এই হল কারণ

ভারতীয় দলের প্রাক্তন তারকা শচীন তেন্ডুলকর, সৌরভ গাঙ্গুলী, ভিভিএস লক্ষ্মণ বিশ্বকাপে কমেন্ট্রি করছেন। শচীন আর লক্ষ্মণ স্টারস্পোর্টসের হয়ে কমেন্ট্রি করছেন আর সৌরভ গাঙ্গুলী আইসিসির কমেন্ট্রি প্যানেলের অংশ। এছাড়াও দল থেকে বাইরে থাকা হরভজন সিংকেও কমেন্ট্রি করতে দেখা যাচ্ছে।

আইপিএলেরও অংশ

শচীন, গাঙ্গুলী, হরভজন, লক্ষ্মণ কমেন্ট্রি থেকে হতে পারেন ব্যান, এই হল কারণ 1

বিশ্বকাপে কমেন্ট্রি করা এই সমস্ত খেলোয়াড় আইপিএলেরও অংশ। শচীণ তেন্ডুলকর মুম্বাই ইন্ডিয়ান্স দলের সঙ্গে যুক্ত রয়েছেন। অন্যদিকে সৌরভ গাঙ্গুলী দিল্লি ক্যাপিটালস আর ভিভিএস লক্ষ্মণ সানরাইজার্স হায়দ্রবাদের সঙ্গে যুক্ত রয়েছেন। হরভজন সিংকে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলতে দেখা যায়। এই সমস্ত খেলোয়াড়ের কনফ্লিক্টস অফ ইন্টারেস্টের মামলা আরো একবার সামনে এসেছে। সৌরভ গাঙ্গুলী ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের প্রেসিডেন্টও।

বিসিসিআইয়ের নিয়ম বিরুদ্ধ

শচীন, গাঙ্গুলী, হরভজন, লক্ষ্মণ কমেন্ট্রি থেকে হতে পারেন ব্যান, এই হল কারণ 2

বিসিসিআইয়ের নিয়মের মোতাবেক বোর্ডের সঙ্গে যুক্ত কোনো ব্যক্তি একটাই পদে থাকতে পারেন। ভারতীয় ক্রিকেট বোর্ডের নিয়মের মোতাবেক লোকপাল ডিকে জৈন আন্তরিক কনফ্লিক্টস অফ ইন্টারেস্টের অভিযোগ করেছিলেন। এখন তিনি আরো একবার প্রাক্তন ক্রিকেটারদের দুই ভুমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন। জৈন বলেছেন যে এই ক্রিকেটার্স লোঢা প্যানেলের সুপারিস মানছেন না। এর আগে আইপিএল চলাকালীনও এদের উপর প্রশ্ন তুলেছিলেন।

কোনো একটা বাছার জন্য বলা হয়েছে

শচীন, গাঙ্গুলী, হরভজন, লক্ষ্মণ কমেন্ট্রি থেকে হতে পারেন ব্যান, এই হল কারণ 3

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড এই তারকাদের বলছে যে তারা আইপিএল বা কমেন্ট্রির মধ্যে থেকে কোনো একটাকে বাছতে। এখনো পর্যন্ত এই বিষয়ে এই ক্রিকেটারদের তরফে কোনো বয়ান আসেনি। শচীন, গাঙ্গুলী আর লক্ষ্মণ বিসিসিআইয়ের ক্রিকেট পরামর্শদাতা কমিটিরও (সিএসি) অংশ। আইপিএল ২০১৯এর সময় বিতর্ক ওঠায় শচীণ সিএসির সদস্য হতে অস্বীকৃত হয়েছিলেন। তিনি সংযুক্ত শর্ত উপলব্ধ করানোর দাবী জানিয়েছিলেন।

suvendu debnath

কবি, সাংবাদিক এবং গদ্যকার। শচীন তেন্ডুলকর, ব্রায়ান লারার অন্ধ ভক্ত। ক্রিকেটের...

Leave a comment

Your email address will not be published. Required fields are marked *